স্বতঃপ্রণোদিত মামলা স্বাস্থ্য কমিশনের।। লকডাউনের দিনবদল রাজনৈতিক।। অসুস্থকে অ্যাম্বুলেন্সে নিতে ‘নাটক’

বুধবার বাংলার গুরুত্বপূর্ণ খবর এই প্রতিবেদনে।

By:
Edited By: Joyprakash Das Kolkata  Updated: August 13, 2020, 07:55:39 AM

পূর্ব মেদিনীপুরের তমলুকের বাসিন্দা লায়লা বিবির মৃত্যু হয় ওই অ্যাম্বুলেন্সেই। এই ঘটনায় স্বতঃপ্রণোদিত মামলা করল রাজ্য স্বাস্থ্য কমিশন। ২৮ তারিখ লকডাউন তুলে নিয়েছে রাজ্য সরকার। বিজেপি নেতা রাহুল সিনহা বলেন, “এর মূল কারণ হচ্ছে ওই দিন তৃণমূলের ছাত্র সংগঠনের জন্মদিন।” শ্যামবাজারে ফুটপাতের অসুস্থ এক বৃদ্ধকে হাসাপাতালে নিয়ে যেতে সকাল থেকে চলল ‘নাটক’। স্থানীয় এক হকার উদ্যোগী হলে ওই বৃদ্ধকে অ্যাম্বুলেন্সে তুলে হাসাপাতালে নিয়ে যাওয়া সম্ভব হয়। করোনা আক্রান্তের মৃতদেহ উদ্ধার রাস্তায়।

অ্যাম্বুলেন্সে মৃত্যু, স্বতঃপ্রণোদিত মামলা রাজ্য

স্বাস্থ্য কমিশনের

করোনা আক্রান্তের মৃত্যু অ্যাম্বুলেন্সে।

হাসপাতালের গেটের সামনেই প্রায় দেড় ঘণ্টা করোনা আক্রান্ত রোগিনী অ্যাম্বুলেন্সে। শেষমেশ পূর্ব মেদিনীপুরের তমলুকের বাসিন্দা লায়লা বিবির মৃত্যু হয় ওই অ্যাম্বুলেন্সেই। এই ঘটনায় স্বতঃপ্রণোদিত মামলা করল রাজ্য স্বাস্থ্য কমিশন। জানা গিয়েছে, পুলিশ দ্রুত রিপোর্ট তৈরি করে স্বাস্থ্য দফতরে পাঠাবে। পরিবারের সদস্যরা অভিযোগ করেন, ভর্তির জন্য তিন লক্ষ টাকা দাবি করে হাসপাতাল কতৃপক্ষ। ২ লক্ষ ৮০ হাজার টাকা দেওয়া সত্বেও চিকিৎসা শুরু করেনি ডিসান হাসাপাতাল কতৃপক্ষ। ওই হাসাপাতালের গেটের সামনেই রোগিনীর মৃত্যু হয়। সর্বোচ্চ ৫০ হাজার টাকা নিয়ে ভর্তি করাই সরকারি নিয়ম। অভিজ্ঞ মহলের মতে, সেই নিয়ম লঙ্ঘন করেছে হাসাপাতাল। আনন্দপুর থানায় এ বিষয়ে অভিযোগ করেছে পরিবারের সদস্যরা। অভিযোগ অস্বীকার করেছে হাসপাতাল কতৃপক্ষ।

লকডাউনের দিনবদল রাজনৈতিক: বিজেপি

revised lockdown schedule in west bengal, লকডাউন প্রতীকী ছবি।

ফের লকডাউন নিয়ে নতুন ঘোষণা নবান্নের। ২৮ অগাষ্ট রাজ্যে লকডাউন হচ্ছে না। নবান্ন সূত্রে খবর, ওই দিন লকডাউন হলে ব্যাঙ্কিং কাজ-কর্মে ব্যাঘাত ঘটবে। তাতে নানা ধরনের আর্থিক লেনদেনের অসুবিধা হবে। নানা অসুবিধায় পড়বেন ব্যবসায়ী থেকে সাধারণ মানুষ। এসব চিন্তা-ভাবনা করেই ওই দিনের পূর্ণ লকডাউন প্রত্যাহার করে নিল রাজ্য সরকার। এদিকে বিজেপি নেতা রাহুল সিনহা বলেন, এই নিয়ে ৬বার লকডাউনের দিন বদল করল রাজ্য। সরকার মিথ্যাচার করছে সত্য বলবার সাহস নেই। পর পর পাঁচ দিন ব্যাঙ্ক বন্ধ হয়ে যাবে। এটা যাঁরা আগে খেয়াল করেনি তাহলে সেই সরকার কতটা অযোগ্য। আসলে ২৮ তারিখ লকডাউন তুলে দেওয়ার মূল কারণ হচ্ছে ওই দিন তৃণমূলের ছাত্র সংগঠনের জন্মদিন।

অসুস্থ বৃদ্ধকে অ্যাম্বুলেন্সে নিতে ‘নাটক’

tripura covid cases, ত্রিপুরা, করোনা ছবি: ইন্ডিয়ান এক্সপ্রেস।

শ্যামবাজারে ফুটপাতের অসুস্থ এক বৃদ্ধকে হাসাপাতালে নিয়ে যেতে সকাল থেকে চলল ‘নাটক’। সারা দিনের টালবাহানার পর স্থানীয় এক হকার উদ্যোগী হলে ওই বৃদ্ধকে অ্যাম্বুলেন্সে তুলে হাসাপাতালে নিয়ে যাওয়া সম্ভব হয়। স্থানীয়রা জানিয়েছে, দুদিন ধরে ওই বৃদ্ধ ফুটপাতেই পড়েছিলেন। এদিন তাঁর শারীরিক অবস্থার আরও অবনতি হয়। অভিযোগ, স্থানীয়রা একাধিকবার স্বাস্থ্য দফতর ও পুলিশের কন্ট্রোল রুমে ফোন করে। অনেকবার সেখানে অ্যাম্বুলেন্স এলেও ওই বৃদ্ধকে তুলতে চায়নি। প্রোটেকশন না থাকায় স্থায়ীনরাও ধরতে চায়নি। অ্যাম্বুলেন্স কর্মীরা জানিয়ে দেয় স্থানীয়রা কেউ সাহায্য না করলে তোলা যাবে না। শেষমেশ পুলিশের কাছ থেকে পিপিই কিট নিয়ে পড়ে নেন স্থানীয় হকার মৃণাল রায়। তাঁর সহযোগিতায় দুপুরে ওই বৃদ্ধকে অ্যাম্বুলেন্স তুলে হাসপাতালে নিয়ে যাওয়া হয়।

কোভিড আক্রান্তের মৃতদেহ উদ্ধার

ফুলবাগানে ফ্লাটের ধারে রক্তাক্ত অবস্থায় এক বৃদ্ধের মৃতদেহ উদ্ধার হয়। এই ঘটনায় এলাকায় চাঞ্চল্য ছড়ায়। পুলিশ সূত্রে জানা গিয়েছে, মৃতের নাম রামকিশোর কেজরিওয়াল(৭৫)। তিনি ২ কোটি টাকা দিয়ে ফ্লাট কিনেছিলেন। তবে আইনি জটিতলায় তিনি ফ্লাটটি পাননি। তবে এই ঘটনা খুন না আত্মহত্যা তা খতিয়ে দেখছে পুলিশ। তিনি ছাড়া এই বাড়ির অনেকেই কোভিড আক্রান্ত বলে জানা গিয়েছে।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the West-bengal News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

West bengal todays top news headlines kolkata latest updates 12 august 2020

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

ট্রেন্ডিং
BIG NEWS
X