বড় খবর

তৃণমূলে বড়সড় রদবদল।। লকডাউনে কড়া নজরদারি পুলিশের।। ডেন্টাল কলেজের ছাত্রীর দেহ উদ্ধার

তৃণমূলে বড়সড় সাংগঠনিক রদবদল সহ আরও গুরুত্বপূর্ণখবর একঝলকে…..

২০২১ নির্বাচনের আগে সর্বস্তরে তৃণমূলের সাংগঠনিক পরিবর্তন করলেন তৃণমূলনেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। রাজ্য ও জেলা কমিটিতে সর্বত্র সংগঠনে রদবদল করলেন দলনেত্রী। এদিকে এদিন সাপ্তাহিক লকডাউনের প্রথম দিন রাজ্যজুড়ে ছিল পুলিশের কড়া নজরজারি। আর আহেমদ ডেন্টাল কলেজ থেকে মেডেকেলের ছাত্রীর মৃতদেহ উদ্ধার করল পুলিশ। উদ্ধার হল সুইসাইড নোট। ফাস্ট্যাগ প্রযুক্তিতে পার্কিং ফি নেওয়ার পরিকল্পনায় নিউটাউন কলকাতা ডেভেলপমেন্ট অথরিটি।

২০২১ নির্বাচনের আগে তৃণমূলে বড়সড় রদবদল

২০২১ বিধানসভা ভোটের দিকে তাকিয়ে তৃণমূলে বড়সড় সাংগঠনিক পরিবর্তন ঘোষণা করলেন তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়। শুধু তৃণমূল কংগ্রেসে নয়, যুব তৃণমূলেও সর্বস্তরে নতুন কমিটি গঠন করা হয়েছে। অনেক জেলা সভাপতি তাদের পদ খুইয়েছেন। বিশেষ করে নজর দেওয়া হয়েছে জঙ্গলমহল ও উত্তরবঙ্গের প্রতি। তাছাড়া হাওড়া, নদীয়ার সভাপতিও পরিবর্তন করা হয়েছে। অনেককে এক পদ থেকে সরিয়ে অন্য় পদে বসানো হয়েছে। সম্প্রতি যাঁরা দুর্নীতি নিয়ে সরব ছিলেন তাঁদের গুরুত্বরূর্ণ পদ দিয়েছে দল। রাজ্য় স্তরে ৭ সদস্য়ের স্টিয়ারিং কমিটির নাম ঘোষণা করা হয়েছে। এই কমিটিতে আছেন ফিরহাদ হাকিম, সুব্রত বক্সি, পার্থ চট্টোপাধ্যায়, অভিষেক বন্দ্যোপাধ্যায়, কল্যাণ বন্দ্যোপাধ্যায়, শুভেন্দু অধিকারী ও শান্তা ছেত্রী। এছাড়া ২১ জনের রাজ্য় সমন্বয় কমিটি গঠিত হয়েছে।

বিস্তারিত প্রতিবেদন পড়ুন- তৃণমূলে ব্যাপক রদবদল, পদ খোয়ালেন বহু নেতা

আজ রাজ্যের অন্যান্য খবরগুলি পড়ুন নীচে

লকডাউনে কড়া নজরদারি পুলিশের

lock down
লকডাউনে বারাসাতের রাস্তা শুনশান। কড়া নজর পুলিশের। ছবি -শশী ঘোষ

সাপ্তাহিক লকডাউনের প্রথম দিনে কড়া নজরদারি পুলিশের। মূলত বনধের চেহারা নেয় সর্বত্র। বৃহস্পতিবার সকাল থেকেই নাকা চেকিং শুরু করে কলকাতা পুলিশ। কেন রাস্তায় বেরিয়েছেন সেই প্রশ্নের সদুত্তর না মিললে পুলিশ আইনগত ব্যবস্থাও নিচ্ছে। কলকাতার বেশিরভাগ থানা এলাকায় ড্রোন-এর মাধ্যমে লকডাউন পরিস্থিতি খতিয়ে দেখা হয়েছে। মূলত গলির রাস্তায় কেউ রয়েছে কীনা তা দেখতেই ড্রোনের ব্যবহার করে পুলিশ। কলকাতা ছাড়া জেলাগুলিতেও লকডাউন সামলাতে রাস্তায় নেমেছে পুলিশ। বিনাকারণে বাড়ির বাইরে বেরনোয় এদিন পুলিশকে লাঠি উঁচিয়ে তাড়া করতেও দেখা গিয়েছে। অনেককে আবার বুঝিয়ে বাড়ি ফেরত পাঠিয়েছে পুলিশ। তবে বৃহস্পতিবারের দৃশ্য প্রথম দিকের কড়া লকডাউনের কথা মনে করিয়ে দিচ্ছে।

আজ রাজ্যের অন্যান্য খবরগুলি পড়ুন নীচে

ডেন্টাল কলেজের ছাত্রীর দেহ উদ্ধার

আর আহেমদ ডেন্টাল কলেজ থেকে মেডেকেলের ছাত্রীর মৃতদেহ উদ্ধার করল পুলিশ। ওই ছাত্রী পোস্ট গ্রাজুয়েশনের দ্বিতীয় বর্ষের পড়ুয়া। বৃহস্পতিবার শিয়ালদাহর ওই কলেজের হস্টেলের ঘরের দরজা ভেঙে ঝুলন্ত দেহ উদ্ধার করা হয়। সূত্রের খবর, ওই ঘর থেকে একটি সুসাইড নোট উদ্ধার করেছে পুলিশ। সেখানে মানসিক অবসাদের কথা উল্লেখ রয়েছে বলে জানা গিয়েছে। ওই ঘর থেকে দুটি মোবাইল ও একটি ল্য়াপটপও উদ্ধার হয়েছে। মৃত মানসী মন্ডল(২৭) পুরুলিয়ার রঘুনাথপুরের বাসিন্দা। ঘটনার তদন্ত করছে এন্টালি থানার পুলিশ।

আজ রাজ্যের অন্যান্য খবরগুলি পড়ুন নীচে

ফাস্ট্যাগ প্রযুক্তিতে পার্কিং ফি নিউটাউনে

ফাস্ট্যাগ প্রযুক্তিতে পার্কিং ফি নেওয়ার পরিকল্পনায় নিউটাউন কলকাতা ডেভেলপমেন্ট অথরিটি। শহরের মধ্যে কেন ফাস্ট্যাগের প্রয়োজন হবে? জানা গিয়েছে, পার্কিং-এর সময় ও তার জন্য বরাদ্দ টাকা নিয়ে প্রায়শই ঝামেলা লেগে থাকে। বর্তমানে নিউটাউন অঞ্চলে গাড়ির চাপ বেড়েছে। কাজেই, পার্কিং ফি দেওয়ার ক্ষেত্রে নগদ টাকা দেওয়া-নেওয়া করতে ফাস্ট্যাগের পরিকল্পনা নিতে চলেছে এনকেডিএ। অন্যদিকে, স্পর্শহীন লেনদেন সংক্রমণ ঠেকাতে এই সিদ্ধান্ত চূড়ান্ত হতে পারে বলে সূত্রের খবর।

জানা গিয়েছে, পার্কিং ফি নিয়ে ন্যাশনাল পেমেন্ট কর্পোরেশন বা এনপিসিআই-এর প্রতিনিধিদের সঙ্গে এনকেডিএ এবং হিডকোর প্রতিনিধিরা ভিডিয়ও বৈঠক করেন। ফাস্ট্যাগের মাধ্যমে লেনদেনের নিয়ম লাগু হওয়ার পর নগদ লেনদেন সম্পূর্ণ বন্ধ করে দেওয়া হবে। কারণ, কিছু ক্ষেত্রে পার্কিংয়ের জন্য বেশি ফি নেওয়ার মতো অভিযোগও উঠে এসেছে বহুবার। তবে এখনও পর্যালোচনার মধ্যে রয়েছে গোটা বিষয়টি। কবে থেকে কার্যকর হবে সে বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হয়নি।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Westbengal news here. You can also read all the Westbengal news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: West bengal todays top news headlines kolkata latest updates 23 july 2020 tmc mamata banerjee shuvendu adhikari abhishek banerjee corona lockdown sealdah station train newtown fastag

Next Story
দিনে ২৫ হাজার করোনা পরীক্ষা বাংলায়, কেনা হচ্ছে নয়া মেশিন
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com