বড় খবর

কোভিডের বাড়বাড়ন্তের জের, ভারত থেকে বিমানে নিষেধাজ্ঞা লন্ডন বিমানবন্দরের

ভারতে চিহ্নিত করোনাভাইরাসের ভারিয়েন্ট ব্রিটেনে ১০০ জনের শরীরে পাওয়া গিয়েছে।

Heathrow Airport, London, Britain, India, Coronavirus

শুক্রবার থেকেই ভারতীয় বিমানযাত্রীদের লাল তালিকা ভুক্ত করতে চলেছে ব্রিটেন। ভারতে কোভিডের বাড়বাড়ন্তের জেরে এই সিদ্ধান্ত নিয়েছে ব্রিটিশ সরকার। এরপরই শুক্রবারের আগে ভারত থেকে অতিরিক্ত বিমান লন্ডনের হিথরো বিমানবন্দরে নামতে দিতে নারাজ ব্রিটেন। হিথরো বিমানবন্দরের তরফে সাফ জানিয়ে দেওয়া হয়েছে, ভারত থেকে অতিরিক্ত বিমান এই মুহূর্তে নামার অনুমতি দেওয়া যাবে না।

ভারতে চিহ্নিত করোনাভাইরাসের ভারিয়েন্ট ব্রিটেনে ১০০ জনের শরীরে পাওয়ার পরই দেশের স্বাস্থ্যমন্ত্রী ম্যাট হ্যানকক সোমবারই জানিয়ে দেন, শুক্রবার থেকে ভারতীয়রা বিমানপথে আর প্রবেশ করতে পারবেন না ব্রিটেনে। এর পরেই ব্রিটেনে কর্মরত ভারতীয়দের মধ্যে আতঙ্ক ছড়ায়। প্রচুর ভারতীয় ব্রিটেনে ফেরার চেষ্টা করছেন। এই অবস্থায় অতিরিক্ত বিমান নামার অনুমতি নাকচ করেছে হিথরো বিমানবন্দর কর্তৃপক্ষ।

ব্রিটেনের স্বাস্থ্যমন্ত্রী সংসদে জানিয়েছেন, অত্যন্ত কঠিন কিন্তু সময়োপযোগী সিদ্ধান্ত নিতে হয়েছে সরকারকে। এই সিদ্ধান্তের দেরে ব্রিটিশ বা আইরিশরা ছাড়া ভারত থেকে কেউই ব্রিটেনে ঢুকতে পারবেন না। এরপরই ব্রিটেনে যাওয়ার হিড়িক পরে প্রবাসী ভারতীয়দের মধ্যে। কিন্তু হিথরো বিমানবন্দর কর্তৃপক্ষ অতিরিক্ত বিমান নামার অনুমতি দিতে নারাজ। বিভিন্ন এয়ারলাইন সংস্থা আবেদন করে হিথরো বিমানবন্দর কর্তৃপক্ষকে।

এদিকে, দেশে করোনা আক্রান্তের নিরিখে বৃহস্পতিবার বিশ্বের সব কোভিড রেকর্ড ভাঙল। দেশের দৈনিক সংক্রমণের সংখ্যা এবার ৩ লক্ষ ছাড়াল ৷ গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন ৩ লক্ষ ১৪ হাজার ৮৩৫ জন। মৃত্যু হয়েছে ২ হাজার ১০৪ জনের।

Get the latest Bengali news and World news here. You can also read all the World news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Britains heathrow airport refuses to allow extra flights from india

Next Story
“প্রকাশ্য দিবালোকে খুন করা হয়েছিল”, জর্জ ফ্লয়েডের হত্যায় শোক প্রকাশ বাইডেনের
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com