বড় খবর

বাইডেনই জিতেছেন, প্রথমবার জনসমক্ষে স্বীকার করলেন ট্রাম্প

ইতিমধ্যেই ৩০৬টি ইলেক্টোরাল কলেজ ভোট পেয়ে নির্বাচনে জয়ী হয়েছেন বাইডেন।

Donald Trump

শেষপর্যন্ত হার মানলেন ডোনাল্ড ট্রাম্প। জনসমক্ষে স্বীকার করে নিলেন মার্কিন রাষ্ট্রপতি নির্বাচনে জয়ী হয়েছেন জো বাইডেন। পাশাপাশি একটি টুইট করে তিনি দাবি করেছেন, বাইডেন রিগিং করে জিতেছেন। তিনি ভোটে কারচুপিরও অভিযোগ তুলেছেন। এবার আইনি কৌশলে বাইডেনকে জব্দ করতে চাইছেন ট্রাম্প।

ইতিমধ্যেই ৩০৬টি ইলেক্টোরাল কলেজ ভোট পেয়ে নির্বাচনে জয়ী হয়েছেন বাইডেন। তাঁর প্রতিদ্বন্দ্বী ডোনাল্ড ট্রাম্প ২৩২টি ভোট পেয়েছেন। তবে এখনও চূড়ান্ত ফল ঘোষণা হয়নি। ইলেক্টোরাল কলেজের ৫৩৮টি ভোটের মধ্যে ম্যাজিক ফিগার হল ২৭০। সেটা আগেই ছুঁয়ে ফেলেছেন বাইডেন। কিন্তু এতদিন সেই জয়কে অস্বীকার করে এসেছেন ডোনাল্ড ট্রাম্প। কিন্তু এদিন ট্রাম্প সুর পাল্টে স্বীকার করে নিলেন বাইডেন জিতেছেন।

ডোনাল্ড ট্রাম্পের বিদায় নিশ্চিত হতেই আমেরিকার রাজধানী ওয়াশিংটনে ট্রাম্পপন্থীদের সঙ্গে বিক্ষুব্ধদের ব্যাপক সংঘর্ষে রণক্ষেত্র পরিস্থিতি তৈরি হল। শনিবার রাতভর ব্যাপক উত্তেজনার সৃষ্টি হয় ওয়াশিংটনের একাধিক জায়গায়। পুলিশ অন্তত ২০ জন গ্রেফতার করেছে। তাদের মধ্যে চারজনের কাছে আগ্নেয়াস্ত্র পাওয়া যায়। একজন ছুরিকাঘাতে গুরুতর আহত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন বলে খবর। রাতভর চলে গন্ডগোল।

Read the full story in English

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and World news here. You can also read all the World news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Donald trump publicly admits for the first time that biden won

Next Story
ট্রাম্পপন্থী ও বিক্ষুব্ধদের ব্যাপক সংঘর্ষে রণক্ষেত্র পরিস্থিতি ওয়াশিংটনে
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com