scorecardresearch

বড় খবর

‘জাওয়াদ’ দাপটে লন্ডভন্ড হবে রাজ্য? বড়সড় আপডেট আবহাওয়া দফতরের

শনিবার সকাল থেকেই দক্ষিণবঙ্গের জেলাগুলিতে ঝিরঝিরে বৃষ্টি শুরু। আজ ও আগামিকাল দক্ষিণবঙ্গের জেলাগুলিতে ভারী বৃষ্টির পূর্বাভাস।

What is the probability of loss of Bengal due to 'Jawad'? The meteorological office gave a big update
ঘূর্ণিঝড় প্রতীকী ছবি।

ধেয়ে আসছে ঘূর্ণিঝড় ‘জাওয়াদ’। শনিবার সকাল থেকেই মিলছে তার ইঙ্গিত। আবহাওয়া দফতরের পূর্বাভাস সত্যি করে এদিন সকাল থেকেই কলকতা-সহ দক্ষিণবঙ্গের একাধিক জেলায় শুরু বৃষ্টি। আজ দিনভর দফায়-দফায় বৃষ্টির সম্ভাবনা দক্ষিণবঙ্গের জেলাগুলিতে। তবে ‘জাওয়াদ’ নিয়ে এরাজ্যের জন্য স্বস্তির পূর্বাভাস আলিপুর আবহাওয়া দফতরের। রবিবার দুপুরে পুরী পৌঁছনোর পরেই শক্তি হারাবে ‘জাওয়াদ’। ঘূর্ণিঝড় নয়, গভীর নিম্নচাপ রূপে তা এগোতে পারে বাংলার দিকে। ফলে ঝড়ের ক্ষয়ক্ষতির হাত থেকে রেহাই পেতে পারেন বঙ্গবাসী।

ইয়াস, গুলাবের পর এবার পালা জাওয়াদের। সর্বশেষ পাওয়া তথ্য অনুযায়ী, রবিবার দুপুরে পুরীর কাছে পৌঁছবে ‘জাওয়াদ’। পুরীতে পৌঁছনোর পরেই শক্তি হারাবে ঘূর্ণিঝড়। গভীর নিম্নচাপে পরিণত হয়ে সেই নিম্নচাপ এগোতে পারে বাংলার দিকে। সেই কারণেই ঝড়ের দাপট থেকে রেহাই মিলবে বাংলার।

তবে দুর্যোগের হাত থেকে পুরোপুরি রেহাই পাবেন না বঙ্গবাসী। শনিবার থেকেই যার ইঙ্গিত মিলতে শুরু করেছে। আজ ও আগামিকাল দিনভর কলকাতা-সহ দক্ষিণবঙ্গের জেলাগুলিতে ভারী থেকে অতি ভারী বৃষ্টির পূর্বাভাস আলিপুর আবহাওয়া দফতরের।

এরাজ্যের উপকূলের জেলাগুলিতেই জাওয়াদের প্রভাব বেশি পড়ার আশঙ্কা। শনিবার সকাল থেকেই উপকূলের জেলাগুলির মুখ ভার। দক্ষিণ ২৪ পরগনার উপকূলের এলাকাগুলিতে এদিন সকাল থেকেই ঝিরঝিরে বৃষ্টি শুরু। আকাশের মুখ ভার দক্ষিণবঙ্গের প্রায় সব জেলাতেই। একাধিক জেলায় এদিন সকাল থেকে শুরু ঝিরঝিরে বৃষ্টি। ঘূর্ণিঝড় নিয়ে প্রশাসনের তরফেও চলছে সতর্কতামূলক প্রচার।

আরও পড়ুন- শক্তি বেড়েছে ঘূর্ণিঝড়ের, কাল পুরী ছুঁয়ে ‘জাওয়াদ’-এর অভিমুখ বাংলার দিকে

শনিবার দুই মেদিনীপুরে অতি ভারী বৃষ্টির সর্তকতা রয়েছে। ভারী বৃষ্টি হতে পারে উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা, হুগলি, হাওড়া, ঝাড়গ্রামে। রবিবার এই জেলাগুলিতে বৃষ্টির পরিমাণ আরও বাড়তে পারে। ঘূর্ণিঝড়ের প্রভাবে আগামিকাল বাঁকুড়া, পুরুলিয়া, বীরভূম, পশ্চিম বর্ধমান, নদিয়া, মুর্শিদাবাদ, পূর্ব বর্ধমানে বৃষ্টির পাশাপাশি বইতে পারে ঝোড়ো হাওয়া।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Stay updated with the latest news headlines and all the latest Westbengal news download Indian Express Bengali App.

Web Title: What is the probability of loss of bengal due to jawad the meteorological office gave a big update