ট্রাম্পের আবদার! হোয়াইট হাউস ছাড়তে শর্ত চাপালেন মার্কিন প্রেসিডেন্ট

হোয়াইট হাউস ছাড়তে এবার রীতিমতো শর্ত চাপিয়ে বসলেন ডোনাল্ড ট্রাম্প।

By: November 27, 2020, 4:47:50 PM

কিছুতেই হার মানার পাত্র নন ডোনাল্ড ট্রাম্প। হোয়াইট হাউস ছাড়তে এবার রীতিমতো শর্ত চাপিয়ে বসলেন মার্কিন প্রেসিডেন্ট। জো বাইডেনের জয় যদি ইলেক্টোরাল কলেজ নিশ্চিত করে, তবেই তিনি ক্ষমতা ছাড়বেন, এমন বার্তাই দিলেন এবার ট্রাম্প।

মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনে পরাজয়ের পর প্রথমবার সাংবাদিক প্রশ্নের মুখোমুখি হন ট্রাম্প। হোয়াইট হাউসে থ্য়াংকসগিভিং অনুষ্ঠানে যোগ দিয়ে একথা বলেন তিনি। এদিনও নির্বাচনে প্রতারণার অভিযোগ তুলে সরব হন ট্রাম্প।

আরও পড়ুন: হার স্বীকার ট্রাম্পের! বাইডেনকে ক্ষমতা হস্তান্তর করতে রাজি মার্কিন প্রেসিডেন্ট

এদিকে, বাইডেনকে ক্ষমতা হস্তান্তর করার প্রক্রিয়া শুরু করতে গত সোমবার আধিকারিকদের নির্দেশ দেন ট্রাম্প। টুইট করে ডোনাল্ড ট্রাম্প লিখেছিলেন, ‘‘লড়াই করুন, আমার বিশ্বাস আমরা জয়ী হবই। আমাদের দেশের স্বার্থে, আমি এমিলি ও তাঁর টিমকে বলছি, প্রোটোকল অনুযায়ী যা করার প্রয়োজন, তা করা হোক। এটা আমার টিমকেও বলেছি’’। ট্রাম্পের এহেন বক্তব্য় কার্যত ঘুরপথে হারস্বীকার করে নেওয়াই বলে মনে করে বিভিন্ন মহল।

প্রসঙ্গত, করোনাকালে মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনের লড়াই রীতিমতো টানটান ছিল। হাড্ডাহাড্ডি লড়াইয়ে শেষপর্যন্ত হোয়াইট হাউস দখল করে নেন ডেমোক্র্য়াটদের প্রেসিডেন্ট পদপ্রার্থী জো বাইডেন। ৫৩৮টি ইলেক্টোরাল ভোটের মধ্য়ে ৩০৬টি দখল করেন বাইডেন। সেখানে ২৩২টি ইলেক্টোরাল ভোট জোটে ট্রাম্পের ঝুলিতে। জয়ের জয় দরকার ছিল ২৭০টি ইলেক্টোরাল ভোট।

Read the full story in English

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the World News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

Donald trump electoral college biden

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

ট্রেন্ডিং
বিশেষ খবর
X