বড় খবর

TIME ম্যাগাজিনের বিচারে বর্ষসেরা ব্যক্তিত্ব হলেন জো বাইডেন ও কমলা হ্যারিস

ট্রাম্প-ফাউচিকে টপকে সেরার সম্মান বাইডেন-হ্যারিসের।

সম্প্রতি মার্কিন রাষ্ট্রপতি নির্বাচনে জয়ী হয়েছেন এবার। মার্কিন যুক্তরাষ্ট্রের বিখ্যাত টাইম ম্যাগাজিনের বিচারে পার্সন অফ দ্য ইয়ার শিরোপা পেলেন জো বাইডেন-কমলা হ্যারিস। পত্রিকার মুখ্য সম্পাদক এডওয়ার্ড ফেলসেন্থাল জানিয়েছেন, বাইডেন ও হ্যারিস মার্কিন যুক্তরাষ্ট্রের ইতিহাসে বিভাজনের রাজনীতির উপর একতার জয়কে বাস্তবায়িত করেছেন। ক্লান্ত পৃথিবীকে সুস্থ করে তোলার দিশা দেখিয়েছেন ডেমোক্র্যাট প্রার্থীরা। তাই তাঁদের এমন সম্মানে ভূষিত করা হচ্ছে।

এতদিন প্রত্যেক নির্বাচিত মার্কিন রাষ্ট্রপতিকে তাঁদের কার্যকালে একবার করে পত্রিকার প্রচ্ছদে সেরা ব্যক্তিত্ব হিসাবে তুলে ধরেছে টাইম। কিন্তু এবার প্রথম একজন উপরাষ্ট্রপতিকেও সেই সম্মান দেওয়া হল। কমলা হ্যারিস হলেন প্রথম উপরাষ্ট্রপতি যিনি টাইমের বিচারে সেরা ব্যক্তিত্বের সম্মান পেতে চলেছেন। পত্রিকার বিচারে সেরা ব্যক্তিত্বের সম্মানের জন্য তালিকায় ডোনাল্ড ট্রাম্প, স্বাস্থ্য বিশেষজ্ঞ ড. অ্যান্টনি ফাউচিও ছিলেন। তবে তাঁদের টপকে বাইডেন-হ্যারিস এই সম্মান পেলেন।

আরও পড়ুন ইতিহাসে প্রথম, চাঁদের মাটিতে পা রাখবেন ভারতীয় বংশোদ্ভূত মহাকাশচারী

সেরা বিনোদন ব্যক্তিত্ব বা গোষ্ঠী হিসাবে কোরিয়ার ব্যান্ড বিটিএসকে বেছে নিয়েছে টাইম ম্যাগাজিন। লস অ্যাঞ্জেলেস লেকার্সের তারকা বাস্কেটবলার লেব্রন জেমসকে সেরা ক্রীড়া ব্য়ক্তিত্ব হিসাবে সম্মান জানানো হয়েছে।

Read the full story in English

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and World news here. You can also read all the World news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Biden harris named time magazines person of the year

Next Story
ইতিহাসে প্রথম, চাঁদের মাটিতে পা রাখবেন ভারতীয় বংশোদ্ভূত মহাকাশচারী
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com