বড় খবর

বাড়ছে মৃত্যু-সংক্রমণ, সোমবার থেকে ৭ দিন লকডাউন বাংলাদেশে

মিউটেশনের দরুণ আরও ভয়ানক হয়ে গিয়েছে কোভিড-১৯। আর সেই কারণেই লকডাউন ঘোষণা করা হল।

revised lockdown schedule in west bengal, লকডাউন
প্রতীকী ছবি

করোনাভাইরাসের দাপট ফের নতুন করে বৃদ্ধি পেয়েছে বাংলাদেশে। এই পরিস্থিতিতে এক সপ্তাহের জন্য় লকডাউন ঘোষণা করে দিল শেখ হাসিনা প্রশাসন। কোভিড সংক্রমণের দ্বিতীয় পর্যায়ে পরিস্থিতি এতটাই উদ্বেগজনক হয়ে উঠেছে এই পরিস্থিতিতে ৫ এপ্রিল থেকে ৭ দিনের জন্য লকডাউন ঘোষণা করল বাংলাদেশ সরকার।

পরিস্থিতি দেখে বিশেষজ্ঞরা আগেই সতর্ক করেছিলেন, বাংলাদেশে করোনার দ্বিতীয় ঢেউ আছড়ে পড়েছে। পাশাপাশি, মিউটেশনের দরুণ আরও ভয়ানক হয়ে গিয়েছে কোভিড-১৯। আর সেই কারণেই লকডাউন ঘোষণা করা হল। শনিবার আওয়ামি লিগ জেনেরাল সেক্রেটারি তথা সড়ক পরিবহন এবং সেতু দফতরের মন্ত্রী ওবায়দুল কাদের বিজ্ঞপ্তি দিয়ে এই সিদ্ধান্তের কথা ঘোষণা করেছেন।

শিল্প কলকারখানায় রোটেশন পদ্ধতিতে কাজ হবে। তবে সব ধরনের জরুরি পরিষেবা চালু থাকবে। শুক্রবার বাংলাদেশ স্বাস্থ্যমন্ত্রকের তরফে প্রকাশিত পরিসংখ্যান অনুযায়ী, গত বছর মার্চে করোনার প্রকোপ দেখা দেওয়ার পর থেকে এখনও পর্যন্ত ৯ হাজার ১৫৫ জন করোনা রোগীর মৃত্যু হয়েছে। আক্রান্ত রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ৬ লাখ ২৪ হাজার ৫৯৪

উল্লেখ্য, বাংলাদেশে ঢুকে পড়েছে কোভিড–১৯ এর বিলিতি স্ট্রেন। স্কুল খোলার সিদ্ধান্ত নিয়েও তা বাতিল করা হয়েছে। স্থগিত হয়েছে বাংলাদেশের সমস্ত নির্বাচন।

Read the full story in English

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and World news here. You can also read all the World news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Amid spike in covid 19 bangladesh to impose 7 day nationwide lockdown

Next Story
এই পরিবেশে ভারতের সঙ্গে বাণিজ্যিক সম্পর্ক নয়: ইমরান খান
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com
X