বড় খবর

সপ্তাহে দু’দিন দেখাতে হবে প্রচারমূলক ছবি, সিনেমা হলগুলিকে নির্দেশ জিনপিং প্রশাসনের

কমিউনিস্ট পার্টির শতবর্ষকে স্মরণীয় করে রাখতে এই পদক্ষেপ।

সপ্তাহে দুবার দেখাতে হবে সরকারি প্রচারমূলক ছবি। সিনেমা হলগুলিকে কড়া নির্দেশ জিনপিং প্রশাসনের। দেশের সমস্ত সিনেমা হলকে এই নির্দেশ দিয়েছে চিন। আগামী সপ্তাহ থেকে এই নির্দেশ কার্যকর হবে, বলবৎ থাকবে গোটা বছর। এমনটাই জানা গিয়েছে চিনা সংবাদমাধ্যম সূত্রে।

এছাড়া ন্যাশনাল অ্যালায়েন্স অফ আর্টহাউস সিনেমাস বা পিপলস সিনেমা সার্কিটের অন্তর্গত ৫ হাজার সিনেমা হলকে এই নির্দেশ দেওয়া হয়েছে, সপ্তাহে পাঁচবার প্রচারমূলক ছবি দেখাতে হবে। জানা গিয়েছে, আগামী ১ এপ্রিল চিনা কমিউনিস্ট পার্টির শতবর্ষ উপলক্ষে জাতীয় চলচ্চিত্র কর্তৃপক্ষ এবং প্রচারমূলক বিভাগ এই বছরটিকে স্মরণীয় করে রাখতে এই পদক্ষেপ করেছে।

একটি সরকারি বিবৃতিতে কর্তৃপক্ষ জানিয়েছে, প্রত্যেক প্রদেশের চলচ্চিত্র কর্তৃপক্ষ, অঞ্চল, পুরসভা, প্রত্যেক ফিল্ম কোম্পানি এবং প্রোডাকশন সংস্থাকে নির্দেশ দেওয়া হয়েছে কমিউনিস্ট পার্টির শতবর্ষকে স্মরণীয় করে রাখতে সরকারি প্রচারমূলক ভাল ছবিকে প্রেক্ষাগৃহে দেখানোর জন্য।

ছবির থিম হতে হবে, দলকে ভালবাসা, দেশকে ভালবাসা এবং সমাজবাদকে ভালবাসা। দল, মাতৃভূমি, দেশবাসী এবং দেশের নায়কদের সম্পর্কে সাধুবাদ হতে হবে ছবির মূল বিষয়। বেশ কিছু বাছাই ছবির মধ্যে রয়েছে নর্থ অ্যান্ড সাউথ, ঝ্যাং গা দ্য সোলজার বয় এবং হান্ড্রেড রেজিমেন্ট অফেনসিভ। এছাড়াও প্রেসিডেন্ট শি জিনপিংকে দেশের সবচেয়ে বড় হিরো হিসাবে এবং কমিউনিস্ট পার্টির দেশপ্রেমিক ভাবমূর্তিকে ছবির মাধ্যমে তুলে ধরার কথা বলে হয়েছে।

Get the latest Bengali news and World news here. You can also read all the World news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Cinemas in china ordered to screen propaganda films twice a week

Next Story
সেনার নির্যাতনের প্রতিবাদ, রক্তবর্ণ ডিম হাতে ‘বসন্ত বিপ্লব’ মায়ানমারের প্রতিবাদীদের
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com