বড় খবর

হোয়াইট হাউসে বাইডেনের প্রেস টিমের দায়িত্বে মহিলারাই

দলের নেতৃত্ব দেবেন ক্যাম্পেন কমিউনিকেশন ডিরেক্টর কেট বেডিংফিল্ড। এছাড়াও কেটের দায়িত্ব থাকবে বাইডেনের হোয়াইট হাউসের যোগাযোগের দায়িত্ব সামলানো।

নির্বাচনী প্রাক্কালে মার্কিন যুক্তরাষ্ট্রের উপরাষ্ট্রপতিপদে কমলা হ্যারিসের নাম ঘোষণা করেই জো বাইডেন বুঝিয়ে ছিলেন নারী ক্ষমতায়ণ। মন জিতেছেন আমেরিকাবাসীর। এবার ইলেক্টেড প্রেসিডেন্ট বাইডেন হোয়াইট হাউসের প্রেস টিমে সমস্ত উচ্চপদস্ত মহিলাদের যোগাযোগ ব্যবস্থাপনায় রাখছেন।

এই দলের নেতৃত্ব দেবেন ক্যাম্পেন কমিউনিকেশন ডিরেক্টর কেট বেডিংফিল্ড। এছাড়াও কেটের দায়িত্ব থাকবে বাইডেনের হোয়াইট হাউসের যোগাযোগের দায়িত্ব সামলানো। তার দলে রয়েছে জেন পাসাকি। যিনি ডেমোক্র্যাটিক দলের মুখপাত্র ছিলেন। এবার তিনি হোয়াইট হাউসের প্রেস সেক্রেটারি হতে চলেছেন।

বাইডেনের টিমে বহুদিন ধরেই কাজ করছেন জেন পাসাকি। এই নির্বাচনে গুরুত্বপূর্ণ ভূমিকাও নিয়েছেন। এমনকী ওবামা প্রশাসনকালে কেট এবং জেন দুজনেই দক্ষ হাতে দায়িত্ব সামলেছিলেন তৎকালীন সময়ে।

সম্প্রতি জো বাইডেন একটি বিবৃতিতে বলেন, “প্রেসিডেন্টের একটি গুরুত্বপূর্ণ কাজ হল আমেরিকাবাসীদের সঙ্গে সরাসরি যোগাযোগ স্থাপন এবং সত্যকে সামনে রেখে কাজ করা। আর এই দলটি সম্পূর্ণ বিশ্বস্ত এ ব্যাপারে।শুধু তাই নয় হোয়াইট হাউস থেকে আমেরিকাবাসীর সঙ্গে যোগাযোগের ক্ষেত্রে তাঁদের দায়িত্ব অপরিসীম, যা তাঁরা পালনে সক্ষম। দেশকে আবার আগের অবস্থায় ফিরিয়ে আনতে এই শিক্ষিত, অভিজ্ঞতাসম্পন্ন কমিউনিকেটর দল তাঁদের কাজের প্রতি দায়বদ্ধ সবসময়। ”

এমনকী এই প্রেস টিমে রয়েছেন ক্যারিন জেন পিয়ের, যিনি ইলেক্টেড উপ রাষ্ট্রপতি কমলা হ্যারিসের চিফ অফ স্টাফ ছিলেন। আগামীদিনে হোয়াইট হাউসে প্রিন্সিপাল ডেপুটি প্রেস সেক্রেটারির দায়িত্ব সামলাবেন তিনি। ডেপুটি হোয়াইট হাউস কমিউনিকেশনস ডিরেক্টর হয়ে চলেছেন পিলি টোবার, যিনি বাইডেনের নির্বাচনী প্রচারের অন্যতম ছিলেন।

Read the story in English

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and World news here. You can also read all the World news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: All female senior white house press team for joe biden

Next Story
বিজ্ঞানীদের দুশ্চিন্তাই সঠিক, করোনার নয়া পর্যায়ে ভয়াবহতা বেশি
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com