scorecardresearch

বন্দুকবাজের তাণ্ডবে ফের রক্তাক্ত আমেরিকা, সুপার মার্কেটে হত্যালীলায় পুলিশ-সহ নিহত ১০

কয়েকদিন আগেই আটলান্টায় এক আততায়ীর গুলিতে প্রাণ হারান ৮ জন। এবার অকুস্থল কলোরাডো।

বন্দুকবাজের তাণ্ডবে ফের রক্তাক্ত মার্কিন মুলুক। কলোরাডোর সুপার মার্কেটে বন্দুকবাজের গুলিতে সোমবার এক পুলিশ অফিসার-সহ ১০ জনের মৃত্যু হয়েছে। ঘটনায় এক সন্দেহভাজনকে হেফাজতে নিয়েছে পুলিশ। সোমবার রাতে সাংবাদিকদের সামনে নিহতদের বিবরণ দিতে গিয়ে কান্নায় ভেঙে পড়েন বোল্ডার পুলিশ চিফ মারিস হেরল্ড। কয়েকদিন আগেই আটলান্টায় এক আততায়ীর গুলিতে প্রাণ হারান ৮ জন। এবার অকুস্থল কলোরাডো।

পুলিশ জানিয়েছে, অভিযুক্তকে চিকিৎসার জন্য হাসপাতালে ভর্তি করা হয়েছে। আপাতত আতঙ্কের কারণ নেই। যাকে পাকড়াও করা হয়েছে তার পা থেকে ফোয়ারার মতো রক্ত বের হচ্ছিল। সুপার মার্কেট স্টোর থেকে বের হতেই তাকে ধরে পুলিশ। তার হাতে হাতকড়া ছিল। বোল্ডার পুলিশের এক দক্ষ অফিসার এরিক ট্যালি এই ঘটনায় নিহত হয়েছেন। বাকি যাঁরা প্রাণ হারিয়েছেন তাঁদের পরিচয় জেনে আত্মীয়-স্বজনদের খবর দেওয়া হয়েছে।

বোল্ডার কাউন্টি জেলা আধিকারিক মাইকেল ডোহার্টি জানিয়েছেন, বোল্ডার কাউন্টির ইতিহাসে এমন দুঃস্বপ্নের রাত আগে কখনও আসেনি। এই ঘটনায় সবাই গভীর শোকস্তব্ধ। স্থানীয় বাসিন্দা, এবং যুক্তরাষ্ট্রের প্রশাসনিক আধিকারিকরা যথেষ্ট সহযোগিতা করেছেন। পুলিশ জানিয়েছে, আততায়ী কেন এই কাণ্ড ঘটাল তা এখনও পরিষ্কার নয়।

হত্যালীলার কিছুক্ষণ আগে স্টোর থেকে বেরিয়ে যান ডিন স্কিলার নামে এক ব্যক্তি। তিনি সংবাদসংস্থাকে জানিয়েছেন, তিনি গুলির আওয়াজ শুনতে পান এবং দেখেন তিনজন মাটিতে মুখ থুবড়ে পড়ে রয়েছেন। দুজন পার্কিং লটে এবং একজন গেটের কাছে। তাঁরা তখনও বেঁচে ছিল কি না বলতে পারেননি তিনি।

Stay updated with the latest news headlines and all the latest World news download Indian Express Bengali App.

Web Title: Colorado supermarket shooting kills 10 including police officer