বড় খবর

প্রয়াত সোমেন মিত্র।। বেনিয়াপুকুরে ঘরেই মৃতদেহ ২০ ঘণ্টা।। অ্যান্টিজেন টেস্ট শুরু কলকাতায়

প্রয়াত প্রদেশ কংগ্রেস সভাপতি সোমেন মিত্র। এছাড়া এদিনের আরও গুরুত্বপূর্ণ খরব এই প্রতিবেদনে।

প্রয়াত হলেন প্রদেশ কংগ্রেস সভাপতি সোমেন মিত্র। কংগ্রেসের একটা যুগের অবসান হল। এদিকে ফের করোনা আতঙ্কে বেনিয়াপুকুরে এক বৃদ্ধের মতদেহ বাড়িতে পড়ে রইল ২০ ঘণ্টা। ফের বিজেপি কর্মীর ঝুলন্ত মৃতদেহ উদ্ধার। এবার ঘটনাস্থল দক্ষিণ ২৪ পরগনার সাগর। খুনের অভিযোগ অস্বীকার তৃণমূলের। কলকাতায় শুরু হল অ্যান্টিজেন টেস্ট।

প্রয়াত সোমেন মিত্র

অন্তিম যাত্রায় সোমেন মিত্র। এক্সপ্রেস ফোটো- শশী ঘোষ

প্রয়াত হলেন প্রদেশ কংগ্রেস সভাপতি সোমেন মিত্র। অবসান হল কংগ্রেসের একটি যুগের। বুধবার গভীর রাতে দক্ষিণ কলকাতার একটি বেসরকারি নার্সিং হোমে মৃত্যু হয় তাঁর। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৭৮। বেশ কিছুদিন ধরেই অসুস্থ ছিলেন রাজ্য কংগ্রেস সভাপতি। বুধবার রাতে হৃদরোগে আক্রান্ত হয়ে মৃত্যু হয় তাঁর। একসময় কংগ্রেস ছেড়ে সোমেন মিত্র প্রগতিশীল ইন্দিরা কংগ্রেস প্রতিষ্ঠা করেছিলেন। পরে তৃণমূল কংগ্রেসে যোগ দেন। ২০০৯ সালে তৃণমূলের সাংসদ হয়েছিলেন ডায়মন্ড হারবার কেন্দ্র থেকে। এই বর্ষীয়াণ নেতা জনপ্রিয় ছিলেন ‘ছোড়দা’ নামে। মাঝে তৃণমূলে গেলেও ২০১৪ সালে আবার তিনি সোনিয়া শিবিরেই যোগদান করেন। বিধানভবন, বিধানসভায় নিয়ে যাওয়া হয় তাঁর মরদেহ। নিমতলা মহা শ্মশানে শেষকৃত্য সম্পন্ন হয় প্রদেশ কংগ্রেস সভাপতির।

আজ রাজ্যের অন্যান্য খবরগুলি পড়ুন নীচে

বেনিয়াপুকুরে ঘরে মৃতদেহ রইল ২০ ঘণ্টা

tripura covid cases, ত্রিপুরা, করোনা
ছবি: ইন্ডিয়ান এক্সপ্রেস।

এবার ২০ ঘণ্টা ঘরে পড়ে রইল এক বৃদ্ধের মৃতদেহ। ঘটনা কলকাতার বেনিয়াপুকুর। বুধবার বিকেল পাঁচটা থেকে মৃতদেহ বাড়িতে ছিল। জানা গিয়েছে, ওই বৃদ্ধের করোনা পজিটিভ এসেছিল কিছু দিন আগে। স্থানীয় সূত্রে জানা গিয়েছে, বুধবার রাতে এলাকায় একটা গাড়ি আসে মৃতদেহ নিয়ে যেতে। এলাকার বাসিন্দারা বাধা দেয়। গাড়ির চালককে করোনা বলতেই সে পিঠটান দেয়। তারপর সারা রাত বাড়িতেই পড়েছিল মৃতদেহ। যদিও পরিবারের সদস্যদের দাবি, প্রথমে রিপোর্ট পজিটিভ এলেও পরে নেগেটিভ আসে। স্থানীয় বিধায়কের প্রচেষ্টায় দুপুর ১ টা নাগাদ বৃদ্ধের দেহ সৎকারের জন্য বাড়ি থেকে বের করা সম্ভব হয়। এর আগে সোমবার বেহালায় ১৫ ঘণ্টা করোনা পজিটিভ ব্যক্তির মৃতদেহ পড়েছিল। তার আগে সোনারপুরেও একই ঘটনা ঘটেছিল।

আজ রাজ্যের অন্যান্য খবরগুলি পড়ুন নীচে

সালিশি সভায় ডেকে ‘খুন’ বিজেপি কর্মীকে

এবার বিজেপি কর্মীর ঝুলন্ত দেহ উদ্ধার দক্ষিণ ২৪ পরগনার সাগরে।

গলায় ফাঁস লাগানো অবস্থায় বিজেপির এক বুথ সম্পাদকের দেহ উদ্ধার হয়েছে দক্ষিণ ২৪ পরগনার সাগর থানার ঘোরামারা পঞ্চায়েত এলাকায়। বিজেপির অভিযোগ, আমফানের দুর্নীতি নিয়ে প্রতিবাদ করেছিলেন গৌতম পাত্র। বৃহস্পতিবার ভোরে ঘোরামারা অঞ্চলের হোটখোলা ২ নম্বর বুথের বিজেপির সম্পাদকের দেহ উদ্ধার হয়। বিজেপি নেতা অশোক পুরকাইত বলেন, “তিনি আমফান দুর্নীতিতে সরব হয়েছিলেন এবং নেতৃত্ব দিচ্ছিলেন। বুধবার রাতে আমফান সংক্রান্ত সালিশি সভার নাম করে তাঁকে বাড়ি থেকে তুলে নিয়ে যায় তৃণমূল আশ্রিত দুষ্কৃতীরা। তারপর আর খোঁজ মেলেনি গৌতমবাবুর।” এই ঘটনায় ৮ জনের নামে সাগর থানায় অভিযোগ দায়ের হয়েছে। তবে সাগরের তৃণমূল বিধায়ক বঙ্কিম হাজরার বক্তব্য, “ঘোরামারা গ্রামে কোনও সালিশি সভাই হয়নি। সম্পূর্ণ মিথ্যা অভিযোগ। গৌতম পাত্র মানসিক অবসাদে আত্মহত্যা করেছেন।”

আজ রাজ্যের অন্যান্য খবরগুলি পড়ুন নীচে

অ্যান্টিজেন টেস্ট শুরু কলকাতায়

কলকাতা পুরসভার উদ্য়োগে শুরু অ্যান্টিজেন টেস্ট। হাজির পুর প্রশাসক ফিরহাদ হাকিম।

রাজ্যে করোনা সংক্রমণ ক্রমশ বাড়ছে। এদিন অবধি কলকাতায় সংক্রমণ হয়েছে প্রায় ২১ হাজার জনের। মহানগরে করোনা সংক্রমণের হার বেড়েই চলেছে। এই পরিস্থিতিতে এলাকাভিত্তিক কী অবস্থা তা সম্পর্কে নিশ্চিত ধারণা পেতে এবার অ্যান্টিজেন টেস্ট শুরু হল। বৃহস্পতিবার চেতলার অহীন্দ্র মঞ্চে এই ব্যবস্থার সূচনা করেন কলকাতা পুরসভার প্রশাসক তথা রাজ্যের মন্ত্রী ফিরহাদ হাকিম। তিনি জানান, প্রতিটি বরোয় এমন তিনটি করে ক্যাম্প হবে সপ্তাহে ২ দিন। আধ ঘণ্টার মধ্যে রিপোর্ট মিলবে। কেউ করোনা পজিটিভ ধরা পড়লে তাঁর প্রয়োজনীয় চিকিৎসার বন্দোবস্ত করা হবে।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Westbengal news here. You can also read all the Westbengal news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: West bengal todays top news headlines kolkata latest updates 30 july 2020 somen mitra congress firhad hakim mukul roy subrata mukherjee adhir choudhury sujan chakraborty abdul mannan cpm bjp corona

Next Story
লকডাউনে বিনা-বাধায় ৬ঘণ্টা স্কুটারে ঘুরলেন চিত্র শিল্পীcorona scooter cover
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com