scorecardresearch

West Bengal Weather Today: শহরে কবে থেকে জাঁকিয়ে আসছে শীত?

West Bengal Weather Forecast, 26 November 2019: যদিও আসব আসব করে এখনও ‘এসে উঠতে’ পারেনি শীত, তবু হিমেল হাওয়ার হালকা ট্রেলারেই আপাতত খুশি বঙ্গবাসী।

West Bengal Weather Today: শহরে কবে থেকে জাঁকিয়ে আসছে শীত?
আজ মরশুমের শীতলতম দিন

West Bengal Weather Forecast Today: শহর থেকে শহরতলি ভোরের দিকে হালকা কুয়াশা গায়ে জড়িয়েই সূর্যপ্রণাম সারছে মহানগর। সারা বছর শীতের জন্য হাপিত্যেশ করে বসে থাকা শহরের মুখে স্মিত হাসি। কারণ? দোরগোড়ায় যে শীত। যদিও আসব আসব করে এখনও ‘এসে উঠতে’ পারেনি শীত, তবু হিমেল হাওয়ার হালকা ট্রেলারেই আপাতত খুশি বঙ্গবাসী। হাওয়া অফিসের মতে, নতুন করে আর কোনও নিম্মচাপ সৃষ্টি না হলে ডিসেম্বর থেকেই কলকাতা-সহ গোটা রাজ্যেই জাঁকিয়ে পড়বে শীত।

আরও পড়ুন: ‘মুকুলই সব জানে, আমি ছিলাম না’, বিস্ফোরক অভিযোগ পার্থর

যদিও এদিন স্বাভাবিকের থেকে দু’ডিগ্রি কলকাতা ও তার পার্শ্ববর্তী অঞ্চলের তাপমাত্রা। আগামী দু-তিন দিনে সে তাপমাত্রা কমার লক্ষণ নেই আপাতত। রাজ্যে জমিয়ে নিজের দাপট দেখানোর আগেই পশ্চিমি ঝঞ্ঝার কারণে আটকে গেল শীতের আগমন। এদিকে, উত্তর ভারতে ইতিমধ্যেই শুরু হয়ে গিয়েছে তুষারপাত। হিমাচল প্রদেশেও একই রকম পরিস্থিতি। দুই চব্বিশ পরগণা, পুরুলিয়া, বর্ধমান, ঝাড়গ্রাম, হুগলি-সহ কলকাতার পার্শ্ববর্তী এলাকাতেও বেশ খানিকটা কমেছিল তাপমাত্রার পারদ।

আরও পড়ুন: ‘যদি শক্তি প্রয়োগের প্রয়োজন হয়, আমরা প্রস্তুত আছি’, উপনির্বাচন চলাকালীন হুঁশিয়ারি দিলীপের

এদিন আলিপুর আবহাওয়া দফতর জানিয়েছে, আজ মূলত পরিষ্কার থাকবে আকাশ। মঙ্গলবার শহরের সর্বোচ্চ তাপমাত্রা থাকতে পারে ৩০ ডিগ্রি সেলসিয়াস, সর্বনিম্ম ২০ ডিগ্রি সেলসিয়াস। এদিন সকালে সর্বোচ্চ তাপমাত্রা ছিল ২৯.৬ ডিগ্রি সেলসিয়াস, সর্বনিম্ম তাপমাত্রা ছিল ২০ ডিগ্রি সেলসিয়াস। বাতাসে আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ সর্বাধিক ৯৯ শতাংশ, নূন্যতম ৪৮ ডিগ্রি সেলসিয়াস।

Stay updated with the latest news headlines and all the latest Westbengal news download Indian Express Bengali App.

Web Title: West bengal weather forecast today 26 november 2019 kolkata winter updates