বড় খবর

দীর্ঘ ২৭ বছরের দাম্পত্যে ইতি, বিচ্ছেদ ঘোষণা বিল ও মেলিন্ডা গেটসের

মাইক্রোসফটের কর্ণধার তাঁর স্ত্রী মেলিন্ডা গেটসের সঙ্গে বিবাহ বিচ্ছেদের কথা ঘোষণা করেছেন সোমবার।

বিল ও মেলিন্ডা গেটস। ফাইল ছবি

জীবনে কোনও কিছুই চিরস্থায়ী নয়। দাম্পত্য তো নই-ই। দীর্ঘ ২৭ বছরের দাম্পত্য জীবনে ইতি টানতে চলেছেন বিশ্বের অন্যতম ধনী ব্যক্তি বিল গেটস। মাইক্রোসফটের কর্ণধার তাঁর স্ত্রী মেলিন্ডা গেটসের সঙ্গে বিবাহ বিচ্ছেদের কথা ঘোষণা করেছেন সোমবার। তবে বিল এন্ড মেলিন্ডা গেটস ফাউন্ডেশনের স্বার্থে তাঁরা একত্রে কাজ করবেন বলে আশ্বাস দিয়েছেন। এই সংস্থাটি বিশ্বের অন্যতম বৃহৎ দাতব্য সংস্থা।

দুজনেই একটি একই লেখা টুইট করে জানান, ২৭ বছরের দাম্পত্যে ইতি টানতে চলেছেন বিল ও মেলিন্ডা। লিখেছেন, আমরা অনন্য তিন সন্তানকে বড় করেছি এবং একটি সংস্থা তৈরি করেছি যা গোটা বিশ্বের মানুষকে সুস্থ, প্রগতিশীল ভাবে বাঁচতে কাজ করে। আমরা নিজেদের পরিবারে গোপনীয়তা চাইছি আগামী দিনে নতুন ভাবে সব কিছু শুরু করার জন্য়।

প্রায় ১০ হাজার কোটি মার্কিন ডলারের সম্পত্তির মালিক বিল গেটস একসময়ে বিশ্বের ধনীতম ব্যক্তি ছিলেন। বছর দুয়েক আগে বিশ্বের আরেক অন্যতম ধনী ব্যক্তি আমাজনের কর্ণধার জেফ বেজোস এবং তাঁর স্ত্রী ম্যাকেঞ্জি বেজোস ডিভোর্স করার পরে এটাই দ্বিতীয় বড় বিচ্ছেদের ঘটনা হতে চলেছে।

বিল এবং মেলিন্ডা ১৯৯৪ সালে হাওয়াই দ্বীপপুঞ্জে বিয়ে করেন। ১৯৮৭ সালে মাইক্রোসফটে প্রোডাক্ট ম্যানেজার হিসাবে মেলিন্ডা কাজ করার সময় তাঁর প্রেমে পড়েন বিল। গত বছর আরও বেশি করে সমাজসেবায় নিজেকে নিয়োজিত করার জন্য মাইক্রোসফটের বোর্ড সদস্য পদ থেকে সরে দাঁড়ান বিল গেটস।

Get the latest Bengali news and World news here. You can also read all the World news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Bill and melinda gates file for divorce

Next Story
ধর্মীয় উৎসবে লক্ষাধিক জমায়েত, পদপিষ্ট হয়ে মৃত অন্তত ৪০ জন
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com