scorecardresearch

বাড়ি ধ্বসে মৃত এক।। লকডাউনে চেনা দৃশ্য।। করোনা আক্রান্ত অতীন ঘোষ

গত কয়েকঘন্টায় বাংলার সব গুরুত্বপূর্ণ খবর একনজরে।

সাপ্তাহিক লকডাউনে বৃহস্পতিবারও রাস্তায় ছিল পুলিশের কড়া নজরদারি। প্রবল বর্ষণে মহানগরে ভেঙে পড়ল ১৫০ বছরের পুরনো বাড়ি। কলকাতা পুরপ্রশাসক মন্ডলীর সদস্য তথা প্রাক্তন মেয়র পারিষদ(স্বাস্থ্য) অতীন ঘোষ করোনা আক্রান্ত। এদিকে আলিপুরদুয়ারে কোভিড হাসপাতাল থেকে এক রোগী হাতে স্যালাইন দেওয়া অবস্থায় বাইরে বেরিয়ে এলেন।

লকডাউনে চেনা দৃশ্য রাজ্যে

বৃহস্পতিবার লকডাউনের চিত্র। ছবি- শশী ঘোষ

সাপ্তাহিক লকডাউনে বৃহস্পতিবার রাস্তায় পুলিশের কড়া নজরদারি ছিল। তবে এদিনও লকডাউন উপেক্ষা করে অনেকেই রাস্তায় বেরিয়েছিলেন। বৃহস্পতিবার রাজ্যের কিছু জায়গায় বিচ্ছিন্নভাবে বাজার খোলা হয়েছিল। প্রশাসনের নজরে আসতেই তা বন্ধ করা হয়েছে। পুলিশর লাঠি উঁচিয়ে তাড়া করা বা কান ধরে ওঠ-বসের দৃশ্য তো ছিলই। এদিন রাস্তায় গার্ডরেল, নাকা চেকিং সবই ছিল। রাস্তাঘাট ছিল শুনশান। এদিকে সেপ্টেম্বরে এক সপ্তাহে তিন দিন লকডাউন ঘোষণা করেছে রাজ্য। আগামী সোমবার ফের লকডাইন।

রাজ্যের অন্যান্য খবরগুলি পড়ুন নীচে

টানা বর্ষণে কলকাতায় বাড়ি ধ্বসে মৃত এক

ধ্বসে যাওয়া বাড়িতে চলছে উদ্ধার কাজ।

প্রবল বর্ষণে মহানগরে ভেঙে পড়ল ১৫০ বছরের পুরনো বাড়ি। বৃহস্পতিবার সকালে ঘটনাটি ঘটে ৫৫ বেলেঘাটা মেইন রোডে। সূত্রের খবর, বাড়ির ধ্বংসস্তুপে আটকে পড়েন তিনজন। উদ্ধার কাজে হাত লাগায় পুলিশ ও দমকল বাহিনীর সদস্যরা। এক বৃদ্ধাকে অচৈতন্য অবস্থায় উদ্ধার করে হাসপাতালে নিয়ে যাওয়া হয়। চিকিৎসকরা তাঁকে মৃত বলে ঘোষণা করেন। বুধবার রাতভর টানা বৃষ্টিতে বহু পুরনো বাড়িটি ধ্বসে যায়। বৃষ্টির ফলে কলকাতার নানা জায়গায় জল দাড়িয়ে গিয়েছে।

রাজ্যের অন্যান্য খবরগুলি পড়ুন নীচে

প্রাক্তন মেয়র পারিষদ(স্বাস্থ্য) করোনা আক্রান্ত

ছবি ফেসবুক থেকে।

কলকাতা পুরপ্রশাসক মন্ডলীর সদস্য তথা প্রাক্তন মেয়র পারিষদ(স্বাস্থ্য) অতীন ঘোষ করোনা আক্রান্ত। জানা গিয়েছে, তিনি এবং তারঁ স্ত্রীর কোভিড পরীক্ষার রিপোর্ট পজিটিভ এসেছে। দুজনেই হোম কোয়ারেন্টাইনে রয়েছেন। তবে কোনও উপসর্গ নেই। সুস্থ আছেন বলে জানিয়েছেন অতীন ঘোষ। তিনি ফেসবুক পোস্টে লিখেছেন, “কয়েক মাস ধরে আমাদের শহরের কোভিড লড়াইয়ে অংশ নিয়ে প্রথম সারিতে থেকে এবং যথাযথ স্ব-সতর্কতা ব্যবস্থা গ্রহণ করার পরে গতকাল আমার পজিটিভ হয়েছে। আমার লক্ষণগুলি হালকা, তাই আমি আমার স্ত্রী সহ আমার বাসভবনে স্ব-বিচ্ছিন্ন হয়ে আছি। আমার কোয়ারেন্টাইন সময় শেষ হয়ে গেলে, আমি আবার কাজ শুরু করার অপেক্ষায় রয়েছি।”

রাজ্যের অন্যান্য খবরগুলি পড়ুন নীচে

কোভিড রোগী হাতে স্যালাইন নিয়ে হাসপাতালের

বাইরে, উত্তেজনা

coronavirus, করোনাভাইরাস
প্রতীকী ছবি।

আলিপুরদুয়ারে কোভিড হাসপাতাল থেকে এক রোগী হাতে স্যালাইন দেওয়া অবস্থায় বাইরে বেরিয়ে আসেন। তিনি আর হাসাপাতালে যেতে চাননি। অভিযোগ উঠেছে, ওই কোভিড হাসপাতালে রোগীদের সময়মত খাবার দেওয়া হচ্ছে না। ঘটনাস্থলে এক স্বাস্থ্যকর্মী এলে তাঁকে বেধরক মারধর করা হয়। এরপর সেখানে পুলিশ আসে। স্থানীয়দের অভিযোগ, সঠিক সময়ে রোগীদের খাবার দেওয়া হচ্ছে না হাসপাতালে। জানা গিয়েছে, শেষমেশ তাঁকে হোম আইসোলেশন পাঠানো হয়েছে।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Stay updated with the latest news headlines and all the latest Westbengal news download Indian Express Bengali App.

Web Title: West bengal todays top news headlines kolkata latest updates 27 august 2020