বড় খবর

West Bengal Weather Today: বজ্রবিদ্যুৎ-সহ ভারী বৃষ্টির পূর্বাভাস রাজ্যে

West Bengal Weather Forecast, 25 October 2019: বঙ্গোপসাগরের নিম্মচাপের দরুন আজও ভিজতে চলেছে মহানগরী ও তার পার্শ্ববর্তী এলাকা।

rain, weather, kolkata weather
ভারী বৃষ্টির পূর্বাভাস রাজ্যে। অলঙ্করণ- অভিজিৎ বিশ্বাস

West Bengal Weather Forecast Today: পরশু কালীপুজো। ঝকঝকে আকাশে বাজির রোশনাই ফোটাতে উৎসুক মনে সে সুখ নেই বললেই চলে। আর যার কারণে এই ঝঞ্ঝাট, সেই বঙ্গোপসাগরের নিম্মচাপের দরুন আজও ভিজতে চলেছে মহানগরী ও তার পার্শ্ববর্তী এলাকা। শুক্রবার ভারী থেকে অতিভারী বৃষ্টি চলবে রাজ্যজুড়ে, এমনটাই খবর আলিপুর আবহাওয়া অফিসের। দক্ষিণের পাশাপাশি উত্তরের জেলাগুলিতেও ভারী বৃষ্টির পূর্বাভাস দিল হাওয়া অফিস। ভারী থেকে অতিভারী বৃষ্টির পূর্বাভাস রয়েছে উত্তরবঙ্গের কোচবিহার, আলিপুরদুয়ার, মালদা, উত্তর এবং দক্ষিণ দিনাজপুর জেলাগুলিতে। অন্যদিকে, ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে দার্জিলিং, জলপাইগুড়ি, কালিম্পং, নদিয়া, বীরভূম, মুর্শিদাবাদে।

আরও পড়ুন- মমতা ভাইফোঁটায় কাকে কেন আমন্ত্রণ করলেন?

আজ প্রধানত মেঘলা থাকবে আকাশ। উত্তর ও দক্ষিণবঙ্গের কয়েকটি জেলায় ভারী বৃষ্টি সম্ভাবনাও রয়েছে। হাওয়া অফিস সূত্রে জানা গিয়েছে, এদিন শহরের সর্বোচ্চ তাপমাত্রার পারদ থাকতে পারে ২৬ ডিগ্রি সেলসিয়াসের কাছে। শহরের সর্বনিম্ন তাপমাত্রার পারদ ছুঁতে পারে ২২ ডিগ্রি সেলসিয়াসের কাছে। এদিন সকালে শহরের সর্বোচ্চ তাপমাত্রার পারদ ছুঁয়েছে ২৫ ডিগ্রি সেলসিয়াস। শহরের সর্বনিম্ন তাপমাত্রার পারদ ছুঁতে পারে ২১.৩ ডিগ্রি সেলসিয়াস। শহরে বাতাসে আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ সর্বাধিক ৯৮ শতাংশ, ন্যূনতম ৯১ শতাংশ। সকাল সাড়ে ৮টা পর্যন্ত শহরে বৃষ্টি হয়েছে ৩৬.৮ মিলিমিটার। বৃষ্টির দাপটে অনেকটাই কমেছে শহর এবং তার সংলগ্ন এলাকার তাপমাত্রা। একধাক্কায় পারদ নেমেছে ৭ ডিগ্রি সেলসিয়াসের কাছাকাছি।

আরও পড়ুন- কেরালায় বিজেপি শূন্য, দখল কায়েম বাম-কংগ্রেসের

বুধবার থেকে ঝমঝমিয়ে বৃষ্টি চলেছে গোটা রাজ্য জুড়ে। বৃহস্পতিবারও সে রেশ জারি ছিল। কালীপুজোর আগেই বৃষ্টির এই চোখরাঙানিতে চিন্তিত হয়ে পড়েছেন পুজো উদ্যোক্তা এবং বাজি বিক্রেতারা। মাথায় হাত লাইট ব্যবসায়ীদের। যদিও শুক্রবার থেকে বৃষ্টি কমার আশ্বাস দিয়েছে হাওয়া অফিস। জানা গিয়েছে, শনিবার থেকে আবহাওয়ার উন্নতি হতে পারে। কালীপুজোয় বৃষ্টির সম্ভাবনা ক্ষীণ, এমনটাই মনে করা হচ্ছে।

Web Title: West bengal weather forecast today 25 october 2019 rain updates

Next Story
আজ থেকে পদ্মায় ফের মাছ ধরার অনুমতি দিল বিএসএফ
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com