scorecardresearch

বড় খবর

ভোটারদের সমস্যা শুনতে গিয়েই বিপত্তি! নিজের সংসদক্ষেত্রে ‘খুন’ সাংসদ, ধৃত ১

British Parliament: একাধিকবার ছুরিকাহত করে আহত করা হয় শাসক দলের সেই সাংসদকে।

ভোটারদের সমস্যা শুনতে গিয়েই বিপত্তি! নিজের সংসদক্ষেত্রে ‘খুন’ সাংসদ, ধৃত ১
প্রতীকী ছবি।

British Parliament: সংসদক্ষেত্রে আততায়ীর হাতে ছুরিকাহত হয়ে নিহত এক ব্রিটিশ সাংসদ। জানা গিয়েছে, নিহত ডেভিড আমিজ। সে দেশের শাসক দল কনজারভেটিভ পার্টির এসেক্স থেকে নির্বাচিত সাংসদ। প্রতিমাসের প্রথম এবং তৃতীয় শুক্রবার পালা করে তিনি সংসদক্ষেত্র পরিদর্শনে আসেন। স্থানীয় গির্জার বাইরে ভোটারদের সঙ্গে কথাও বলেন ডেভিড। সেই সূচি মেনে এদিন সকালে লেহ-অন-সি-র মেথডিস্ট চার্চে এলে তাঁকে লক্ষ্য করে হামলা চালায় এক আততায়ী। একাধিকবার ছুরিকাহত করে আহত করা হয় শাসক দলের সেই সাংসদকে।

ঘটনাস্থলে থাকা জরুরি পরিষেবার কর্মীরা তাঁর চিকিৎসা শুরু করলেও শেষরক্ষা হয়নি।  এই ঘটনায় একজনকে গ্রেফতার করা হয়েছে। তাঁর থেকে ঘাতক ছুরিটিও বাজেয়াপ্ত হয়েছে। এই হামলার ঘটনায় একমাত্র ধৃত ব্যক্তি যুক্ত। প্রাথমিক তদন্তের পর এমনটাই জানিয়েছে সাসেক্স পুলিশ।

জানা গিয়েছে, ৬৯ বছরের এই সাংসদ ১৯৮৩ থেকে ব্রিটিশ সংসদের সদস্য। নিজের সাংসদক্ষেত্রের প্রতি দায়বদ্ধ ছিলেন আমিজ। পালা করেই ভোটারদের সমস্যা এবং সাংসদক্ষেত্রের সমস্যা নিয়ে  অন্যদের সঙ্গে কথা বলতেন।

তাঁর মৃত্যুতে শোক জানিয়েছেন অন্য দলের সাংসদরা। এই ঘটনা ২০১০ সালের এক হামলার ঘটনাকে স্মরণ করিয়ে দিয়েছে। যখন লেবার পার্টির সাংসদ স্টিফেন টিমস ছুরিকাহত হলেও প্রাণে বেঁচে যান। একইভাবে ২০১৬ সালে ব্রেক্সিট প্রস্তাব সংসদে পাস হলে আক্রান্ত হয়েছিলেন সাংসদ জো কক্স।

এই ঘটনাকে কাপুরুষোচিত আখ্যা দিয়ে ট্যুইটারে সরব নেটিজেনরা।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Stay updated with the latest news headlines and all the latest World news download Indian Express Bengali App.

Web Title: A british mp was stabbed to death in his constituency during interaction with voters world