বড় খবর

West Bengal Weather Today: হিমেল হাওয়ার হাতছানি, শীতের প্রহর গুনছে শহরবাসী

West Bengal Weather Forecast, 19 November 2019: বুলবুল হানায় শহরে থমকে গিয়েছিল শীতের প্রবেশ। তবে ফের পারদ নামতে শুরু করেছে কলকাতা এবং তার পার্শ্ববর্তী অঞ্চলের। উত্তর ভারতে ইতিমধ্যেই শুরু হয়ে গিয়েছে তুষারপাত।

weather, sunny weather kolkata,
পরিষ্কার সকাল, সঙ্গে শীতের হালকা আমেজ।

West Bengal Weather Forecast Today: ভোররাতের ঠাণ্ডা হাওয়া, আলসে প্রভাতে ময়দানে টুপ করে শিশির ঝড়ে পড়া সকাল, ধোঁয়া ওঠা চায়ের কাপে হালকা চুমুক নিয়ে ঘুম ভাঙছে কলকাতা ও শহরতলির। প্রতি বছর হেমন্তের আগমন নিয়েই শীত উপভোগ পালা শুরু হয় রাজ্যে। যদিও এ বছর বুলবুল হানায় শহরে থমকে গিয়েছিল শীতের প্রবেশ। তবে ফের পারদ নামতে শুরু করেছে কলকাতা এবং তার পার্শ্ববর্তী অঞ্চলের। উত্তর ভারতে ইতিমধ্যেই শুরু হয়ে গিয়েছে তুষারপাত। হিমাচল প্রদেশেও একই রকম পরিস্থিতি।

আরও পড়ুন- ডানা ছাঁটা হল মন্ত্রী শোভনদেবের, দফতর পেলেন শান্তিরাম ও বিনয়কৃষ্ণ

আবহাওয়া সূত্রের খবর, এই সপ্তাহ থেকে সন্ধ্যের পর শীতের আমেজে পুরোমাত্রায় মজবে শহরবাসী। সারা বছর গরমে ক্লান্ত শহরবাসী এখন সেই ঝুপ করে শীত নামার অপেক্ষাতেই রয়েছে। যদিও পাকাপাকি ভাবে এখনও রাজ্যে শীতের প্রবেশ হতে আরও বেশ কিছুদিন অপেক্ষা করতে হবে শহরবাসীকে। তবে বাজারে হাজির শীতের মরসুমি সবজি ও ফলেরা। ইতিমধ্যে কমেছে সর্বনিম্ম তাপমাত্রাও।

আরও পড়ুন- ‘কেন মমতা বন্দ্যোপাধ্যায়েরই কাটআউট রয়েছে, আমার তো নেই?’

হাওয়া অফিস সূত্রের খবর, আজ আকাশ পরিষ্কার থাকবে। শহরের সর্বোচ্চ তাপমাত্রা থাকতে পারে ৩১ ডিগ্রি সেলসিয়াস, সর্বনিম্ন তাপমাত্রার পারদ ছুঁতে পারে ২০ ডিগ্রি সেলসিয়াসের কাছে। এদিন সকালে শহরের সর্বোচ্চ তাপমাত্রার পারদ ছুঁয়েছে ৩১ ডিগ্রি সেলসিয়াস, শহরের সর্বনিম্ন তাপমাত্রার পারদ ছুঁতে পারে ২০.৩ ডিগ্রি সেলসিয়াস। শহরে বাতাসে আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ সর্বাধিক ৯২ শতাংশ, শহরে বাতাসে আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ ন্যূনতম ৪৬ শতাংশ।

Web Title: West bengal weather forecast today 19 november 2019 kolkata winter weather updates

Next Story
West Bengal Weather Today: কমছে শহরের তাপমাত্রার পারদ, কবে আসবে শীত?weather, weather kolkata
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com