scorecardresearch

বড় খবর

২১ জুলাই অবধি ইন্ডিয়া থেকে কানাডায় ঢুকবে না কোনও বিমান! সরাসরি যাত্রায় বহাল নিষেধাজ্ঞা

Travel Advisory: তবে বিশ্বের অন্য কোনও শহর হয়ে ভারতীয়দের কানাডা ঢুকতে নেই কোনও বাধা।

২১ জুলাই অবধি ইন্ডিয়া থেকে কানাডায় ঢুকবে না কোনও বিমান! সরাসরি যাত্রায় বহাল নিষেধাজ্ঞা
তৃতীয় কোনও শহর ঘুরে কানাডা প্রবেশে নেই বাধা।

Travel Advisory: ২১ জুলাই পর্যন্ত বাড়ল ভারত-কানাডার সরাসরি যাত্রী বিমান পরিষেবার উপর নিষেধাজ্ঞা। তবে বিশ্বের অন্য কোনও শহর হয়ে ভারতীয়দের কানাডা ঢুকতে নেই কোনও বাধা। কিন্তু সেই শহর থেকে কোভিড পরীক্ষা করিয়ে নেগেটিভ রিপোর্ট নিয়ে তবেই ঢোকা যাবে উত্তর আমেরিকার এই দেশে। অর্থাৎ ভারত বাদে অন্য কোনও দেশের শেষ প্রস্থান শহর থেকে করাতে হবে কোভিড পরীক্ষা। তবেই মিলবে প্রবেশ অনুমতি। এমনটাই সে দেশের সরকারি নির্দেশ।

জানা গিয়েছে, ভারত থেকে নমুনা পরীক্ষা করিয়ে নেগেটিভ রিপোর্ট নিয়ে অন্য শহর ঘুরে কানাডা ঢুকলে সেই রিপোর্ট গ্রাহ্য হচ্ছে না। কানাডা সরকারের সফর নির্দেশে বলা, ‘কানাডা সরকার ভারত থেকে সরাসরি বিমান পরিষেবা ২১ জুলাই অবধি সাসপেন্ড করেছে। এই সময়ের মধ্যে ভারত থেকে কেউ কানাডা প্রবেশ করতে চাইলে অন্য কোনও শহর হয়ে ঢুকতে হবে। সেক্ষেত্রে বিমানে ওঠার আগে তৃতীয় কোনও দেশের কোভিড নেগেটিভ সার্টিফিকেট রাখা আবশ্যিক।‘

তবে কানাডা প্রবেশে এই নমুনা পরীক্ষা ১৪ থেকে ৯০ দিনের মধ্যে করাতে হবে। অবশ্যই তৃতীয় কোনও দেশের থেকে সেই রিপোর্ট বের করতে হবে। এবং সেই তৃতীয় দেশের কোনও শহরে অন্তত ১৪ দিন থাকতেই হবে। এমনটাই সরকারই নির্দেশে উল্লেখ।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Stay updated with the latest news headlines and all the latest World news download Indian Express Bengali App.

Web Title: Canada government extends suspension on direct flight connection with india world