scorecardresearch

বড় খবর

চিনা সাইবার হানা: ভারতের পাশে দাঁড়াক বাইডেন প্রশাসন, আর্জি মার্কিন কংগ্রেস সদস্যের

চিনা সাইবার হামলার ঘটনায় এবার উদ্বিগ্ন আমেরিকাও।

চিনা সাইবার হামলার ঘটনায় এবার উদ্বিগ্ন আমেরিকাও। সোমবারই মার্কিন কংগ্রেসের একজন শীর্ষ আইন প্রণেতা ভারতের বিদ্যুৎ ক্ষেত্রে চিনা সাইবার হানার ঘটনায় বাইডেন প্রশাসনকে নয়াদিল্লির পাশে দাঁড়ানোর আবেদন জানান। মার্কিন সংস্থার রিপোর্টের ভিত্তিতে নড়েচড়ে বসেছে আমেরিকা।

কংগ্রেস সদস্য ফ্রাঙ্ক পালোনে টুইট করে জানিয়েছেন, আমেরিকার অবশ্যই উচিত কূটনৈতিক বন্ধু ভারতের পাশে দাঁড়িয়ে চিনের এই ঘৃণ্য সাইবার হামলার নিন্দা করা। এই ঘটনার জেরে বহু হাসপাতালে বিদ্যুৎবিভ্রাটের ফলে জেনারেটরের ভরসায় পরিষেবা দিতে হয়েছে। তাও আবার অতিমারীর সময়।

তিনি আরও লিখেছেন, চিনকে আমরা কোনওভাবেই প্রশান্ত মহাসাগরীয় অঞ্চলে জবরদস্তি করার জন্য প্রশ্রয় দিতে পারি না। প্রসঙ্গত, ম্যাসাচুসেটসের সংস্থা বিভিন্ন দেশের ইন্টারনেট গতিবিধি এবং কার্যকলাপের উপর নজর রাখে। তাদেরই দাবি, চিনা সরকারের মদতপুষ্ট হ্যাকাররা ভারতের বিদ্যুৎক্ষেত্রে হামলা চালিয়েছে। ম্যালওয়্যারের মাধ্যমে বিদ্যুৎবিভ্রাট ঘটিয়েছে জরুরি পরিষেবা ক্ষেত্রগুলিতে। সীমান্ত সংঘাতের বদলা নিতেই এই কাজ করেছে বলে দাবি।

মার্কিন বিদেশ দফতর জানিয়েছে, এই রিপোর্টের বিষয়ে তারা অবগত। গোটা বিশ্বে সাইবার হামলার আশঙ্কায় আগেই সতর্ক করেছিল দফতর। একইসঙ্গে বন্ধু দেশগুলিকে এই বিষয়ে অবগত করা আমেরিকার কর্তব্য বলে জানিয়েছেন বিদেশ দফতরের মুখপাত্র।

Stay updated with the latest news headlines and all the latest World news download Indian Express Bengali App.

Web Title: Chinese cyber attack us congressman urges biden admin to stand by india