বড় খবর

বহুতলে বিধ্বংসী আগুন।। করোনা সন্দেহে ১৭ ঘণ্টা মৃতদেহ বাড়িতে।। অঙ্গনওয়ারী কেন্দ্রে বিক্ষোভ

কলকাতায় বুহতলে ভয়াবহ আগুন। ঘটনাস্থলে পুরমন্ত্রী ফিরহাদ হাকিম।

কলকাতায় পোদ্দার কোর্টের পাশে বহুতলে আগুন। করোনা সন্দেহে ক্যানিংয়ে ১৭ ঘণ্টা মৃতদেহ পড়ে রইল বাড়িতে। এদিকে হাওড়ার ডোমজুড়ে অঙ্গনওয়ারী কেন্দ্রে শিশুদের জন্য চাল ও ডালে মাটি, পোকা পাওয়া নিয়ে উত্তেজনা ছড়িয়ে পড়ে। এখন হাওড়ায় মাত্র কয়েক ঘন্টার মধ্যেই মিলবে কোভিড-১৯ পরীক্ষার রিপোর্ট। উত্তর ২৪ পরগনার শাসনে খামারগ্রামে রাস্তা নিয়ে প্রতিবাদ করায় গোষ্ঠীদ্বন্দ্বের অভিযোগ।

কলকাতায় বহুতলে বিধ্বংসী আগুন

সোমবার বিকেলে পোদ্দার কোর্টের পাশে এক বহুতলে ভয়াবহ আগুন লেগে যায়।

পোদ্দার কোর্টের কাছে বহুতলে ভয়াবহ আগুন। সোমবার বিকেলে ওই ভবনের আগুন আয়ত্বে আনতে দমকলের ১০টা ইঞ্জিন ঘটনাস্থলে পৌঁছায়। সেখানে হাজির হয় বিপর্যয় মোকাবিলা দফতরের কর্মীরাও। পাশের বহুতলে যাতে আগুন ছড়িয়ে না পড়ে সেই চেষ্টা চালিয়ে যায় দমকলের কর্মীরা। এলাকায় রীতিমত আতঙ্ক ছড়িয়েছে। ঘটনাস্থলে যান পুরমন্ত্রী ফিরহাদ হাকিম।

জানা গিয়েছে, সোমবার বিকেলে পোদ্দার কোর্টের কাছে গোলক স্ট্রিটে এক বহুতলের অফিসে আগুন লাগে। দাউ দাউ করে আগুনের শিখা ছড়িয়ে পড়ে। পাশের বহুতল থেকে আগুন নেভানোর চেষ্টা করতে থাকেন দমকল কর্মীরা। আগুনের উৎসস্থলে পৌঁছানোর চেষ্টা করতে থাকে তাঁরা। তবে ওই ভবনে একজন আটকে ছিলেন। তাঁকে উদ্ধার করে দমকলের কর্মীরা। তিনি সুস্থ আছেন বলে জানিয়েছেন পুরমন্ত্রী। কাচ ভেঙে দমকলের কর্মীরা ভিতরে ঢোকার চেষ্টা করে। যাতে অন্য কোনও বিপর্যয় না ঘটে তার জন্য এলাকার বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করা হয়েছে।

এই এলাকায় অনেক অফিস, ব্যবসায়ী প্রতিষ্ঠান রয়েছে। মানুষের বসবাসও রয়েছে এখানে। ওই ভবনের বেশ কিছু অংশ ভেঙে পড়েছে। মানুষের মধ্য়ে আতঙ্ক ছড়িয়ে পড়ে। দুবছর আগে পোদ্দার কোর্ট থেকে একটু দূরে বাগরি মার্কেটে ভয়াবহ আগুন লেগেছিল। নিঃস্ব হয়ে গিয়েছিলেন ব্যবসায়ীরা।

ঘটনাস্থলে পৌঁছান কলকাতা পুরসভার প্রশাসক মন্ডলীর চেয়ারম্যান ফিরহাদ হাকিম। তিনি বলেন, “গোপাল বন্ধু দাস নামে এক ব্যক্তি আটকে ছিলেন। তাঁকে উদ্ধার করা হয়েছে। এটা একটা অফিস। প্রচুর কাগজ পোড়ার গন্ধ বের হচ্ছে। তদন্ত করে জানা  যাবে কী করে আগুন লেগেেছে। ভাল কাজ করছে দমকল। দুদিক থেকে দমকল বাহিনী জল দিচ্ছে।”

আজ রাজ্যের অন্যান্য খবরগুলি পড়ুন নীচে

এবার করোনা সন্দেহে ১৭ ঘণ্টা মৃতদেহ বাড়িতে

করোনা আক্রান্ত সন্দেহে বাড়িতে ১৭ ঘণ্টা মৃতদেহ।

করোনা আক্রান্ত সন্দেহে ১৭ ঘণ্টা ধরে মৃতদেহ পড়ে রইল বাড়িতে। এবার ঘটনাস্থল ক্যানিংয়ের গোলাবড়ি। পরে স্থানীয় গ্রামপঞ্চায়েতের উদ্যোগে সৎকার করা হয়। প্রথমে তাঁর আত্মীয়-স্বজনরা শেষকৃত্য করতে চাইছিল না। গতকাল সন্ধ্যায় ওই ব্য়ক্তির মৃত্যু হয়। তিনি কলকাতায় একটি বেসরকারি সংস্থায় নিরাপত্তার কাজ করেন। বাড়ির লোক আশঙ্কা করে করোনা সংক্রমণে মৃত্যু হয়ছে। জানা গিয়েছে, এই ঘটনার পর স্থানীয় প্রশাসন করোনা নিয়ে সচেতনতা বাড়াতে উদ্যোগী হচ্ছে। এর আগে কলকাতার কোথাও করোনা আক্রান্ত আবার কোথাও করোনা সন্দেহে ঘণ্টার পর ঘণ্টা বাড়িতে পড়ে থেকেছে মৃতদেহ।

আজ রাজ্যের অন্যান্য খবরগুলি পড়ুন নীচে

অঙ্গনওয়ারী কেন্দ্রে নিম্নমানের খাবার, বিক্ষোভ

ডোমজুড়ে অঙ্গনওয়ারী কেন্দ্রে বিক্ষোভ।

হাওড়ার ডোমজুড়ে অঙ্গনওয়ারী কেন্দ্রে শিশুদের জন্য চাল ও ডালে মাটি, পোকা পাওয়া নিয়ে উত্তেজনা ছড়িয়ে পড়ে। সোমবার স্থানীয় বাসিন্দারা ডোমজুর মুসলিম পাড়ার অঙ্গনওয়ারী কেন্দ্রে বিক্ষোভ দেখায়। শিশুদের অভিভাবকদের অভিযোগ, অতি নিম্নমানের খাবার দেওয়া হচ্ছে এই কেন্দ্র থেকে। এদিন ওই আইসিডিএস কেন্দ্র থেকে খাবার সরবরাহ বন্ধ করে দেয় স্থানীয়রা। তারপর সেখানে ছুটে আসেন বিডিও রাজা ভৌমিক। তিনি জানান, ব্লক নারী ও শিশু কল্যান দফতরকে তদন্ত করে রিপোর্ট দিতে বলা হয়েছে। তদন্তে খাবারের মান নিম্ন মানের প্রমান হলে কড়া ব্যবস্থা নেওয়া হবে।

আজ রাজ্যের অন্যান্য খবরগুলি পড়ুন নীচে

হাওড়ায় করোনা পরীক্ষার যন্ত্র

হাওড়ায় করোনা পরীক্ষার যন্ত্র।

করোনা পরীক্ষার জন্য এতদিন হাওড়ায় সংগৃহীত নমুনা পাঠাতে হত কলকাতায়। রিপোর্ট আসতে ২-৩দিন সময় লেগে যেত। এখন হাওড়ায় মাত্র কয়েক ঘন্টার মধ্যেই মিলবে কোভিড-১৯ পরীক্ষার রিপোর্ট। রিপোর্ট আসতে দেরি হওয়ায় চিকিৎসার ক্ষেত্রেও অসুবিধা হত। হাওড়ার সাংসদ প্রসূন বন্দ্যোপাধ্যায়ের এলাকা উন্নয়ন তহবিল থেকে প্রায় ৩৪ লক্ষ টাকা খরচ করে তিনটি ট্রু-ন্যাট মেশিন কেনা হয়েছে। যার ফলে জেলায় সংগৃহীত নমুনার সিংহভাগ এখানেই পরীক্ষা করা সম্ভব হবে। সেই সঙ্গে নমুনা সংগ্রহ করার চার-পাঁচ ঘণ্টার মধ্যে পরীক্ষার রিপোর্টও জানিয়ে দেওয়া যাবে। ট্রু-ন্যাট নামের এই তিনটি যন্ত্র বসানো হচ্ছে হাওড়া জেলা হাসপাতাল, টি এল জয়সওয়াল হাসপাতাল এবং গাববেড়িয়া হাসপাতালে। সোমবার জেলা হাসপাতাল চত্বরে তিনটি যন্ত্রের আনুষ্ঠানিক উদ্বোধনে হাজির ছিলেন সাংসদ, জেলাশাসক ও স্বাস্থ্যকর্তারা।

আজ রাজ্যের অন্যান্য খবরগুলি পড়ুন নীচে

‘গোষ্ঠীদ্বন্দ্ব’, অশান্ত শাসন

উত্তর ২৪ পরগনার শাসনে অশান্তি।

শাসনে খামারগ্রামে রাস্তা নিয়ে প্রতিবাদ করাকে কেন্দ্র করে ‘গোষ্ঠীদ্বন্দ্ব’-এর অভিযোগ উঠেছে। স্থানীয় এক তৃণমূল নেতার গাড়ি ও বাড়ি ভাঙচুর করা হয় বলে অভিযোগ। জানা গিয়েছে, পঞ্চায়েতের ঢালাই রাস্তা নিয়ে গন্ডগোলের শুরু। রাস্তার গুনগত মান নিয়ে প্রশ্ন তুলে প্রতিবাদ জানানোর ফলেই তৃণমূল কর্মীরা মারধর করে বলে অভিযোগ। তবে তৃণমূল নেতৃত্ব অভিযোগ অস্বীকার করেছে। এটা কোনও রাজনৈতিক ঘটনা নয় বলে তাঁদের স্পষ্ট জানিয়ে দিয়েছে। অশান্তিকে কেন্দ্র করে পুলিশ আসে ঘটনাস্থলে। অভিযোগকারী শফিকুল ইসলামের দাবি, তিনি তৃণমূলেই আছেন। তাঁকে অন্যায়ভাবে দল থেকে বহিষ্কার করা হয়েছে। এর আগে আরামবাগে ‘গোষ্ঠীদ্বন্দ্বের’ জেরে এক তৃণমূল কর্মী খুন হয় বলে অভিযোগ উঠেছিল।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Westbengal news here. You can also read all the Westbengal news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: West bengal todays top news headlines kolkata latest updates 10 august 2020

Next Story
‘আরএসএস-বিজেপি মুসলিমদের বন্ধু নয়, সম্পর্ক ছিন্ন করুন, নিজেদের ভুল শুধরোন’bengal muslims, ইমাম
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com