scorecardresearch

বড় খবর

আবু ধাবি ড্রোন হামলা: নিহতদের দেহ দেশে পাঠানোর ব্যবস্থা ভারতীয় দূতাবাসের

আবুধাবিতে ড্রোন হামলায় নিহত দুই ভারতীয়র পরিচয় জানা গিয়েছে।

আবুধাবিতে ড্রোন হামলা

আবুধাবিতে ড্রোন হামলায় নিহত দুই ভারতীয়র পরিচয় জানা গিয়েছে। সোমবারের এই ঘটনায় তৎপরতার সঙ্গে সংযুক্ত আরব আমিরশাহীতে ভারতীয় দূতাবাস পদক্ষেপ করেছে। মঙ্গলবার সকালে তারা জানিয়েছে, দুই ভারতীয়ের দেহ দেশে ফেরত পাঠানোর ব্যবস্থা করা হচ্ছে। আরও জানিয়েছে, আহত ছজনের মধ্যে দুজন ভারতীয় রয়েছেন।

এদিন দূতাবাস টুইট করে জানিয়েছে, “দুই ভারতীয়র পরিচয় পাওয়া গিয়েছে। তাঁদের পরিবারের সঙ্গে যোগাযোগ করা হয়েছে। দেহাবশেষ আমিরশাহী কর্তৃপক্ষের সঙ্গে আলোচনা করে দেশে পাঠানোর ব্যবস্থা করা হচ্ছে। যে ৬ জন আহত হয়েছেন তাঁদের মধ্যে দুজন ভারতীয়। গতকাল রাতেই তাঁরা হাসপাতাল থেকে ছাড়া পেয়েছেন। আমিরশাহী সরকারকে অনেক ধন্যবাদ।”

প্রসঙ্গত, সোমবার দুপুরে আবুধাবিতে ড্রোন হামলায় দুই ভারতীয় এবং এক পাকিস্তানি নাগরিকের মৃত্যু হয়। আবুধাবির জাতীয় তৈল সংস্থা একটি বিবৃতিতে জানায়, মুসাফাহ ফুয়েল ডিপোতে দুর্ঘটনায় আগুন ধরে যায়। মোট তিনজন এই ঘটনায় মারা যান। ছজন আহত হন। তাঁদের দ্রুত চিকিৎসা করা হয় হাসপাতালে।

সংবাদসংস্থা পিটিআই সূত্রে খবর, সোমবার আমিরশাহী সরকার কোনও সংগঠনকে দায়ী না করলেও ইয়েমেনের জঙ্গি সংগঠন হাউথির মুখপাত্র ইয়াহিয়া সারেই জানান, সংযুক্ত আরব আমিরশাহীতে তারাই হামলা চালিয়েছে। এর বেশি কোনও তথ্য প্রকাশ করেনি আমিরশাহী সরকার।

আরও পড়ুন আবুধাবিতে ইয়েমেনের ‘বিদ্রোহী’ হুতি গোষ্ঠীর ড্রোন হামলা, নিহত ২ ভারতীয়

ইয়েমেনের রাজধানী সানার উত্তর অংশ বিদ্রোহী হাউথি-দের নিয়ন্ত্রিত অঞ্চল বলেই পরিচিত। সেখানে সম্প্রতি অভিযান শুরু করে ইয়েমেনের সেনা বাহিনী। ইয়েমেনের সেনাবাহিনীকে সংযুক্ত আরব আমিরশাহি মদত দিচ্ছে বলে খবর। এর পাল্টা এবার আবু ধাবি বিমানবন্দরের কাছে তেল কারখানায় হামলা চালাল হাউথি গোষ্ঠী।

ইয়েমেনের শিয়া বিদ্রোহী গোষ্ঠী হাউথি তেল উৎপাদন সংস্থার কারখানায় হামলার দায় স্বীকার করেছে। হাউথি গোষ্ঠীকে মদত দেয় ইরান।

Stay updated with the latest news headlines and all the latest World news download Indian Express Bengali App.

Web Title: Abu dhabi drone strike indians identified