scorecardresearch

বড় খবর

আগামিকাল থেকে বাড়বে পারদ, বঙ্গে ধীরে ধীরে বিদায়ের পথে শীত

হাওয়া অফিস জানিয়েছে, আগামী সপ্তাহে সম্ভবত বিদায় নেবে শীত।

আগামিকাল থেকে বাড়বে পারদ, বঙ্গে ধীরে ধীরে বিদায়ের পথে শীত
কুয়াশাচ্ছন্ন কলকাতা। এক্সপ্রেস ফটো- শশী ঘোষ

সাতসকালে শীতের আমেজ, কনকনে ঠান্ডা। কিন্তু এই পরিস্থিতি ক্ষণস্থায়ী। অন্তত এমনটাই মত আবহবিদদের। কারণ, মঙ্গলবার থেকেই শীতের আমেজ ধীরে ধীরে উধাও হতে শুরু করবে। বাড়বে তাপমাত্রার পারদ। আগামিকাল থেকে পারদ ২-৪ ডিগ্রি বাড়বে বলে জানিয়েছে আলিপুর আবহাওয়া দফতর।

বঙ্গে এবার শীতের শেষলগ্নে বিরাট প্রভাব ফেলেছিল পশ্চিমী ঝঞ্ঝা। যার জেরে বাংলায় বৃষ্টি হয়েছে। ভরা মাঘে অকাল বর্ষণ দেখেছে বাংলা। কোথাও কোথাও শিলাবৃষ্টিও হয়েছে। সমতলে একদিকে বৃষ্টি অন্যদিকে, উত্তরে পাহাড়ে তুষারপাতও হয়েছে। দার্জিলিং-কালিম্পং ঢেকেছে বরফে। লাভা-রিশপের মতো পর্যটন কেন্দ্রে প্রায় ১০ বছর পর এই সময়ে তুষারপাত হয়েছে।

হাওয়া অফিস জানিয়েছে, সোমবার কলকাতার সর্বোচ্চ তাপমাত্রা হতে পারে ২৩.২ ডিগ্রি সেলসিয়াস। স্বাভাবিকের থেকে যা পাঁচ ডিগ্রি কম। সর্বনিম্ন তাপমাত্রা হবে ১৩.২ ডিগ্রি সেলসিয়াস, স্বাভাবিকের থেকে প্রায় তিন ডিগ্রি কম। আগামিকাল থেকে ধীরে ধীরে ঊর্ধ্বমুখী হবে পারদ। ধাপে ধাপে তাপমাত্রা বাড়বে। কলকাতা ও সংলগ্ন এলাকায় মেঘমুক্ত আকাশ থাকবে। হাওয়া অফিস জানিয়েছে, আগামী সপ্তাহে সম্ভবত বিদায় নেবে শীত। সোয়েটার-কম্বলেরও ইনিংস শেষ হবে।

আরও পড়ুন স্লগ ওভারে ঝোড়ো ব্যাটিং শীতের, আগামী দু’দিনে আরও নামবে পারদ

হাওয়া অফিস জানিয়েছিল, সপ্তাহের শেষ দিক থেকেই ফের একবার নামতে শুরু করবে পারদ। হয়েছেও তাই। তবে ঠাণ্ডার এই অনুভূতি থাকবে আর মাত্র কয়েকদিন। তারপর থেকেই ফের বাড়তে শুরু করবে তাপমাত্রা। ফিকে হবে শীতের আমেজ। এভাবেই ধীরে ধীরে এবারের মতো বঙ্গ থেকে বিদায় নেবে শীত।

Stay updated with the latest news headlines and all the latest Westbengal news download Indian Express Bengali App.

Web Title: West bengal weather forecast 7 february 2022