বড় খবর

কোভিড আক্রান্ত সান্টাক্লজের আগমনে মৃত্যু ২৬ জনের

যার জেরে এখনও পযর্ন্ত বেলজিয়ামে মৃত্যু হয়েছে ২৬ জনের।জানা গিয়েছে এই কারণে এখনও পর্যন্ত ৮৫ জন করোনা আক্রান্ত হয়েছে সেখানে।

এসেছিলেন সান্টা সেজে। ভেবেছিলেন করোনা কেয়ার হোমে থাকা সকলকে হাসি-আনন্দ বিলিয়ে দেবেন। কিন্তু সেই আসা এবং আশাই কাল হল। সান্টাক্লজ সেজে আসা ভলান্টিয়ার নিজে করোনা আক্রান্ত হওয়ায় উপহারের সঙ্গে সঙ্গে ছড়িয়ে দিলেন করোনায়। যার জেরে এখনও পযর্ন্ত বেলজিয়ামে মৃত্যু হয়েছে ২৬ জনের।

জানা গিয়েছে এই কারণে এখনও পর্যন্ত ৮৫ জন করোনা আক্রান্ত হয়েছে সেখানে। যার মধ্যে রয়েছে কেয়ারের ৪০ জন স্টাফ। তবে সংবাদসংস্থা এএফপিকে স্বাস্থ্য দফতরের এক আধিকারিক জানান যে এখনও তাঁরা সঠিকভাবে জানেন না যে সান্টাক্লজ সেজে যে ব্যক্তি এসেছিলেন তাঁর কারণেই এমন ঘটনা ঘটেছে।

ডেইলি মেলের রিপোর্ট অনুযায়ী, বেলজিয়ামের অ্যান্টওয়ার্প কেয়ার হোমের কর্মীরা সেখানে থাকা বয়স্ক মানুষদের মনোবল বাড়াতে চেয়েছিল। আর সেই কারণে তারা সান্টাক্লজকে ডেকে তার হাত থেকে বৃদ্ধ মানুষদের হাতে উপহার তুলে দিতে চেয়েছিল। কিন্তু তাতে যে এমন হিতে বিপরীত হবে, সেটি বুঝতে পারেনি কেউই।

সান্টা নিজেও জানতেন না তিনি কোভিড পজিটিভ। পরবর্তীতে শরীর খারাপ থাকায় যখন করোনা টেস্ট করানো হয় সেই সময় তাঁর রিপোর্ট পজিটিভ আসে। ততক্ষণে কেয়ার হোমে থাকা অনেকেই করোনায় আক্রান্ত হয়ে গিয়েছিলেন।

Read the story in English

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and World news here. You can also read all the World news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: After santa claus visit covid 19 kills 26 in belgian care home

Next Story
H-1B ভিসায় মার্চ পর্যন্ত নিষেধাজ্ঞা জারি ট্রাম্প প্রশাসনের, বিপাকে বহু ভারতীয়
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com