scorecardresearch

বড় খবর

পুজোর শপিং করে ক্লান্ত? রাজ্য সরকারের বিরাট উদ্যোগ, মিলবে এসি বাসে বাড়ি ফেরার সুযোগ!

আজ থেকে চালু এই বাস পরিষেবা, শপিং স্পেশাল বাসে চড়তে আপনাকে বেশি ভাড়া গুণতে হবে না।

পুজোর শপিং করে ক্লান্ত? রাজ্য সরকারের বিরাট উদ্যোগ, মিলবে এসি বাসে বাড়ি ফেরার সুযোগ!
পুজোর শপিং করে ক্লান্ত? রাজ্য সরকারের বিশেষ উদ্যোগ, মিলবে এসি বাসে বাড়ি ফেরার সুযোগ!

পুজোর আর মাত্র হাতে গোনা কয়েকটা দিন। প্যান্ডেলে প্ল্যান্ডেলে যেমন প্রস্তুতি তুঙ্গে ঠিক তেমনই হুজুকে বাঙালির পুজোর আগে মার্কেটিং ও চলছে রমরমিয়ে। এমনিতে করোনা পরবর্তী পুজো বলে কথা! গত ২ বছরের সব আতঙ্ক ভুলে উৎসবের আনন্দ চেটেপুটে উপভোগ করতে পুরোদমে প্রস্তুত উৎসব প্রিয় বাঙালি। বিকেল গড়াতেই রাজপথে ভিড় উপচে ভিড়, কেনা-কাটায় মগ্ন সকলে। ভ্যাপসা গরমে কেনাকাটি করতে করতে রীতিমত গলদঘর্ম অবস্থা, উৎসবের কেনাকাটায় আপনাকে কিছুটা হলেও স্বস্তি দিতে তৈরি রাজ্য সরকার। আজ থেকেই পথে নামতে চলেছে শপিং স্পেশ্যাল বাস, নয়া এই উদ্যোগকে স্বাগত জানিয়েছেন সকলেই।

নয়া এই পরিষেবা নিয়ে পরিবহন মন্ত্রী স্নেহাশিস চক্রবর্তী বলেন,  “রাজ্যে আসন্ন শারদ উৎসবে শহরবাসীদের কেনাকাটার সুবিধার্থে পশ্চিমবঙ্গ পরিবহণ নিগম (West Bengal Transport Corporation WBTC) শনিবার থেকে বিশেষ বাস পরিষেবা চালু করতে চলেছে”।  তিনি বলেন, “কলকাতার এসপ্ল্যানেড, শ্যামবাজার, এবং গড়িয়াহাট এই তিন জায়গা থেকে শনি, রবিবার এবং সরকারি ছুটির দিনে দুপুর ১২ টা থেকে রাত্রি ৯টা পর্যন্ত এই বাস সার্ভিস দেওয়া হবে”।

ধর্মতলার হাওড়া স্টেশন, ধর্মতলা থেকে ব্যারাকপুর কোর্ট। গড়িয়াহাট থেকে হাওড়া। গড়িয়াহাট- পর্ণশ্রী এবং গড়িয়াহাট থেকে বেহালা চৌরাস্তা রুটে চালু করা হয়েছে এই বাস পরিষেবা। বাসের ভাড়া সংশ্লিষ্ট রুটে যা ভাড়া সেই ভাড়াই থাকবে। এসপ্ল্যানেড, শ্যামবাজার এবং গড়িয়াহাট – তিনটি গুরুত্বপূর্ণ শপিং জোন থেকে এই বাসগুলি চলবে। ” শনিবার, রবিবার এবং সরকারি ছুটির দিনে মিলবে এই বাস পরিষেবা।

আসন্ন শারদীয়ার ভিড়ের কথা মাথায় রেখে সাধারণ মানুষের স্বার্থে, পশ্চিমবঙ্গ পরিবহণ নিগম এসপ্ল্যানেড, শ্যামবাজার এবং গড়িয়াহাটের মতো তিনটি গুরুত্বপূর্ণ শপিং জোন থেকে ৪ঠা সেপ্টেম্বর থেকে ২৫শে সেপ্টেম্বর পর্যন্ত প্রতি শনি, রবিবার এবং সরকারি ছুটির দিনে বিশেষ বাস পরিষেবার সুবিধা মিলবে।

আরও পড়ুন: [ নজরে ভাটা! বাজারে অবাধ ব্যবহার ‘সিঙ্গল ইউজ প্লাসটিকের’, প্রশাসনের ভূমিকা নিয়ে উঠছে প্রশ্ন ]

সাপ্তাহিক ছুটির দিনে এবং ছুটির দিনে তাদের পুজোর কেনাকাটার জন্য বাজারে ভিড়ের কথা মাথায় রেখে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে জানা গেছে। দুপুর ১২টা থেকে রাত ৯টা পর্যন্ত বিশেষ শীতাতপ নিয়ন্ত্রিত বাস চলবে। শপিং স্পেশাল বাসে চড়তে আপনাকে বেশি ভাড়া গুণতে হবে না। তবে বাসের সামনে থাকবে ‘পুজো শপিং স্পেশাল’।

এসপ্ল্যানেড থেকে হাওড়া এই রুটে ৬বার, এসপ্ল্যানেড থেকে ডানলপ রুটে তিনবার, শ্যামবাজার থেকে ব্যারাকপুর কোর্ট রুটে দু’বার, গড়িয়াহাট থেকে হাওড়া স্টেশন রুটে তিনবার, গড়িয়াহাট থেকে পর্ণশ্রী রুটে তিনবার এবং বাস চালানো হবে। গড়িয়াহাট থেকে বেহালা চৌরাস্তা রুটে তিনবার এই ‘পুজো শপিং স্পেশাল’ বাস চালানো হবে।

গড়িয়াহাট, নিউমার্কেট, হাতিবাগানে থিকথিক করছে ভিড়। পুজোর জন্য আগেভাগে শপিং সারতে জনস্রোত শহরে। আর সেই ভিড়ের কথা মাথায় রেখেই রাজ্য সরকারের তরফে এই সিদ্ধান্ত। আর সরকারের এই সিদ্ধান্তে খুশি সাধারণ মানুষ।

নিউমার্কেটে পরিবারের সঙ্গে শ্রীরামপুর থেকে এদিন শপিং করতে আসেন শ্রীপর্ণা দাস। তার কথায়, “ ২ বছর পুজোয় সেভাবে আনন্দ করতে পারিনি। অতিমারির দাপট কাটিয়ে এবারের পুজোর আনন্দ সবটুকু উপভোগ করতে চাই। আর পুজো মানেই নতুন  জামা । প্রতিবছর মার্কেটিং করতে কলকাতাতেই আসা হয়। বিশেষ এই বাস পরিষেবা চালুর ফলে শপিং সেরে বাড়ি ফেরা মানুষ একটু আরামে এসি বাসে চড়ার সুবিধা পাবেন। রাজ্য সরকারের এই উদ্যোগ সত্যিই প্রশংনীয়”।  তবে বাসের সংখ্যা আরেকটু বাড়ালে ভাল হত এমনটাই জানিয়েছেন অনেকেই।

Stay updated with the latest news headlines and all the latest Westbengal news download Indian Express Bengali App.

Web Title: West bengal transport corporation to offer special bus services check details