ভ্যাকসিন ডোজ সম্পূর্ণ হলে মাস্কের দরকার নেই, জানালেন বাইডেন

বিশ্বে করোনার দাপট না থাকলেও সম্পূর্ণ নিরাময়ও হয়নি। অনেক দেশই কোভিড টিকা ডোজ সম্পূর্ণ হওয়ার পরও মাস্ক বিধি ও সামাজিক দূরত্ব মানতে বলছে একাধিক দেশ। যদিও মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন অবশ্য জানিয়েছেন কেউ যদি ভ্যাকসিনের দুটি ডোজ সম্পূর্ণ করে, তবে তার আর মাস্ক পরার দরকার নেই। টুইটে মার্কিন প্রেসিডেন্ট বলেন, “সেন্টারস ফর ডিজিজ কন্ট্রোল প্রিভেনশনের […]

বিশ্বে করোনার দাপট না থাকলেও সম্পূর্ণ নিরাময়ও হয়নি। অনেক দেশই কোভিড টিকা ডোজ সম্পূর্ণ হওয়ার পরও মাস্ক বিধি ও সামাজিক দূরত্ব মানতে বলছে একাধিক দেশ। যদিও মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন অবশ্য জানিয়েছেন কেউ যদি ভ্যাকসিনের দুটি ডোজ সম্পূর্ণ করে, তবে তার আর মাস্ক পরার দরকার নেই।

টুইটে মার্কিন প্রেসিডেন্ট বলেন, “সেন্টারস ফর ডিজিজ কন্ট্রোল প্রিভেনশনের তরফে জানানো হয়েছে, সম্পূর্ণ টিকাকরণ যে সব ব্যক্তিদের হয়ে গিয়েছে তাঁদের মাস্ক পরার দরকার নেই। আমরা যে দ্রুত সব অ্যামেরিকানদের ভ্যাকসিন দিতে সমর্থ হয়েছি, তারই ফল। আমার মনে হয় এটি বড় মাইলস্টোন।”

প্রসঙ্গত, বুধবার সিডিসি-র তরফে ঘোষণা করা হয়েছে যাঁরা পুরোপুরি করোনার ভ্যাকসিন পেয়েছেন তাঁদের বাড়ির ভিতরে বা বাইরে মাস্ক পরার দরকার নেই। ওয়েবসাইটে এই সংক্রান্ত একটি গাইডলাইন প্রকাশ করেছে তারা। সেখানে জানানো হয়েছে, যদি কেউ পুরোপুরি টিকা নিয়ে থাকে তবে তাদের কাজ শুরু করতে কোনও অসুবিধা নেই।

যদিও এই টুইট নিয়ে নানা মত জানিয়েছেন নেটিজেনরা। অনেকের মতে টিকা সম্পূর্ণ হলেও মাস্ক না পরলেও সংক্রমণ হতে পারে। কারণ অনেক ক্ষেত্রেই ভ্যাকসিন ভোজ নেওয়ার পরও সংক্রমিত হচ্ছেন অনেকে।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and World news here. You can also read all the World news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Cdc recommending fully vaccinated people need to wear masks joe biden tweet

Next Story
পবিত্র ইদে রক্তাক্ত গাজা ভূখণ্ড, ইজরায়েলি রকেট হানায় হত ১৭ শিশু-সহ ৮৩ জনGaza Attack, Israel, Hamas
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com