বড় খবর

কোভিড জয় করে যোধপুরে কিং কোবরার কামড়ে প্রাণ সংশয় ব্রিটিশ যুবকের

দেশ ভ্রমণের সময় করোনাভাইরাস, ডেঙ্গু, ম্যালেরিয়াতে আক্রান্ত হন ব্রিটিশ নাগরিক ইয়ান জোনস। কিন্তু ভাইরাস তাঁকে আটকাতে পারেনি।

করোনাবিধ্বস্ত ভারতে এসেছিলেন চ্যারিটির কাজে। দেশ ভ্রমণের সময় করোনাভাইরাস, ডেঙ্গু, ম্যালেরিয়াতে আক্রান্ত হন ব্রিটিশ নাগরিক ইয়ান জোনস। কিন্তু ভাইরাস তাঁকে আটকাতে পারেনি। তিন ভাইরাসের বিরুদ্ধে লড়াই করে সুস্থ হয়ে উঠেছিলেন তিনি। কিন্তু বিপদ কাটেনি তখনও। যোধপুরে কেউটের কামড়ে প্রাণসংশয় হয় ওই ব্রিটিশ নাগরিকের।

সংবাদসংস্থা এএফপি জানিয়েছে, ইয়ান জোনস যিনি আইল অফ ওয়াইটের বাসিন্দা, তিনি গত সপ্তাহে যোধপুর শহরের নিকটবর্তী একটি গ্রামে ছিলেন। সেখানেই কিং কোবরার কামড় খান। যদিও সঙ্গে সঙ্গে তাঁকে স্থানীয় হাসপাতালে ভর্তি করা হয়। বিষের জেরে চোখের দৃষ্টি এখনও ঝাপসা ওই যুবকের। হাঁটতে চলতেও অসুবিধা হচ্ছে। তবে চিকিৎসকদের মতে সময়ের সঙ্গে সঙ্গে এই দুর্বলভাব কেটে যাবে।

স্থানীয় মেডিপালস হাসপাতালের চিকিৎসক অভিষেক টেটার সংবাদসংস্থা এএফপিকে বলেন, “সাপের কামড় খাওয়ার পর জোনসকে এখানে নিয়ে আসা হয়। প্রাথমিকভাবে কোভিডের লক্ষণ ছিল। তবে রিপোর্ট নেগেটিভ আসে। পরে দৃষ্টিশক্তি ঝাপসা হতে শুরু করে। তবে এগুলি সাধারণত ক্ষণস্থায়ী লক্ষণ।”

উল্লেখ্য, প্রাক্তন স্বাস্থ্যসেবা কর্মী ইয়ান জোনস রাজস্থানের ঐতিহ্যবাহী কারিগরদের সাহায্য করতে ভারতে চলে আসেন। অস্থায়ীভাবে জীবনযাপন করছিল যাতে তিনি তার সমর্থনকারী লোকদের আরও ঘনিষ্ঠ হতে পারেন। সেই কাজের সময়ই সাপের কামড় খান ব্রিটিশ নাগরিক।

Read the full story in English

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and World news here. You can also read all the World news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: British man who survived covid dengue malaria gets bit by cobra in jodhpur

Next Story
ঠিক যেন ‘কাহানি’র দৃশ্য! ছুটে আসা ট্রেনের সামনে মহিলাকে ধাক্কা ভবঘুরের
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com