scorecardresearch

ঝঞ্ঝার জেরে বাড়ছে তাপমাত্রার পারদ, বজ্রবিদ্যুৎ-সহ শিলাবৃষ্টির পূর্বাভাস

গঙ্গাসাগর মেলায় বৃষ্টির ভ্রুকুটি।

west bengal weather forcast today
হালকা থেকে মাঝারি বৃষ্টির পূর্বাভাস।

পশ্চিমী ঝঞ্ঝা মধ্য ভারতের দিকে এগোতে থাকায় বাংলায় উধাও হয়েছে জাঁকিয়ে শীত। আলিপুর আবহাওয়া দফতরের পূর্বাভাস, মঙ্গলবার থেকে রাজ্যের বিভিন্ন জেলায় বৃষ্টিপাত হবে। বুধবার এবং বৃহস্পতিবার রাজ্যের সব জেলাতেই হাল্কা-মাঝারি বৃষ্টি হতে পারে। কোথাও কোথাও বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

গঙ্গাসাগরেও বৃষ্টির পূর্বাভাস। পুণ্যার্থীদের পুণ্য অর্জনে বাধা দিতে পারে বৃষ্টি। সকালে কুয়াশার জন্য দৃশ্যমানতা কম থাকবে। পরে আকাশ ধীরে ধীরে পরিষ্কার হবে। এদিন কলকাতায় পারদ চড়ল তাপমাত্রার। সর্বনিম্ন তাপমাত্রা ১৮.৬ ডিগ্রি সেলসিয়াস। স্বাভাবিকের থেকে প্রায় ৪ ডিগ্রি বেশি। রাতের দিকে তাপমাত্রা বৃদ্ধি পাবে আগামী কয়েকদিন। আবার দিনের বেলায় তাপমাত্রা কমবে।

মঙ্গলবার সর্বোচ্চ তাপমাত্রা হতে পারে ২৭.৬ ডিগ্রি। স্বাভাবিকের থেকে প্রায় ২ ডিগ্রি বেশি। আজ বজ্রবিদ্যুৎ-সহ শিলাবৃষ্টির পূর্বাভাস রয়েছে পশ্চিমের জেলাগুলিতে। বৃষ্টির সম্ভাবনা পুরুলিয়া, বাঁকুড়া, পশ্চিম মেদিনীপুর, ঝাড়গ্রাম, পূর্ব এবং পশ্চিম বর্ধমান. বীরভূম, মুর্শিদাবাদে। উত্তরবঙ্গের দার্জিলিং, কালিম্পং, মালদা, উত্তর দিনাজপুর জেলায় বজ্রবিদ্যুৎ-সহ শিলাবৃষ্টির সম্ভাবনা রয়েছে।

আরও পড়ুন বাড়ছে তাপমাত্রা, কাল থেকেই বৃষ্টির সম্ভাবনা রাজ্যে

বৃষ্টির বাধা কাটিয়ে ফের কবে থেকে পড়বে জাঁকিয়ে ঠান্ডা? সেব্যাপারে স্পষ্ট করে কিছু জানাতে পারছেন না আবহাওয়াবিদরা। তাঁদের মতে, আগামী কয়েকদিন তাপমাত্রার বিশেষ হেরফের হবে না। বরং রাতের তাপমাত্রা বাড়তে থাকায় আরও ফিকে হবে শীতের আমেজ। ভোরের দিকে বেশ কয়েকটি জেলায় কুয়াশা থাকবে। তবে বেলা বাড়তেই সরবে কুয়াশার চাদর।

Stay updated with the latest news headlines and all the latest Westbengal news download Indian Express Bengali App.

Web Title: West bengal weather forecast 11 january 2022