scorecardresearch

বড় খবর

ফের আক্রান্ত বন্দে ভারত এক্সপ্রেস, ২৪ ঘণ্টার মধ্যে দ্বিতীয়বার হামলা ট্রেনে

এই ঘটনার পর রীতিমতো আতঙ্কিত হয়ে পড়েন যাত্রীরা।

ফের আক্রান্ত বন্দে ভারত এক্সপ্রেস, ২৪ ঘণ্টার মধ্যে দ্বিতীয়বার হামলা ট্রেনে
এলোপাথাড়ি পাথর ছোড়া হয় বলে অভিযোগ।

আবার আক্রান্ত বন্দে ভারত এক্সপ্রেস। নিউ জলপাইগুড়ি থেকে ছাড়ার পরেই বন্দে ভারতের দুটি কামরায় এলোপাথাড়ি পাথর ছোড়া হয় বলে অভিযোগ। এই ঘটনায় ওই সুপারফাস্ট ট্রেনের সি-৩ এবং সি-৬ কামরার জানালায় কাচে ফাটল ধরে যায় বলে অভিযোগ। ঘটনার পর নড়েচড়ে বসে রেল কর্তৃপক্ষ ।

উল্লেখ্য, সোমবার ডাউন বন্দে ভারত এক্সপ্রেসের মালদার হরিশ্চন্দ্রপুর থানার অন্তর্গত কুমারগঞ্জ এলাকায় একইভাবে পাথর ছুড়ে গেটের কাচ ভাঙে দুষ্কৃতীরা বলে অভিযোগ। সেই ঘটনা রেষ কাটতে না কাটতেই আবারও নিউ জলপাইগুড়ি স্টেশন ছাড়তেই হাইপারসনিক সুপারফাস্ট ট্রেনে ইট, পাথর ছুড়ে দুটি কামরার জানালার কাঁচে ফাটল ধরানো হয় বলে অভিযোগ। এই ঘটনার পর রীতিমতো আতঙ্কিত হয়ে পড়েন যাত্রীরা। মাঝপথে যাত্রীদের মধ্যে তুমুল আতঙ্ক ছড়িয়ে পড়ে। কিন্তু এই ঘটনায় জড়িত দুষ্কৃতীদের কোনওরকম হদিশ পায়নি নর্দার্ন-ফ্রন্টিয়ার রেল কর্তৃপক্ষের কর্তারা।

এদিন সন্ধ্যায় মালদা টাউন স্টেশনে বন্দে ভারত এক্সপ্রেস ট্রেনটি পৌঁছাতেই রীতিমতো ওই ট্রেনের যাত্রীদের মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়ে। বারবার একই ঘটনার পুনরাবৃত্তি ঘটলে যাত্রীদের মধ্যেও এই ট্রেনে সফর করা নিয়ে সংশয়বোধ তৈরি হতে পারে সে ব্যাপারেও অনুমান করছে রেল কর্তৃপক্ষ। কেন বারবার বন্দে ভারত এক্সপ্রেস এরকম পাথর ছোড়ার ঘটনা ঘটছে তা নিয়ে রীতিমতো চিরুনি তল্লাশি শুরু করেছে সংশ্লিষ্ট এলাকার পুলিশ প্রশাসন এবং রেল কর্তৃপক্ষ। যদিও এই ব্যাপারে এখনও পর্যন্ত কোনওরকম প্রতিক্রিয়া দেয়নি রেল আধিকারিকরা।

আরও পড়ুন বন্দে ভারতে হামলা, পাথরের ঘায়ে ভাঙল ট্রেনের কাচ, আতঙ্কে যাত্রীরা

রেল কর্তৃপক্ষের একটি সূত্র থেকে জানা গিয়েছে, গত সোমবারের ঘটনার পর মঙ্গলবারের ডাউন নিউ জলপাইগুড়ি-হাওড়া বন্দে ভারত এক্সপ্রেসে যেভাবে দুটি জানালার কাছে ফাটল ধরেছে যা নিয়ে উদ্বেগ প্রকাশ করেছে রেল কর্তারা । এরকম দুর্ঘটনা এড়াতে জোর তদন্ত শুরু করেছে রেল কর্তৃপক্ষ। তবে এ ব্যাপারে এনএফ রেল কর্তৃপক্ষের তরফ থেকে কোনওরকম প্রতিক্রিয়া পাওয়া যায়নি।

Stay updated with the latest news headlines and all the latest Westbengal news download Indian Express Bengali App.

Web Title: West bengal vande bharat express attacked again railways officials worried