পরপর তিনটি বিস্ফোরণে কেঁপে উঠল কাবুল, মৃত অন্তত ৫, আহত দুই

এখনও পর্যন্ত কোনও জঙ্গিগোষ্ঠী এই হামলার দায় স্বীকার করেনি।

পরপর তিনটি বিস্ফোরণে কেঁপে উঠল আফগানিস্তানের রাজধানী কাবুল।

পরপর তিনটি বিস্ফোরণে কেঁপে উঠল আফগানিস্তানের রাজধানী কাবুল। যার জেরে অন্তত পাঁচ জনের মৃত্যু হয়েছে শনিবার। গুরুতর জখম দুজন। জানিয়েছেন শীর্ষ পুলিশ আধিকারিক। কাবুল পুলিশের মুখপাত্র ফিরদৌস ফারামার্জ জানিয়েছেন, প্রথম দুটি বিস্ফোরণ ১৫ মিনিট ব্যবধানে হয়। তারপর দুঘণ্টা বাদে পুলিশ ভ্যানে তিন নম্বর বিস্ফোরণটি হয়। এখনও পর্যন্ত কোনও জঙ্গিগোষ্ঠী এই হামলার দায় স্বীকার করেনি।

কী ধরনের বিস্ফোরক থেকে এই বিস্ফোরণ হয়েছে তা এখনও পরিষ্কার নয়। রাজধানী কাবুলে এর আগেও বহুবার বিস্ফোরণ হয়েছে। গত কয়েক মাসে আইইডি জাতীয় বিস্ফোরণের সংখ্যাই বেশি। এই ক্ষেত্রেও তাই হয়েছে বলে অনুমান। দ্বিতীয় যে বিস্ফোরণটি হয়েছে, সেটি কাবুলের উত্তর-পশ্চিমে একটি সেনা ভ্যানে হয়েছে। সেই ভ্যানে করে জাতীয় সেনার জওয়ানরা যাচ্ছিলেন। তাতে দুজন সৈনিক এবং একজন পথচারীর মৃত্যু হয়।

তৃতীয় যে বিস্ফোরণটি হয় তাতে পশ্চিম কাবুলের দুজন পুলিশকর্মী নিহত হন। প্রথম বিস্ফোরণে একটি গাড়িতে থাকা দুই যাত্রী গুরুতর আহত হন। ঘটনার তদন্ত শুরু করেছে কাবুল পুলিশ। তালিবানদের সঙ্গে আফগান সরকারের শান্তিচুক্তির পরও দেশে হিংসা-জঙ্গি হানার ঘটনা কমছে না। এর আগে বেশ কয়েকটি হামলায় দায় স্বীকার করেছিল ইসলামিক স্টেট গোষ্ঠীর জঙ্গিরা। এক্ষেত্রেও তাদের দিকেই সন্দেহ যাচ্ছে।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and World news here. You can also read all the World news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: 3 separate kabul explosions kill 5 wound 2

Next Story
নিরপেক্ষ পর্যবেক্ষক যেতে দেওয়া হোক কাশ্মীরে, ভারতকে আর্জি পাকিস্তানের
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com