scorecardresearch

বড় খবর

রোদ্দুরের মুক্তি, সব মামলায় জামিন, তবে ইউটিউবারকে বিশেষ ভিডিও-র শর্ত

এদিন বটতলা থানায় রোদ্দুর রায়ের বিরুদ্ধে দায়ের হওয়া মামলায় জামিন মঞ্জুর করেছে ব্যাঙ্কশাল আদালত।

youtuber roddur roy granted bail from 3 cases, রোদ্দুর রায়ের জামিন
জামিন পেলেন রোদ্দুর রায়।

জামিন পেলেন বিতর্কিত ইউটিউবার রোদ্দুর রায়। এদিন বটতলা থানায় রোদ্দুর রায়ের বিরুদ্ধে দায়ের হওয়া মামলায় জামিন মঞ্জুর করেছে ব্যাঙ্কশাল আদালত। জাতীয় পতাকা অবমাননার জন্য বটতলা থানায় রোদ্দুরের বিরুদ্ধে এই মামলা হয়েছিল। আদালতের নির্দেশ, জামিন পেলেও এই ইউটিউবারকে একটি ভিডিও বানাতে হবে। ওই ভিডিও-তে জাতীয় পতাকা অবমাননার জন্য ক্ষমা চাইতে হবে।

পাটুলি ও লেক থানায় দায়ের হওয়া মামলায় এর আগেই জামিন পেয়েছিলেন রোদ্দুর রায়।

বিতর্কিত নানা ইস্যুতে ভিডিও বানিয়ে সোশাল মিডিয়ায় পোস্টের জন্য জনপ্রিয় রোদ্দুর রায়। তাঁর ভিডিও ঘিরেরে নানা সময়ে শোরগোল পড়েছে। সম্প্রতি মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে নিশানা করে কুরুচিপূর্ণ শব্দ প্রয়োগ করে ভিডিও বানানোর অভিযোগ ছিল এই ইউটিউবারের বিরুদ্ধে। তাঁর বিরুদ্ধে কলকাতা পুলিশের বিভিন্ন থানায় এফআইআর দায়ের হয়।

তারপরই সক্রিয় হয় লালাবাজার। রোদ্দুর রায়কে গত ৭ জুন গোয়া থেকে গ্রেফতার করা হয়েছিল। কলকাতায় এনে গত ৯ জুন তাঁকে ব্যাঙ্কশাল আদালতে পেশ করে পুলিশ। যদিও সেদিন রোদ্দুরের জামিন মঞ্জুর করা হয়নি। আরও পাঁচদিন তাঁর পুলিশ হেফাজতের নির্দেশ হয়। ফের গত ১৫ জুন আদালতে তোলা হয়। এবারও স্বস্তি মেলেনি। একটি মামলায় জামিন পেলেও অন্য মামলায় জামিন না-মঞ্জুর হয়। তাই জেলবন্দিই ছিলেন রোদ্দুর রায়। শেষ পর্যন্ত এ দিন তিনটি মামলা থেকেই রেহাই পেলেন রোদ্দুর।

আরও পড়ুন- মহার্ঘ ডিম, একমাসের মধ্যে ফের বাড়ল দাম

Stay updated with the latest news headlines and all the latest Westbengal news download Indian Express Bengali App.

Web Title: Youtuber roddur roy granted bail from 3 cases