বড় খবর

জঙ্গি হামলায় ‘রক্তাক্ত’ ভিয়েনার পাশে আছে ভারত, বার্তা মোদীর

৬টি জায়গায় হামলা চালানো হয়েছে। করোনা সংক্রমণের জেরে ভিয়েনায় আংশিক লকডাউন শুরুর কিছুক্ষণ আগেই হামলা চালানো হয়।

Vienna terror attack PM modi

বন্দুকবাজের হানায় রক্তাক্ত হল অস্ট্রিয়ার রাজধানী ভিয়েনা। মধ্য ভিয়েনায় বন্ধুকবাজদের ছোড়া গুলিতে ২ জন নিহত হয়েছেন। শহরের ওই অংশ থেকে দূরে থাকতে শহরবাসীকে পরামর্শ দিয়েছেন সে দেশের অভ্যন্তরীণ মন্ত্রী কার্ল নেহামার। সীমান্তে চেক পয়েন্টগুলিতে তল্লাশি জোরদার করা হয়েছে। মঙ্গলবার শহরের স্কুলগুলিতে পড়ুয়াদের যেতে বারণ করা হয়েছে।

এই ঘটনায় শোকপ্রকাশ করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। তিনি জানান এই ভয়াবহ সন্ত্রাসী হামলায় তিনি মর্মাহত এবং ভারত অস্ট্রিয়ার সঙ্গে রয়েছে। মঙ্গলবার টুইটে প্রধানমন্ত্রী জানান, “ভিয়েনায় ভয়াবহ সন্ত্রাসী হামলায় মর্মাহত। এই ভয়াবহ সময়ে ভারত অস্ট্রিয়ার পাশে রয়েছে। নিহত এবং তাঁদের পরিবারের প্রতি আমার সমবেদনা রইল।”

হামলা প্রসঙ্গে সাংবাদিক বৈঠকে কার্ল নেহমার জানিয়েছেন, বেশ কয়েকজন নিহত হয়েছেন। পরে, সরকারিভাবে জানানো হয়, হামলায় ২ জন নিহত হয়েছে। নিহতদের মধ্য়ে এক বাসিন্দা ও অপরজন হামলাকারী।

আরও পড়ুন: কাবুল বিশ্ববিদ্য়ালয়ে বন্দুকবাজের হামলা, নিহত ২৫

টুইটারে পুলিশের তরফে জানানো হয়েছে, হামলায় জখম হয়েছেন এক পুলিশ অফিসার। ভিয়েনার মেয়র মাইকেল লুডউইগ জানিয়েছেন, ভিয়েনা হাসপাতালে ১৫ জনের চিকিৎসা চলছে। ৭ জনের অবস্থা আশঙ্কাজনক। পুলিশের দাবি, এক হামলাকারীকে গুলি করে হত্য়া করেছে তারা।

কার্ল নেহমার জানিয়েছেন, ৬টি জায়গায় হামলা চালানো হয়েছে। করোনা সংক্রমণের জেরে ভিয়েনায় আংশিক লকডাউন শুরুর কিছুক্ষণ আগেই হামলা চালানো হয়।

হামলার ঘটনায় সোচ্চার হয়েছেন ফ্রান্সের প্রেসিডেন্ট ইমান্য়ুয়েল ম্য়াক্রোঁ। তিনি বলেছেন, ‘‘এটা ইউরোপ। আমাদের শত্রুদের জানা উচিত, তাদের সঙ্গে তারা লড়ছে। আমরা পিছু হঠব না’’।

Read the full story in English

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and World news here. You can also read all the World news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: At least two killed in vienna attack involving multiple assailants locations

Next Story
কাবুল বিশ্ববিদ্য়ালয়ে বন্দুকবাজের হামলা, নিহত ২৫Attack on Afghan university, কাবুল বিশ্ববিদ্য়ালয়ে হামলা
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com