scorecardresearch

বড় খবর
এক ফ্রেমে কেন্দ্রীয় কয়লামন্ত্রী ও কয়লা মাফিয়া, বিজেপিকে বিঁধলেন অভিষেক

ফের বৃষ্টি শহরে, তবে মিলবে কি স্বস্তি?

সাময়িক বৃষ্টিতে মিলবে না স্বস্তি। ফের ভ্যাপসা গরমে ঘেমেনেয়ে একসা হতে হবে দক্ষিণবঙ্গের বাসিন্দাদের। এমনটাই জানাচ্ছে আলিপুর আবহাওয়া দফতর।

ফের বৃষ্টি শহরে, তবে মিলবে কি স্বস্তি?
আজ ও কাল ভারী বৃষ্টির পূর্বাভাস। ছবি: শশী ঘোষ

দিনের তীব্র গরমকে খানিক দমাতে ধেয়ে এলো বৃষ্টি। হাওয়া অফিস সূত্রে খবর, আগামী দুই থেকে তিন ঘণ্টার ধরে হাওড়া ও হুগলি জেলায় বজ্রপাত সহ রয়েছে বিক্ষিপ্ত বৃষ্টিপাতের সম্ভাবনা।

৩০ থেকে ৪০ কিলোমিটার বেগে বইবে ঝোড়ো হাওয়া। কলকাতা এবং দক্ষিণ ২৪ পরগণা ও দক্ষিণবঙ্গের কিছু জেলাতেও রয়েছে বৃষ্টির সম্ভাবনা। ঝাড়গ্রাম ও পশ্চিম মেদিনীপুরে বৃষ্টির পূর্বাভাস রয়েছে।

উত্তর বঙ্গোপসাগরে একটি নিম্নচাপের মতো পরিস্থিতি তৈরি হচ্ছে। তার হাত ধরেই দক্ষিণবঙ্গে বর্ষা আসার সম্ভাবনা। উত্তরবঙ্গে ইতিমধ্যেই বর্ষা প্রবেশ করেছে। মেঘ ভাঙা বৃষ্টিতে ভাসছে উত্তর সিকিম, ফুঁসছে তিস্তা-সহ সমস্ত নদী। ভারী বৃষ্টির কারণে বন্যার মতো পরিস্থিতি তৈরি হয়েছে।

তবে সাময়িক বৃষ্টিতে মিলবে না স্বস্তি। ফের দমফাটা ভ্যাপসা গরমে নাজেহাল হতে হবে দক্ষিণবঙ্গের বাসিন্দাদের, এমনটাই জানাচ্ছে আলিপুর আবহাওয়া দফতর। আষাঢ়ের তিন তারিখেও বর্ষা আসার কোনও সম্ভাবনা নেই। আবহবিদদের মতে, এই সপ্তাহের শেষের দিকে কিংবা পরের সপ্তাহের শুরুতে দক্ষিণবঙ্গে ঢুকতে পারে বর্ষা। উত্তর বঙ্গোপসাগরে নিম্নচাপের সৃষ্টি হলে তার হাত ধরেই দক্ষিণবঙ্গে আসবে বর্ষা।

Stay updated with the latest news headlines and all the latest Westbengal news download Indian Express Bengali App.

Web Title: Westbengal weather forecast rain