scorecardresearch

বড় খবর

কবে নামবে ঝেঁপে বৃষ্টি? দেখা মিলবে কালবৈশাখীর? বড়সড় আপডেট আবহাওয়া দফতরের

বৈশাখ মাস পড়লেও এখনও অধরা কালবৈশাখী। বৃষ্টির প্রমাদ গুণছেন দক্ষিণবঙ্গের বাসিন্দারা।

heavy rainfall may be occurred various districts in west bengal
ঝড়-বৃষ্টির সম্ভাবনা একাধিক জেলায়।

অবশেষে স্বস্তির খবর দক্ষিণবঙ্গের জন্য। দক্ষিণবঙ্গের জেলাগুলিতে বৃষ্টির সম্ভাবনা। আজ বৃহস্পতিবার থেকে শুরু করে শনিবার পর্যন্ত কলকাতা-সহ দক্ষিণবঙ্গের সব জেলাতেই বৃষ্টির পূর্বাভাস আলিপুর আবহাওয়া দফতরের। বৃষ্টির পাশাপাশি দেখা মিলবে কালবৈশাখীরও।

আজ থেকেই আবহাওয়ার বদল চোখে পড়বে। নতুন করে আবহাওয়ার পরিস্থিতিতে বিশেষ বদল না হলে কালবৈশাখীর আছড়ে পড়া সময়ের অপেক্ষা বলেই মনে করছেন আবহাওয়াবিদরা। বৈশাখ পড়লেও এখনও পর্যন্ত অধরা কালবৈশাখী। দিনভর গ্রীষ্মের তীব্র দাবদাহের পর বিকেলের কালবৈশাখী স্বস্তি এনে দেয়। প্রাণ জুড়নো ঠান্ডা হাওয়া ও সঙ্গে বৃষ্টিতে মনও জুড়োয়। তবে এবার এখনও পর্যন্ত কালবৈশাখী অধরা। প্রখর রোদ ও ভ্যাপসা গরমে বিশেষ করে দক্ষিণবঙ্গের জেলাগুলিতে নাজেহাল দশা।

গত কয়েকদিন ধরেই বৃষ্টির প্রমাদ গুণছেন দক্ষিণবঙ্গের বাসিন্দারা। তবে এবার তাঁদের জন্য স্বস্তির বার্তা বয়ে আনল আবহাওয়া দফতর। সম্ভবত আজ সন্ধের দিকে শহর কলকাতায় হতে পারে কালবৈশাখী। এরই পাশাপাশি রাজ্যের পশ্চিম ও উপকূলের জেলাগুলিতে হালকা থেকে মাঝারি বৃষ্টিরও সম্ভাবনা রয়েছে। উত্তরবঙ্গের সব জেলাতেই বৃষ্টির অনূকুল পরিস্থিতি রয়েছে বলে জানিয়েছে আবহাওয়া দফতর।

আরও পড়ুন- কমছে না বুকের ব্যথা, আর SSKM-এ নয়, এবার রামরিক হাসপাতালে অনুব্রত

আজ বৃহস্পতিবার ও আগামিকাল শুক্রবার দক্ষিণবঙ্গের দুই মেদিনীপুর, ঝাড়গ্রাম, পুরুলিয়া, বাঁকুড়া-সহ একাধিক জেলায় বৃষ্টির সম্ভাবনা রয়েছে। বৃষ্টির পাশাপাশি দেখা মিলতে পারে কালবৈশাখীরও। সব মিলিয়ে ঝড়-বৃষ্টির জোড়া ফলায় দক্ষিণবঙ্গে এবার গরমের জ্বালা কিছুটা হলেও জোড়াতে পারে।

Stay updated with the latest news headlines and all the latest Westbengal news download Indian Express Bengali App.

Web Title: West bengal wetaher update 21 april 2022