বড় খবর

লাহোরে Hafiz Saeed-এর পাড়ায় গাড়িবোমা blast, মৃত ৩, আহত ২০

Blast in Pakistan: এই বিস্ফোরণের মুহূর্তে মুম্বাই হামলার মাস্টারমাইন্ড হাফিজ সইদ বাড়িতে ছিলেন কিনা, স্পষ্ট করতে পারেনি লাহোর পুলিশ।

Hafiz Saeed, Lahore Blast, Pakistan
বিস্ফোরণস্থল থেকে চলছে নমুনা সংগ্রহের কাজ। ছবি-এপি

ভারতের মোস্ট ওয়ান্টেড জঙ্গিনেতা হাফিজ সইদের বাড়ির সামনে বিস্ফোরণ। বুধবার বেলার দিকে লাহোরের জহর টাউনের বিওআর সোসাইটির পুলিশ পিকেটের সামনে জোরাল গাড়িবোমা বিস্ফোরণ হয়েছে। এই বিস্ফোরণের জেরে মৃত ৩, জখম ২০। আহতরা জিন্না হাসপাতালে চিকিৎসাধীন। তাঁদের মধ্যে ১০ জনের অবস্থা আশঙ্কাজনক। এমনটাই হাসপাতাল সূত্রে খবর। তবে এই বিস্ফোরণের মুহূর্তে মুম্বাই হামলার মাস্টারমাইন্ড হাফিজ সইদ বাড়িতে ছিলেন কিনা, স্পষ্ট করতে পারেনি লাহোর পুলিশ।  

এই বিস্ফোরণ জঙ্গি নাশকতার জের এমন দাবি করে পাঞ্জাব পুলিশের প্রধান ইনাম ঘানি বলেছেন, ‘নাশকতায় ব্যবহৃত গাড়ি পুলিশ পিকেট পার করলে প্রাণহানি ক্ষয়ক্ষতি আরও বাড়তে পারত। যেহেতু এলাকায় ভিভিআইপি-দের বাস, তাই নিরাপত্তা ছিল আঁটসাঁট। পিকেটের আগেই বিস্ফোরণ হয় গাড়িতে।‘

প্রাথমিক তদন্তে জানা গিয়েছে, গাড়িতে বিস্ফোরক বোঝাই ছিল। বিস্ফোরণের তীব্রতায় একাধিক বাড়ি, দোকানের দেওয়ালে চিড় ধরেছে।ছাদ উড়ে গিয়েছে কয়েকটা বাড়ির। তবে হাফিজ সইদ এই নাশকতার লক্ষ্য ছিল কিনা, স্পষ্ট করেনি পাঞ্জাব পুলিশ। এদিকে, হাফিজ সইদ সন্ত্রাসবাদে অর্থ জোগানোর অভিযোগে কোট লাখপত জেলে বন্দি। তার সংস্থা জামাত-উদ-দাওয়াকে নিষিদ্ধ ঘোষণা করেছে ইউএস-সহ একাধিক দেশের গোয়েন্দা সংস্থা।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and World news here. You can also read all the World news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: A car bomb was blast in front of hafiz saeds lahore residence world

Next Story
কানাডায় জর্জ ফ্লয়েড ঘটনার ছায়া! কৃষ্ণাঙ্গ কিশোরকে পা দিয়ে চেপে ধরল পুলিশcanada
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com