scorecardresearch

বড় খবর

গরম থেকে রেহাই দিতে কবে কালবৈশাখী, স্বস্তির খবর দিল আবহাওয়া দফতর

কলকাতা-সহ দক্ষিণবঙ্গে বৃষ্টির আপডেট দিল আবহাওয়া দফতর।

west bengal kolkata weather update
আজ থেকেই বৃষ্টি রাজ্যে।

তীব্র দাবদাহে পুড়ছে দক্ষিণবঙ্গ। উত্তরে উল্টো ছবি। ঝড়-শিলাবৃষ্টি লেগেই রয়েছে। কোচবিহারে ভয়ঙ্কর ঝড়ে লন্ডভন্ড হয়েছে ঘরবাড়ি। এদিকে, বৃষ্টির আশায় চাতকের দশা দক্ষিণের মানুষদের। চৈত্র পেরিয়ে বৈশাখ পরলেও কালবৈশাখীর এখনও দেখা মেলেনি দক্ষিণবঙ্গ। তবে এবার আশার কথা শোনাল হাওয়া অফিস। আজ, বুধবার থেকে কলকাতা-সহ দক্ষিণবঙ্গে বৃষ্টি হতে পারে।

আলিপুর আবহাওয়া দফতর জানিয়েছে, আগামী কয়েকদিন এই আবহাওয়া বজায় থাকবে। শনিবার পর্যন্ত বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টি এবং কালবৈশাখীর সম্ভাবনা রয়েছে। মরশুমের প্রথম কালবৈশাখীতে ভিজবে তিলোত্তমা। উপকূলের জেলাগুলিতেও বৃষ্টির সম্ভাবনা রয়েছে। তবে পশ্চিমাঞ্চলের জেলাগুলিতে এখনই স্বস্তির খবর নেই।

আবহাওয়া দফতর জানিয়েছে, পুরুলিয়া, বাঁকুড়া, পশ্চিম বর্ধমানের মতো জেলাগুলিতে আগামী ২৪ ঘণ্টা তাপপ্রবাহের মতো পরিস্থিতি থাকবে। দক্ষিণবঙ্গের মতো উত্তরবঙ্গেও বৃষ্টি হবে। গত কয়েকদিন ধরেই উত্তরে ঝড়-শিলাবৃষ্টি হচ্ছে। দিন দুই আগে কোচবিহারের তুফানগঞ্জে কয়েক ঘণ্টার ঝড়ে সব লন্ডভন্ড হয়ে যায়। বেশ কয়েকজন আহত হন। তাঁদের হাসপাতালে ভর্তি করতে হয়।

আরও পড়ুন গরমে নাজেহাল দশা থেকে রেহাই, আজ বৃষ্টি হতে পারে এই জেলাগুলিতে

চৈত্র শেষে বৈশাখ পড়লেও এখনও দেখা নেই কালবৈশাখীর। যা এক কথায় বিরল। প্রতি বছরই এই সময়ে অল্পবিস্তর কালবৈশাখী দেখা যায়। কিন্তু এবার তা তো নেই-ই, বরং প্যাচপ্যাচে গরমে নাজেহাল অবস্থা সাধারণ মানুষের। এই অবস্থায় স্বস্তির খবর দিল আবহাওয়া দফতর।

Stay updated with the latest news headlines and all the latest Westbengal news download Indian Express Bengali App.

Web Title: West bengal weather forecast 20 april 2022