বড় খবর

পোস্টমর্টেম রিপোর্ট লিখছে পুলিশ: দিলীপ।। প্রতিবেশীর দরজায় তালা যুবকের।। ফের পুরনো নিয়মে ব্যাঙ্ক

গত কয়েকঘন্টায় বাংলার গুরুত্বপূর্ণ খবর এই প্রতিবেদনে।

রাজ্যজুড়ে গণতন্ত্র বাঁচাও কর্মসূচি পালন করল বিজেপি। বিজেপি সাংসদ অর্জুন সিংয়ের বাড়ির কাছে ফের বোমাবাজি। নিউটাউনের কেষ্টপুর চন্ডীবেরিয়া এলাকার আবাসনের একটি ফ্ল্যাটের গেটে তালা ঝুলিয়ে দেয় এক আবাসিক। আনলক ফোর-এ পুরনো নিয়মে ফের দ্বিতীয় ও চতুর্থ শনিবার ব্যাঙ্ক বন্ধ রাখার সিদ্ধান্ত নিল অর্থ দফতর। নিট পরীক্ষার্থীদের জন্য বিশেষ মেট্রো চালু থাকবে ১৩ সেপ্টেম্বর।

পোস্টমর্টেম রিপোর্ট লিখছে পুলিশ, সই করছে

ডাক্তার: দিলীপ

শুক্রবার মেয়ো রোডে বিজেপির বিক্ষোভ সভায় রাহুল সিনহা, মুকুল রায় ও দিলীপ ঘোষ। ছবি- শশী ঘোষ

রাজ্যজুড়ে গণতন্ত্র বাঁচাও কর্মসূচি পালন করল বিজেপি। কলকাতায় গান্ধী মূর্তির পাদদেশে বিক্ষোভ কর্মসূচিতে বক্তব্য রাখতে গিয়ে রাজ্য সভাপতি দিলীপ ঘোষ বলেন, “বহু জায়গায় ধরনা মঞ্চ ভেঙে দিয়েছে পুলিশ। আমাদের কর্মীরা আক্রান্ত হচ্ছেন আন্দোলন করতে গিয়ে। খুন করে গাছে ঝুলিয়ে দেওয়া হচ্ছে। আগে থেকে আত্মহত্যার তত্ব খাড়া করছে। করোনা টেস্টের মত এখানে আধঘণ্টার মধ্যে পোস্টমর্টেম রিপোর্ট হয়ে যাচ্ছে। পোস্ট মর্টেম হয়ে গেলেও বাড়ির লোক জানতে পারছেন না।” দিলীপ ঘোষ অভিযোগ করেন, “পোস্টমর্টেম লেখা থাকছে। পোস্টমোর্টেম রিপোর্ট পুলিশ লিখে দিচ্ছে, ডাক্তারবাবু সই করে দিচ্ছেন।” এই সভায় হাজির ছিলেন দলের কেন্দ্রীয় পর্যবেক্ষক কৈলাশ বিজয়বর্গীয়, জাতীয় কর্ম সমিতির সদস্য মুকুল রায়, কেন্দ্রীয় সাধারণ সম্পাদক রাহুল সিনহা।

এদিন সভামঞ্চে মুকুল রায়ের ভূয়শী প্রশংসা করেন কৈলাশ বিজয়বর্গীয়। মুকুল রায়কে বাংলার রাজনীতির চাণক্য বলে সম্বোধন করেন বিজয়বর্গীয়। তিনি বলেন, “যিনি মমতা বন্দ্যোপাধ্যায়কে মুখ্যমন্ত্রীর আসনে বসিয়েছেন আবার তিনি মুখ্যমন্ত্রীকে সরিয়ে দিতেও পারেন।”

আজ রাজ্যের অন্যান্য খবরগুলি পড়ুন নীচে

বিজেপি সাংসদের বাড়ির পাশে ফের বোমাবাজি

ব্যারাকপুরের সাংসদ অর্জুন সিংয়ের বাড়ির পাশে বোমাবাজি।

বিজেপি সাংসদ অর্জুন সিংয়ের বাড়ির কাছে ফের বোমাবাজি। জগদ্দল মেঘনা মোড়ে বামাবাজি হয় গভীর রাতে। বোমার আওয়াজ পেয়ে বেরিয়ে আসে স্থানীয়রা। তৃণমূল নেতা সঞ্জয় সিং বলেন, “সাংসদ এসে আমার বাড়ির সামনে এসে গালিগালাজ করছে। সঙ্গে সিআইএসএফ ছিল। আমাকে মেরে ফেলার চক্রান্ত করছে সাংসদ।” এই এলাকায় উত্তজনা লেগেই রয়েছে। বিজেপি- তৃণমূল চাপানউতর চলছে। অর্জুন সিং বলেন, “পুলিশ থাকলেই বোমাবাজি চলছে। বিষয়টি স্বরাষ্ট্র দফতরে জানিয়েছি। বোমার আওয়াজের পর দেখছি পুলিশের একটি গাড়ি এল। নিরাপত্তা কর্মী আমাকে জানাল ওখানে বোমাবাজি হয়েছে। পুলিশ দাঁড়িয়ে থাকা অবস্থায় বোমা পড়েছে।” আপনার নেতৃত্বে হামলা হয়েছে। সাংসদ এই প্রশ্নের প্রতিক্রিয়ায় বলেন, “এর কোনও জবাব আমার কাছে নেই।”

আজ রাজ্যের অন্যান্য খবরগুলি পড়ুন নীচে

করোনা আতঙ্কে প্রতিবেশীর দরজায় তালা যুবকের

এখানে একটি ফ্লাটে তালা দিয়ে দেন এক যুবক।

করোনা আবহে নানা ঘটনা ঘটে চলেছে। কোথাও স্বাস্থ্য কর্মীদের নিয়ে সমস্যা তৈরি করেছে কতিপয় মানুষ। আবার কোথাও করোনা সন্দেহে ঘণ্টার পর ঘণ্টা পড়ে থেকেছে মৃতের দেহ। এবার বাড়ির দরজায় তালাই ঝুলিয়ে দিল প্রতিবেশী এক যুবক। নিউটাউনের কেষ্টপুর চন্ডীবেরিয়া এলাকার আবাসনের একটি ফ্ল্যাটের গেটে তালা ঝুলিয়ে দেয় এক আবাসিক। ওই পরিবারের দুই সদস্য় করোনা আক্রান্ত। স্থানীয়রা ১০০ ডায়ালে ফোন করেন। পুলিশ এসে উদ্ধার করে। পুলিশ আটক করে ওই যুবককে। ওই যুবক জানিয়েছেন, আতঙ্কে তিনি এই কাজ করেছেন। পরিবারের সদস্য করোনা আক্রান্ত বলে একাজ করেছে ওই যুবক। জানা গিয়েছে, জিজ্ঞাসাবাদের পর ওই যুবককে ছেড়ে দেওয়া হয়েছে।

আজ রাজ্যের অন্যান্য খবরগুলি পড়ুন নীচে

ফের পুরনো নিয়মে ব্যাঙ্ক

bank, ব্য়াঙ্ক, ব্য়াঙ্ক বন্ধ
প্রতীকী ছবি।

আনলক ফোর-এ পুরনো নিয়মে ফের মাসের দ্বিতীয় ও চতুর্থ শনিবার ব্যাঙ্ক বন্ধ রাখার সিদ্ধান্ত নিল অর্থ দফতর। গত ২০ জুলাই থেকে রাজ্যে সব শনিবার ব্যাঙ্ক বন্ধ রাখার সিদ্ধান্ত নেওয়া হয়েছিল। এবার থেকে পুরনো নিয়ম মানার কথা জানানো হয়েছে। অর্থাৎ আগামীকাল, মাসের প্রথম শনিবার ব্যাঙ্ক খোলা থাকবে। এদিকে পরের সপ্তাহে তিন দিন লকডাউন হবে রাজ্যে। ৭ , ১১ ও ১২ সেপ্টেম্বর রাজ্যে লকডাউন যথারীতি বহাল থাকছে।

আজ রাজ্যের অন্যান্য খবরগুলি পড়ুন নীচে

মেট্রো চালু ১৩ সেপ্টেম্বর, নিট পরীক্ষার্থীদের জন্য

১৩ সেপ্টেম্বর চলবে মেট্রো। (ফাইল ছবি)

পরীক্ষার্থীদের জন্য বিশেষ মেট্রো চালু থাকবে ১৩ সেপ্টেম্বর। অ্যাডমিট কার্ড থাকলেই ঢোকা যাবে। জানা গিয়েছে, সাধারণের জন্য় ১৪ তারিখ মেট্রো চালু হবে। আপাতত ইস্ট ওয়েস্ট মেট্রো চলবে না। শুক্রবার মেট্রো ভবনে দ্বিতীয় দফার বৈঠক হয়েছে। যাত্রীদের শুধু স্মার্ট কার্ড থাকলেই হবে না। ইপাস ডেভেলপ করার কথা হয়েছে বৈঠকে। ঢোকার সময় ভিড় নিয়ন্ত্রণ করাই মূল উদ্দেশ্য। নতুন অ্যাপে রিচার্জ করা যাবে। থাকছে স্যানিটাইজেশনের ব্যবস্থা।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Westbengal news here. You can also read all the Westbengal news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: West bengal todays top news headlines kolkata latest updates 4 september 2020

Next Story
করোনাকে হারিয়ে সুস্থ হচ্ছে কলকাতা এবং উত্তর ২৪ পরগণা
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com