মার্কিন মুলুকে মিউজিক ফেস্টিভ্যালে মর্মান্তিক কাণ্ড! ভিড়ের চাপে মৃত্যু অন্তত ৮ জনের

১৭ জনকে আশঙ্কাজনক অবস্থায় হাসপাতালে নিয়ে যাওয়া হয়। তাঁদের মধ্যে ১১ জনের হার্ট অ্যাটাক হয় বলে খবর।

Astro World Music Festival
মার্কিন মুলুকে মিউজিক ফেস্টিভ্যালে মর্মান্তিক দুর্ঘটনা।

মার্কিন মুলুকে মিউজিক ফেস্টিভ্যালে মর্মান্তিক দুর্ঘটনা। টেক্সাসের হিউস্টনে অ্যাস্ট্রোওয়ার্ল্ড মিউজিক ফেস্টিভ্যালে হুড়োহুড়ির জেরে শুক্রবার রাতে অন্তত ৮ জনের মৃত্যু হয়ে বলে খবর। আহত হয়েছেন বহু। আশঙ্কাজনক অবস্থায় আহতদের হাসপাতালে ভর্তি করা হয়েছে। হিউস্টনের ফায়ার চিফ স্যামুয়েল পেনা শনিবার সকালে মৃত্যুর খবর নিশ্চিত করেছেন।

জানা গিয়েছে, শুক্রবার রাত ৯ থেকে ৯.১৫ মিনিটের মধ্যে এই দুর্ঘটনা ঘটে। এদিনই মিউজিক ফেস্টিভ্যালের প্রথম দিন ছিল। প্রচুর ভিড় হয়ে উৎসবে। মূল স্টেজের দিকে ভিড় এগোতে থাকে বলে খবর। হুড়োহুড়ির জেরে ভিড়ের চাপে বেশ কয়েকজনের মৃত্যু হয়। পরে জানা যায়, অন্তত ৮ জনের মৃত্যু হয়েছে। ১৭ জনকে আশঙ্কাজনক অবস্থায় হাসপাতালে নিয়ে যাওয়া হয়। তাঁদের মধ্যে ১১ জনের হার্ট অ্যাটাক হয় বলে খবর।

দুর্ঘটনার সময় ব়্যাপার ট্রাভিস স্কটের পারফরম্যান্স চলছিল। উত্তেজনার বশে ভিড়ের মধ্যে হুড়োহুড়ি শুরু হয়ে যায়। চাপেই অনেকের দমবন্ধ হয়ে মৃত্যু হয়। এমনটাই হিউস্টন ক্রনিকল সূত্রে খবর।

আরও পড়ুন ফের জোড়া বিস্ফোরণে কাঁপল কাবুল! সেনা হাসপাতালে চলল গুলিও

আধিকারিক এবং উদ্যোক্তারা জানিয়েছেন, অন্তত ৫০ হাজার মানুষ এই উৎসবে শামিল হয়েছেন। কিন্তু এত বড় বিপর্যয় ঘটে যাবে তা পুলিশ-প্রশাসন এবং উদ্যোক্তারা বুঝতে পারেননি। শনিবার উৎসবের দ্বিতীয় দিনের অনুষ্ঠান বাতিল করা হয়েছে।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and World news here. You can also read all the World news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: 8 dead and many others injured at astroworld music festival in houston

Next Story
আজ বিশ্বের বড় খবর: ট্রাম্পের বিরুদ্ধে মামলা-সীমান্তে উত্তেজনার আবহে নয়া কমান্ডার নিয়োগ বেজিংয়ের-চিনের দোরগোড়ায় মার্কিন যুদ্ধজাহাজworld top news
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com