বড় খবর

বাংলায় ফের লকডাউনের দিন বদল, বিজ্ঞপ্তি নবান্নের

নবান্ন সূত্রে খবর, ওই দিন লকডাউন হলে ব্যাঙ্কিং কাজ-কর্মে ব্যাঘাত ঘটবে। তাতে নানা ধরনের আর্থিক লেনদেনের অসুবিধা হবে। নানা অসুবিধায় পড়বেন ব্যবসায়ী থেকে সাধারণ মানুষ।

lockdown, coronavirus, লকডাউন, করোনাভাইরাস
ফাইল ছবি।

ফের লকডাউন নিয়ে নতুন ঘোষনা নবান্নের। ২৮ অগাষ্ট রাজ্যে লকডাউন হচ্ছে না। নবান্ন সূত্রে খবর, ওই দিন লকডাউন হলে ব্যাঙ্কিং কাজ-কর্মে ব্যাঘাত ঘটবে। তাতে নানা ধরনের আর্থিক লেনদেনের অসুবিধা হবে। নানা অসুবিধায় পড়বেন ব্যবসায়ী থেকে সাধারণ মানুষ। জানা গিয়েছে এসব চিন্তা-ভাবনা করেই ওই দিনের পূর্ণ লকডাউন প্রত্যাহার করে নিল রাজ্য সরকার। এর ফলে আগামী ২০,২১, ২৭ ও ৩১ অগাস্ট এই চারদিনই রাজ্যে পূর্ণ লকডাউন হবে।

মঙ্গলবার জারি করা সরকারি বিবৃতি।

প্রথম দিন ঘোষণা থেকে অগাস্ট মাসের লকডাউনে দিন পরিবর্তিত হয়ে আসছে। এর আগে নানা কারণে দিন বদল ঘষণা করেছে নবান্ন। সম্প্রতি রাজ্য সরকার জানিয়েছিল পূর্ব ঘোষিত লকডাউনের দিনগুলির মধ্যে কিছু উৎসব ও নির্দিষ্ট সম্প্রদায়ের পার্বণ থাকায় সমাজের বিভিন্ন অংশ থেকে অনুরোধ এসেছিল সুচি বদলের। সেই জন্যই লকডাউনের দিন পরিবর্তন করা হয়েছে বলে আগের বিজ্ঞপ্তিতে জানিয়েছিল নবান্ন। এবার ব্যাঙ্কিং লেনদেন ও ব্যবসায়িক কারণে ২৮ অগাস্ট, শুক্রবার সম্পূর্ণ লকডাউন বাতিল ঘোষণা করল রাজ্য সরকার। এর আগে লকডাউনের সূচি বদল নিয়ে বিরোধীরা কটাক্ষ করেছে রাজ্য সরকারকে।

পূর্ব ঘোষিত সূচি অনুযায়ী, অগাস্টের ৫, ৮, ১৬, ১৭, ২৩, ২৪ এবং ৩১ তারিখ লকডাউন ছিল। মাসে লকডাউন ছিল ৭ দিন। এবার ২৮ তারিখের লকডাউন বাতিল হওয়ায় এ মাসে লকডাউনের দিন দাঁড়াল ৬-এ। প্রসঙ্গত, ৫ অগাস্ট অযোধ্যায় রাম মন্দিরের ভূমি পুজোর দিন বাংলায় লকডাউন ঘোষণার তীব্র বিরোধিতা করেছিল বিজেপি। তবু মানেনি রাজ্য। এক মাসে একাধিকবার লকডাউনের তারিখের রদবদল ঘটে গেল।

Get the latest Bengali news and Westbengal news here. You can also read all the Westbengal news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: West bengal withdrawn complete lockdown august 28

Next Story
বাংলার বকেয়া মেটান, মোদীর কাছে ফের দাবি মমতার
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com