রবিবার থেকে বন্ধ বেলুড় মঠ।। সোম ও মঙ্গলবার বন্ধ নবান্ন।। শুভেচ্ছায় ভাসলেন দিলীপ

শনিবারের গুরুত্বপূর্ণ খবর পড়ুন এই প্রতিবেদনে।

By:
Edited By: Joyprakash Das Kolkata  Updated: August 2, 2020, 07:58:23 AM

ফের অনির্দিষ্টকালের জন্য় বন্ধ হতে চলেছে বেলুড় মঠ। এদিকে সোম ও মঙ্গলবার বন্ধ থাকবে নবান্নের সমস্ত অফিস। ওই দুদিন নাবান্নে স্যানিটাইজেশন প্রক্রিয়া চলবে। এদিকে কলকাতার রাস্তায় সাইকেল চলাচলের মেয়াদ বাড়ল। জন্মদিনে শুভেচ্ছায় ভাসলেন বঙ্গ বিজেপি সভাপতি দিলীপ ঘোষ।।

রবিবার থেকে অনির্দিষ্টকালের জন্য বন্ধ বেলুড়মঠ

রবিবার থেকে অনির্দিষ্টকালের জন্য বন্ধ থাকবে বেলুড় মঠ।

আগামী কাল, রবিবার থেকে অনির্দিষ্ট কালের জন্য বন্ধ থাকবে বেলুড় মঠ। বর্তমান করোনা পরিস্থিতিতে এই সিদ্ধান্ত নিয়েছে বেলুড় রামকৃষ্ণ মঠ ও মিশন কর্তৃপক্ষ। শনিবার সাংবাদিক বৈঠকে রামকৃষ্ণ মঠ ও রামকৃষ্ণ মিশনের সাধারণ সম্পাদক সুবীরানন্দজী মহারাজ বলেন, “একাধিক কারনে ২রা আগস্ট, রবিবার থেকে অনির্দিষ্টকালের জন্য ফের ভক্ত ও দর্শনার্থীদের প্রবেশ বন্ধ থাকবে। মঠ কর্তৃপক্ষ সকলের সহযোগিতা প্রার্থনা করেছে।” উল্লেখ্য, লকডাউনের কারণে গত ২৫ মার্চ থেকে বন্ধ ছিল বেলুড় মঠ। ৮২ দিন পর ১৫ জুন বেলুড় মঠ খোলা হয়েছিল। একাধিক করোনা বিধি মেনে মঠে প্রবেশ করতে হত। এবার ফের দেড় মাস পর ফের বন্ধ করে দেওয়া হচ্ছে বেলুড় মঠ।

আজ রাজ্যের অন্যান্য খবরগুলি পড়ুন নীচে

সোম ও মঙ্গলবার নাবান্নে স্যানিটাইজেশন

নবান্নে সোম ও মঙ্গলবার স্যানিটাইজেন হবে। বন্ধ থাকবে এখানকার অফিস।

আগামী সোম ও মঙ্গলবার নাবান্ন স্যানিটাইজ করা হবে। নবান্ন সূত্রে খবর, এই দুদিন নবান্নের সমস্ত কর্মী ও আধিকারিকরা বাড়ি থেকে কাজ করবেন। এর আগেও একাধিকবার নবান্নে স্যানিটাইজেশন করা হয়েছে। একেবারে প্রথম দিকে এক আধিকারিকের বিদেশে পাঠরত পুত্রের করোনা পজিটিভ আসায় নবান্নে স্যানিটাইজ করতে হয়েছিল। তখন এক উচ্চপদস্থ আধিকারিক হোম আইসোলশেন গিয়েছিলেন। তারপর আইএএস আধিকারিকের করেনা পজিটিভ ধরা পড়ে। তাছাড়া নিয়মিত ভাবে নবান্নে স্যানিটাইজেশন প্রক্রিয়া চলে।

আজ রাজ্যের অন্যান্য খবরগুলি পড়ুন নীচে

সাইকেল চালানোর মেয়াদ বাড়ল কলকাতায়

করোনা আবহে কলকাতার রাস্তায় বেড়েছে সাইকেল চলাচল। ছবি-শশী ঘোষ

করোনা পরিস্থিতিতে কলকাতার রাস্তায় নির্দিষ্ট লেন ও বাইলেনে সাইকেল চলাচল করার মেয়াদ বৃদ্ধির কথা ঘোষণা করেছে কলকাতা পুলিশ। এক বিজ্ঞপ্তিতে কলকাতা পুলিশ কমিশনার অনুজ শর্মা জানিয়েছেন, আগামী ৩১ অগাষ্ট পর্যন্ত এই নিয়ম বলবৎ থাকবে। তবে মেইন রোড বা উড়াল পুলে সাইকেল চলাচলে নিষেধাজ্ঞা বহাল থাকবে। ট্রাফিক আইন মেনে বাইসাইকেল চালাতে হবে। উল্লেখ্য করোনা পরিস্থিতিতে কলকাতায় যাতায়াতের জন্য অনেকেই সাইকেল ব্যবহার করছেন। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় কলকাতা পুলিশকে নির্দেশ দিয়েছিলেন সাইকেল চলাচলের জন্য নির্দিষ্ট লেন তৈরি করতে।

আজ রাজ্যের অন্যান্য খবরগুলি পড়ুন নীচে

শুভেচ্ছায় ভাসলেন দিলীপ ঘোষ

dilip ghosh, দিলীপ ছবি: ফেসবুক।

জন্মদিনের শুভেচ্ছায় ভাসলেন রাজ্য বিজেপি সভাপতি দিলীপ ঘোষ। দলীয় সংগঠনে রাজ্যের নেতারা ছাড়াও কেন্দ্রীয় নেতৃত্বও শুভেচ্ছা জানিয়েছেন তাঁকে। দিল্লিতে বিজেপির বৈঠক নিয়ে নানা গুঞ্জন ছড়িয়েছে। নানা ইস্যুতে মতপার্থক্য লেগেই থাকে দলের ভিতরে। তাঁরাও এদিন শুভেচ্ছা জানাতে ভোলেননি। উল্লেখ্য, দলের জাতীয় কর্মসমিতির সদস্য মুকুল রায় ও কেন্দ্রীয় মন্ত্রী বাবুল সুপ্রিয় এদিন সোশাল মিডিয়ায় দিলীপ ঘোষকে জন্ম দিনের শুভেচ্ছা জানিয়েছেন। লোকসভার অধ্যক্ষ ওম বিড়লা লিখেছেন, “পশ্চিমবঙ্গের মেদিনীপুর লোকসভা কেন্দ্রের সাংসদ দিলীপ ঘোষকে জন্মদিনের শুভেচ্ছা।”

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the West-bengal News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

West bengal todays top news headlines kolkata latest updates 1 august 2020 belur math kolkata police nabanna dilip ghosh

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

ট্রেন্ডিং
করোনা আপডেট
X