করোনা আক্রান্ত কলকাতা পুলিশের এক শীর্ষ কর্তা।। ভূমি সংস্কার দফতরে তৃণমূলের হম্বিতম্বি।। কোভিড হাসপাতালে ভাঙচুর

বৃহস্পতিবার বাংলার সব গুরুত্বপূর্ণ খবর এই প্রতিবেদনে।

কলকাতা পুলিশে করোনা আক্রান্তের সংখ্যা ক্রমশ বাড়ছে। সূত্রের খবর, এবার যুগ্ম কমিশনার পদমর্যাদার এক পুলিশ কর্তা করোনায় আক্রান্ত হয়েছেন। বৃহস্পতিবার পশ্চিম মেদিনীপুরে নারায়ণগড়ে ভূমি সংস্কার দফতরে তুলকালাম কাণ্ড ঘটে গেল। অভিযোগ, দফতরের আধিকারিককে রীতমত হুমকী দেন তৃণমূল নেতা। মুর্শিদাবাদের বহরমপুর কোভিড হাসপাতালে ভাঙচুর, চিকিৎসক ও স্বাস্থ্যকর্মীকে মারধরের অভিযোগ উঠল রোগীর পরিবারের সদস্যদের বিরুদ্ধে। পশ্চিম মেদিনীপুরের দাসপুরে স্কুল খোলা নিয়ে বিতর্কের মাঝেই বৃহস্পতিবার শিক্ষা দফতরের কর্তারা যান তদন্ত করতে।

কলকাতা পুলিশের এক শীর্ষ কর্তা করোনা আক্রান্ত

প্রতীকী ছবি

কলকাতা পুলিশের থানা থেকে ব্যারাক তুলে দেওয়া হচ্ছে। জানা গিয়েছে, আপাতত তাঁবু খাটিয়ে থাকার ব্যবস্থা করা হবে। করোনা সংক্রমণ ঠেকাতে কলকাতা পুলিশের নতুন উদ্যোগ। এরপর অন্যত্র থাকার ব্যবস্থা করা হবে। সূত্রের খবর, কলকাতা পুলিশের যুগ্ম কমিশনার পদমর্যাদার এক আধিকারিক করোনা আক্রান্ত হয়েছেন। তিনি হোম আইসোলেশনে রয়েছেন। এর আগে একাধিক পুলিশ কর্মী করোনা আক্রান্ত হয়েছে। তাছাড়া কলকাতা পুলিশের বেশ কয়েকজন কনস্টেবল থেকে ইন্সপেক্টরের কোভিড আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে।

আজ রাজ্যের অন্যান্য খবরগুলি পড়ুন নীচে

নারায়ণগড়ে ভূমি সংস্কার দফতরে ধুন্ধুমার

ভূমি সংস্কার আধিকারিককে রীতমত হুমকি দেন তৃণমূল কংগ্রেস নেতার।

নারায়ণগড়ের ভূমি সংস্কার দফতরে তুলকালাম কাণ্ড ঘটে গেল। অভিযোগ, বৃহস্পতিবার পশ্চিম মেদিনীপুরে এই দফতরে গিয়ে সংশ্লিষ্ট ভূমি সংস্কার আধিকারিককে রীতমত হুমকি দেন তৃণমূল কংগ্রেস নেতা সূর্য্যকান্ত ভট্ট। বৃহস্পতিবার ওই অফিসে চেঁচামেচি, হইহট্টগোল চলতে থাকে। কেন অফিস তালা বন্ধ থাকছে তা নিয়ে ক্ষোভ প্রকাশ করেন তৃণমূল নেতা। যদিও সংশ্লিষ্ট ভূমি সংস্কার আধিকারিক এই প্রসঙ্গে বলেছেন, আমরা অফিস কর্মচারী এমন হুমকী আমাদের শুনতেই হয়। এদিক তৃণমূল নেতার দাবি, দীর্ঘদিন ধরেই ওই অফিস তালা দেওয়া থাকছে। তাছাড়া মানুষের ক্ষোভ-বিক্ষোভ আছে। এদিকে বিজেপির দাবি, ভূমি সংস্কার দফতর তো দুর্নীতির আখড়ায় পরিণত হয়েছে। এসব গটঅ্যাপ গেম।

আজ রাজ্যের অন্যান্য খবরগুলি পড়ুন নীচে

বহরমপুর কোভিড হাসপাতালে ভাঙচুর

বহরমপুর কোভিড হাসপাতালে ভাঙচুরের অভিযোগ

কোভিড হাসপাতালে ভাঙচুর, চিকিৎসক ও স্বাস্থ্যকর্মীকে মারধরের অভিযোগ উঠল রোগীর পরিবারের সদস্যদের বিরুদ্ধে। মুর্শিদাবাদের বহরমপুর কোভিড হাসপাতালে এই ঘটনা ঘটেছে। মুর্শিদাবাদ জেলা পরিষদের কর্মাধ্যক্ষ তথা তৃণমূল নেতা মফিজ-উদ্দিন মন্ডল করোনা আক্রান্ত হলে তাঁকে নিয়ে যাওয়া হয় বহরমপুর কোভিড হাসপাতালে। সেখানে রোগীর সঙ্গীরাই তাঁকে আইসিইউতে নিয়ে চলে যায়। তখন বাধা দেওয়ায় গন্ডগোলের সূত্রপাত। অভিযোগ, আইসিইউতে ভাঙচুর চালানো হয়েছে, মারধর করা হয়েছে চিকিৎসক ও স্বাস্থ্যকর্মীকে। এই ঘটনায় চাঞ্চল্য ছড়িয়েছে বহরমপুরে। আটক করা হয়েছে চারজনকে। বৃহস্পতিবার সকালে মৃত্যু হয়েছে মফিজ-উদ্দিনের।

আজ রাজ্যের অন্যান্য খবরগুলি পড়ুন নীচে

দাসপুরে স্কুলে শিক্ষা দফতরের প্রতিনিধি

প্রতীকী ছবি।

দাসপুরের স্কুল খোলা নিয়ে বিতর্কের মাঝেই এদিন শিক্ষা দফতরের কর্তারা যান তদন্ত করতে। এরাজ্যে ৩১ অগাস্ট পর্যন্ত স্কুল বন্ধ রাখার বিজ্ঞপ্তি জারি করেছিল রাজ্য সরকার। পশ্চিম মেদিনীপুরের দাসপুরের হাট সরবেড়িয়া বিধানচন্দ্র রায় হাইস্কুলে ক্লাস নেন শিক্ষকরা। কেন লকডাউনে স্কুল খোলা রাখা হয়েছিল তা জানতে চেয়েছেন শিক্ষা দফতরের প্রতিনিধি। প্রধান শিক্ষকের বক্তব্য, স্কুল খোলার দাবি জানিয়েছিলেন অভিভাবকরা। কারণ সব পড়ুয়ার কাছে স্মার্ট মোবাইল ফোন নেই।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Westbengal news here. You can also read all the Westbengal news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: West bengal todays top news headlines kolkata latest updates 13 august 2020

Next Story
ডাইনী সন্দেহে মার মহিলাকে, গ্রেফতার তিন
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com