বড় খবর

‘দুয়ারে সরকার’, ‘পাড়ায় পাড়ায় সমাধান’ প্রসঙ্গে মমতার প্রশংসায় বিশ্বব্যাঙ্ক-UNICEF

পশ্চিমবঙ্গ সরকারের পদক্ষেপের প্রশংসা করে মন্তব্য আন্তর্জাতিক সংস্থা, বিশ্বব্যাঙ্ক, ইউনিসেফ এবং রাষ্ট্রপুঞ্জের উন্নয়ন কর্মসূচি বিষয়ক বিভাগের।

নির্বাচনের আগে আন্তর্জাতিক মহলে প্রশংসিত হল মমতা সরকারের প্রশাসন। সরকার সাধারণ মানুষের ঘরে পৌঁছে যাচ্ছে, এর চেয়ে ভাল আর কিছু হতে পারে না। ‘দুয়ারে সরকার’ আর ‘পাড়ায় সমাধান’ দারুণ উদ্যোগ, এই মর্মেই পশ্চিমবঙ্গ সরকারের পদক্ষেপের প্রশংসা করে মন্তব্য আন্তর্জাতিক সংস্থা, বিশ্বব্যাঙ্ক, ইউনিসেফ এবং রাষ্ট্রপুঞ্জের উন্নয়ন কর্মসূচি বিষয়ক বিভাগের।

বুধবারই দুটি প্রকল্পের সার্বিক সাফল্যের লক্ষ্যে এদিন নবান্নে ফের বৈঠকে বসেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। ‘দুয়ারে সরকার’ ও ‘পাড়ায় সমাধান’ নামে দুটি বইও প্রকাশ করেন তিনি। সরকারের সাফল্যে খতিয়ে তুলে ধরতে গিয়ে মুখ্যমন্ত্রী বলেন, ‘সবাইকে কন্যাশ্রী প্রকল্পে অন্তর্ভুক্ত করা হয়েছে। সবুজ সাথী প্রকল্পে এক কোটিরও বেশি সাইকেল দেওয়া হয়েছে।’

বিশ্বব্যাংকের তরফে জুনেইদ কামাল আহমেদ জানান, করোনা কালেও রাজ্য সরকারের একাধিক জনকল্যাণমূলক প্রকল্প মানুষের কাছে পৌঁছে দিতে যেভাবে কাজ হয়েছে, তাতে উপকৃত হয়েছেন অন্তত ৯৫ শতাংশ সাধারণ মানুষ। রাজ্যের শিশুকন্যা এবং কিশোরীদের জন্য ‘কন্যাশ্রী’, ‘রূপশ্রী’র মতো সরকারি সামাজিক প্রকল্পগুলির ব্যাপক সুফল পেয়েছেন বহু মানুষ, যা খুবই প্রশংসনীয়।

‘দিদিকে বলো’ কর্মসূচীর ৫০০ দিনের সাফল্য ঘোষণা করে বৃহস্পতিবার টুইট করেছেন মুখ্যমন্ত্রী মমতা নিজেই। রাজ্যবাসীকে এই কর্মসূচী সফল করে তোলার জন্য ধন্যবাদও জানিয়েছেন।

 

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Web Title: Worlds bank unicef lauds mamata banerjee over duare sarkar paray paray samadhan

Next Story
একধাক্কায় তাপমাত্রা নামল ২ ডিগ্রি, জানুয়ারির শেষ সপ্তাহেও দাপিয়ে ব্যাটিং শীতের
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com