বড় খবর

আগামী সপ্তাহেই রাজ্যে করোনার ভ্যাকসিন, প্রস্তুতি তুঙ্গে

নির্মাতা সংস্থা থেকে সরাসরি রাজ্যে টিকা পৌঁছবে। স্বাস্থ্যভবনকে চিঠি দিয়ে এই খবর দিয়েছে স্বাস্থ্যমন্ত্রক।

অবশেষে সুখবর। রাজ্যে আগামী সপ্তাহেই আসতে পারে করোনার টিকা। স্বাস্থ্য দফতর সূত্রে এমনটাই জানা গিয়েছে। এছাড়া জানানো গিয়েছে নির্মাতা সংস্থা থেকে সরাসরি রাজ্যে টিকা পৌঁছবে। স্বাস্থ্যভবনকে চিঠি দিয়ে এই খবর দিয়েছে স্বাস্থ্যমন্ত্রক। সূত্রের খবর, ইতিমধ্যেই টিকারকরণের জন্য মেডিক্যাল কলেজগুলোকে পরিকাঠামো তৈরি রাখার নির্দেশ দেওয়া হয়েছে। একপ্রস্থ প্রস্তুতি বৈঠকও হয়েছে। সবমিলিয়ে মহামারীর বিরুদ্ধে লড়তে টিকাকরণে রাজ্য প্রস্তুত বলে স্বাস্থ্য দফতর সূত্রে খবর।

ইতিমধ্যেই জরুরি ভিত্তিতে টিকাকরণের জন্য কোভ্যাকসিন ও কোভিশিল্ডকে ছাড়পত্র দিয়েছে ভারতের ড্রাগ নিয়ন্ত্রক সংস্থা ডিসিজিআই। তারপরই জানুয়ারিতে টিকাকরণ শুরুর কথা জানিয়েছে কেন্দ্র। টিকাকরণ সুচারু করতে আগামী ৮ জানুয়ারি দেশজুড়ে হবে টিকাকরণের মহড়া। তার মধ্যেই এলো রাজ্যের টিকা প্রাপ্তির খবর।

যদিও কত ডোজ টিকা এ রাজ্যে আসছে তা নির্দিষ্ট করে বলা হয়নি। জানা গিয়েছে বাংলায় দেশিয় নির্মাতা সংস্থাগুলো থেকে সরাসরি টিকা আসবে। যেসব রাজ্যে প্রথমেই টিকা আসবে তার মধ্যে পশ্চিমবঙ্গ অন্যতম।

কীভাবে টিকা মজুত করতে হবে ও টিকাকরণের জায়গায় তা পৌঁছাবে তারও নির্দিষ্ট একটি গাইডলাইন স্বাস্থ্য দফতরে কেন্দ্রের তরফে পাঠানো হয়েছে বলে জানা গিয়েছে।

তবে, মঙ্গলবারের তুলনায় বুধবার রাজ্যে দৈনিক করোনা আক্রান্তের হার কিছুটা বেড়েছে। গত ২৪ ঘণ্টায় নতুন করে আক্রান্ত হয়েছেন ৮৬৮ জন। এই নিয়ে রাজ্যে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়াল ৫ লক্ষ ৫৭ হাজার ২৫২ জন।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Westbengal news here. You can also read all the Westbengal news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: West bengal will get corona vancine within next week

Next Story
Exclusive: ‘বিশ্বভারতীর প্রতি ক্ষণে ক্ষণে ঘুণ ধরেছে’, বিস্ফোরক উপাচার্য
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com