scorecardresearch

বাংলাজুড়ে আজও ভারী বৃষ্টির পূর্বাভাস

রাজ্যের বিভিন্ন জেলায় আগামী ২৪ ঘন্টায় বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টি হতে পারে। কোথাও কোথাও ভারী বৃষ্টিরও সম্ভাবনা রয়েছে।

West Bengal weather forcast 18 october 2021
নিম্নচাপের জেরে আজ দিনভর দক্ষিণবঙ্গে ঝড়-বৃষ্টি চলবে।

গত কয়েকদিন ধরেই বাংলাজুড়ে বৃষ্টি হয়ে চলেছে। জল থইথই কলকাতা। বানভাসী দক্ষিণবঙ্গের বিস্তীর্ণ এলাকা। আলিপুর আবহাওয়া দফতরের পূর্বাভাস আপাতত এই বৃষ্টি চলবে। রাজ্যের বিভিন্ন জেলায় আগামী ২৪ ঘন্টায় বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টি হতে পারে। কোথাও কোথাও ভারী বৃষ্টিরও সম্ভাবনা রয়েছে। বঙ্গপোসাগরের উপর বিস্তৃত ঘূর্ণাবর্ত ও মৌসুমি অক্ষরেখার জেরেই এই বৃষ্টি হবে বলে জানিয়েচে হাওয়া অফিস।

বৃষ্টি হতে পারে কলকাতা ও সংলগ্ন জেলাগুলোতে। হাওড়া, হুগলি, দুই ২৪ পরগনা, দুই মেদিনীপুর, পূ্র্ব বর্ধমান, পুরুলিয়া, বীরভূম, বাঁকুড়া, নদিয়া, মুর্শিদাবাদ, ঝাড়গ্রামে বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টিপাতের পূর্বাভাস রয়েছে। তবে, সোমবার থেকে দক্ষিণবঙ্গের জেলাগুলিতে বৃষ্টি কমতে পারে, আবহাওয়ার কিছুটা উন্নতির সম্ভাবনা রয়েছে।

আরও পড়ুন- Flu shot বাঁচাতে পারে করোনার নানান প্রভাব থেকে, বলছে গবেষণা

দক্ষিণবঙ্গে বৃষ্টির সম্ভাবনা থাকলেও উত্তরবঙ্গের জেলাগুলিতে আপাতত তেমন বৃষ্টি হবে না বলেই জানানো হয়েছে। তবে, সোমবার থেকে উত্তরবঙ্গের পাঁচ জেলায় মাঝারি থেকে ভারী বৃষ্টি হতে পারে বলে জানিয়েছে আলিপুর আবহাওয়া দফতর।

আজ কলকাতায় প্রধানত মেঘলা আকাশ। গত ২৪ ঘণ্টায় শহরে বৃষ্টি হয়েছে ০২০.২ মিলিমটারি। হাওয়া অফিসের পূর্বাভাস অনুসারে, এদিন শহরে সর্বোচ্চ তাপমাত্রা থাকতে পারে প্রায় ৩৪ ডিগ্রি সেলসিয়াস। মহানগরের সর্বনিম্ন তাপমাত্রা হতে পারে পারে প্রায় ২৮ ডিগ্রি সেলসিয়াস। শুক্রবার শহরের সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩৪ ডিগ্রি সেলসিয়াস, যা স্বাভাবিকের থেকে ২ ডিগ্রি বেশি। কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ছিল ২৮.৫ ডিগ্রি সেলসিয়াস, যা স্বাভাবিকের থেকে ২ ডিগ্রি বেশি। শহরে বাতাসে আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ সর্বাধিক ৯৪ শতাংশ, ন্যূনতম ৬৫ শতাংশ।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Stay updated with the latest news headlines and all the latest Westbengal news download Indian Express Bengali App.

Web Title: West bengal weather today 7 august heavy rain forecast across state