বড় খবর

কাটমানি কটাক্ষ রাজ্যপালের।। আত্মঘাতী প্রাক্তন শুটার।। করোনায় পুলিশ আধিকারিকের মৃত্যু

শুক্রবার বাংলার সব গুরুত্বপূর্ণ খবর এই প্রতিবেদনে।

করোনা সংক্রান্ত দ্রব্য-সামগ্রী ক্রয়ে বেনিয়মের জন্য তদন্ত কমিটি গড়েছে রাজ্য সরকার। শুক্রবার রাজ্যপাল জগদীপ ধনকর এই তদন্ত নিয়েই প্রশ্ন তুলেছেন। শুক্রবার সকালে নিজের লাইসেন্সড রিভলবারের গুলিতে আত্মঘাতী হন প্রাক্তন শুটার অমিত ধর(৬৯)। এদিকে করোনা আক্রান্ত হয়ে মৃত্যু হল কলকাতা পুলিশের এক উচ্চপদস্থ আধিকারিকের। তবে এদিনের লকডাউনে বৃহস্পতিবারের তুলনায় রাস্তায় বেশি লোক দেখা গিয়েছে।

কাটমানি নিয়ে তোপ রাজ্যপাল ধনকরের

mamata, dhankar
মুখ্য়মন্ত্রী ও রাজ্য়পাল।

রাজ্য-রাজ্যপাল সংঘাত যেন কিছুতেই থামতে চাইছে না। করোনা সংক্রান্ত দ্রব্য-সামগ্রী ক্রয়ে বেনিয়মের জন্য তদন্ত কমিটি গড়েছে রাজ্য সরকার। শুক্রবার রাজ্যপাল জগদীপ ধনকর এই তদন্ত নিয়েই প্রশ্ন তুলেছেন। তিনি এদিন টুইট করে বলেছেন, “কেনাকাটার কাটমানি কোথায় গেল, কে বা কারা লাভবান হলেন-সেটা খোঁজাই তদন্তের একমাত্র কাজ হওয়া উচিত। করোনা ক্রয়ের হিসাব, কোথা থেকে কেনা হয়েছে, কারা সিদ্ধান্ত নিয়েছেন তা জানিয়ে শ্বেতপত্র প্রকাশ হোক। স্বচ্ছতার অভাবেই দুর্নীতির জন্ম।” মমতা সরকারের উদ্দেশে তিনি বলেছেন, “এবার পর্দা সরিয়ে আসল তথ্য বাইরে আনুন। আর্থিক অনিয়ম এবং নির্দিষ্ট কয়েকজনের লাভবান হওয়ার খবরে বিরক্তি বোধ করছি।” তাঁর টুইট, “মমতা সরকারের মহামারী ক্রয়ে কোটি কোটি টাকার দুর্নীতি হয়েছে। ধামাচাপা দিতে হওয়া তদন্তের বিশ্বাসযাগ্যতা নেই। কেবলমাত্র স্বাধীন ও নিরপেক্ষ তদন্ত অপরাধীদের ধরতে পারবে।”

আজ রাজ্যের অন্যান্য খবরগুলি পড়ুন নীচে

হাওড়ায় আত্মঘাতী প্রাক্তন শুটার

প্রতীকী ছবি

নিজের লাইসেন্সড রিভলবারের গুলিতেই শুক্রবার আত্মঘাতী হন এক প্রৌঢ়। মৃত অমিত ধর(৬৯) প্রাক্তন শুটার। জানা গিয়েছে, তিনি মানসিক অবসাদে ভুগছিলেন। এদিনি হাওড়ার ব্যাঁটরার নটবর পাল রোডের একটি বাড়ির তিনতলা থেকে পুলিশ দেহটি উদ্ধার করে। তিনি একসময়ে জাতীয় স্তরের শুটার ছিলেন। পুলিশ জানিয়েছে, ওই শুটার শারীরিক অসুস্থতার কারণে কিছুদিন ধরে মানসিক অবসাদে ভুগছিলেন। এদিন তিনি নিজের লাইসেন্সড রিভালভার থেকে মাথায় গুলি করে আত্মঘাতী হন বলে অনুমান করা হচ্ছে। পুলিশ সূত্রে খবর, শুক্রবার সকাল ৭টার সময় আচমকা অমিতবাবুর ঘর থেকে গুলির শব্দ আসে। তখন পাশের ঘরেই ছিলেন স্ত্রী রীতা ধর। সঙ্গে সঙ্গে তিনি ছুটে আসেন। ওই ঘরে ঢুকে রীতাদেবী দেখেন একটা টেবিলের সামনে চেয়ার থেকে নিচে পড়ে গিয়ে ছটফট করছেন তাঁর স্বামী। ডান হাতে পয়েন্ট সেভেন এমএম রিভলভার। মাথার ডানদিকে গভীর ক্ষত।

আজ রাজ্যের অন্যান্য খবরগুলি পড়ুন নীচে

করোনা আক্রান্ত হয়ে মৃত্যু পুলিশ আধিকারিকের

কলকাতা পুলিশের আধিকারিক উদয়শঙ্কর বন্দ্যোপাধ্যায়।

করোনা আক্রান্ত হয়ে মৃত্যু হল কলকাতা পুলিশের এক উচ্চপদস্থ আধিকারিকের। সেন্ট্রাল ডিভিশনের অ্যাসিস্ট্যান্ট কমিশনার হিসাবে কর্মরত ছিলেন উদয়শঙ্কর বন্দ্যোপাধ্যায়। সম্প্রতি কোভিড আক্রান্ত হয়ে তিনি হাসপাতালে ভর্তি হয়েছিলেন। শুক্রবার তাঁর মৃত্যু হয়। এর আগে কলকাতা পুলিশের আধিকারিক থেকে কনস্টেবলের করোনা আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে। তাছাড়া কলকাতা পুলিশের একাধিক কর্মী করোনা আক্রান্ত হয়েছেন।

আজ রাজ্যের অন্যান্য খবরগুলি পড়ুন নীচে

লকডাউনে রাস্তায় সাধারণ মানুষ

শুক্রবার লকডাউনের চিত্র। ছবি-শশী ঘোষ

লকডাউনের দ্বিতীয় দিনেও প্রায় একই দৃশ্য প্রত্যক্ষ করা গিয়েছে রাজ্যজুড়ে। তবে এদিন বৃহস্পতিবারের তুলনায় রাস্তায় বেশি লোক দেখা গিয়েছে। বেশ কিছু জায়গায় বাজার, দোকান-পাটও খুলেছিল এদিন। রাস্তায় বের হওয়ায় কান ধরে ওঠবসের দাওয়াই এদিনও চলেছে রাজ্যের বিভিন্ন জায়গায়। সেই একই চিত্র। ছিল পুলিশের নাকা চেকিং, নজরদারি। ২৮ অগাষ্ট রাজ্যে লকডাউন হচ্ছে না, তা আগেই ঘোষণা করেছিল নবান্ন। এমাসের সাপ্তাহিক লকডাউন আগামী সপ্তাহে ফের ২৭ অগাস্ট বৃহস্পতিবার, তারপর ৩১ অগাস্ট সোমবার। বারে বারে পরিবর্তন হয়েছে লকডাউন সূচি।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Web Title: West bengal todays top news headlines kolkata latest updates 21 august 2020

Next Story
দক্ষিণবঙ্গে বৃষ্টির লম্বা ইনিংস, চলবে আগামী সপ্তাহ পর্যন্তweather, ঝড়-বৃষ্টির পূর্বাভাস, monsoon
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com