scorecardresearch

বড় খবর

গুলাবের সরাসরি প্রভাব মুক্ত বাংলা, মঙ্গল-বুধে ভারী বৃষ্টি দঃবঙ্গে

পূর্ব মেদিনীপুর ও দক্ষিণ ২৪ পরগনায় বৃষ্টি হবে। ঘন্টায় ৬০-৭০ কিমি বেগে বইবে ঝোড়ো হাওয়া।

west bengal kolkata weather updates 18 february 2022
ফের বৃষ্টির সম্ভাবনা রাজ্যে।

রাতেই অন্ধ্রপ্রদেশের কলিঙ্গপত্তনম ও ওড়িশার গোপালপুরের উপর দিয়ে বয়ে যাবে ঘুর্নিঝড় গুলাব। দুপুর হতেই কলকাতা একপশলা ভারী বৃষ্টি হয়ে গিয়েছে। ফলে গুলাবের জেরে আবারও দুর্যোগের আশঙ্কা দক্ষিণ বঙ্গবাসীর। দুর্যোগের প্রমাদ গুনছেন মানুষ। তবে, ঘূর্ণিঝড় গুলাবের সরাসরি কোনও প্রভাব বাংলায় পড়বে না বলেই আশ্বস্ত করছেন আলিপুর আবহাওয়া দফতরের পূ্র্বাঞ্চলীয় অধিকর্তা সঞ্জীব বন্দ্যোপাধ্যায়।

শক্তিশালী ঘূর্ণিঝড় গুলাবের দাপটে বাংলার উপকূলীয় অংশে বজ্র-বিদ্যুৎ সব বৃষ্টির পূর্বভাস রয়েছে। অর্থাৎ এ রাজ্যের পূর্ব মেদিনীপুর ও দক্ষিণ ২৪ পরগনায় বৃষ্টি হবে। ঘন্টায় ৬০-৭০ কিমি বেগে বইবে ঝোড়ো হাওয়া। বিক্ষিপ্তভাবে বৃষ্টি হবে শহর কলকাতায়। এছাড়া, দক্ষিণবঙ্গের কলকাতা সংলগ্ন হাওড়া, হুগলিতে বৃষ্টিপাত হতে পারে। এই রেশ বজায় থাকবে সোমবার বিকেল পর্যন্ত। এমনটাই পূর্বাভাস দিয়েছেন আলিপুর আবহাওয়া দফতরের পূ্র্বাঞ্চলীয় অধিকর্তা।

আরও পড়ুন- আজও ভিজবে বাংলা, ঘূর্ণিঝড় গুলাবের জেরে কোন কোন জেলায় বৃষ্টির পূর্বাভাস?

তবে, আগামী মঙ্গল ও বুধবার বাংলার দক্ষিণপ্রান্তের জেলাগুলিতে ভারী বৃষ্টির পূর্বাভাস দিয়েছে হাওয়া অফিস। বঙ্গোপসাগরের উপর একটি ঘূর্ণাবর্ত ক্রমশ শক্তি সঞ্চয় করছে। যেটি ঝাড়খণ্ডের উপর দিয়ে ২৭ সেপ্টেম্বর বয়ে যাবে। যার জেরেই কলকাতা সহ দুই মেদিনীপুর, দুই ২৪ পরগনা, হাওড়া, হুগলি, নদিয়া, ঝাড়গ্রামে প্রবল বৃষ্টির সম্ভাবনা রয়েছে। পরদিন অর্থাৎ, ২৮ সেপ্টেম্বর বৃষ্টি হবে রাজ্যের পশ্চিমের জেলা বাঁকুড়া, পুরুলিয়া, পশ্চিম মেদিনীপুরে।

ভারী বৃষ্টির সম্ভাবনা থাকায় এই দু’দিন নদীর জসস্তর বাড়তে পারে। শহর ও পুর এলাকায় জল জমতেও পারে বলে আশঙ্কা। ক্ষতি হতে পারে ফসল ও মাটির বাড়ি, নদী বাঁধের।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Stay updated with the latest news headlines and all the latest Westbengal news download Indian Express Bengali App.

Web Title: West bengal will not be directly affected by cyclone gulab updates