scorecardresearch

বড় খবর

রানওয়েতেই আগুন যাত্রীবাহী বিমানে, অল্পের জন্য রক্ষা ১২২ যাত্রীর

এই ঘটনার জেরে আহত হয়েছে কমপক্ষে ২৫ জন যাত্রী।

রানওয়েতেই আগুন যাত্রীবাহী বিমানে, অল্পের জন্য রক্ষা ১২২ যাত্রীর
রানওয়েতেই আগুন যাত্রীবাহী বিমানে, অল্পের জন্য রক্ষা ১২২ যাত্রীর

ভয়াবহ বিমান দুর্ঘটনার হাত থেকে অল্পের জন্য রক্ষা পেলেন ১২২ জন যাত্রী। ঘটনাটি ঘটেছে চিনের চংকুইং এয়ারপোর্টে। স্থানীয় সংবাদ মাধ্যমের খবর অনুসারে জানা গিয়েছে রানওয়ে থেকে ওড়ার সময় বিমানে আগুন ধরে যায়। যুদ্ধকালীন তৎপরতায় জ্বলন্ত বিমান থেকে নামিয়ে আনা হয় সমস্ত যাত্রী এবং বিমান কর্মীদের।

চিনের তিব্বত এয়ারলাইন্সের যাত্রী বাহী বিমানে এই দুর্ঘটনার জেরে আহত হয়েছে কমপক্ষে ২৫ জন যাত্রী। তাদের মধ্যে বেশ কয়েক জনকে স্থানীয় হাসপাতালে ভর্তি করা হয়েছে। চায়না গ্লোবাল টেলিভিশন নেটওয়ার্ক সূত্রে পাওয়া খবর অনুসারে জানা গিয়েছে ১১৩ জন যাত্রীকে নিয়ে বিমানটি ওড়ার সময়ই তাতে কিছু যান্ত্রিক গোলযোগ দেখা যায়। তার পরই বিমানটিতে আগুন লেগে যায়।

আরও পড়ুন: শ্রীলঙ্কায় সেনা পাঠানো হচ্ছে না, মিডিয়ার জল্পনার মধ্যেই স্পষ্ট ঘোষণা ভারতের

বিমান বন্দর কর্তৃপক্ষের তরফে যুদ্ধকালীন তৎপরতায় যাত্রীদের বাইরে নিয়ে আসা হয়। তীব্র ধোঁয়ায় বেশ কয়েক জন যাত্রী অসুস্থ হয়ে পড়েন। চায়না সেন্ট্রাল টেলিভিশন এই ঘটনার একটি সিসিটিভি ফুটেজ সামনে এনেছে তাতে দেখা গিয়েছে গোটা বিমানটিতেই আগুন লেগে গিয়েছে, যাত্রীরা প্রাণভয়ে ছুটছেন নিরাপদ আশ্রয়ের সন্ধানে।

দমকলের বেশ কয়েকটি ইঞ্জিন ইতিমধ্যেই ঘটনাস্থলে পৌঁছেছে। দমকল সূত্রে খবর আগুন নিয়ন্ত্রণে আনা হয়েছে। বিমান বন্দর সূত্রে গোটা ঘটনার তদন্তের আশ্বাস দেওয়া হয়েছে। এর আগে চলতি বছরের মার্চে কুনমিং থেকে গুয়াংজু যাওয়ার পথে বোয়িং ৭৩৭ বিমানে বড়সড় দুর্ঘটনার জেরে মৃত্যু হয় ১৩২ জনের

Read full story in English

Stay updated with the latest news headlines and all the latest World news download Indian Express Bengali App.

Web Title: China tibet airlines plane accident live updates