বড় খবর

আইফেল টাওয়ার ওড়ানোর হুমকি ফোন, বোমাতঙ্কে তুমুল চাঞ্চল্য়

১৩১ বছরের পুরনো প্য়ারিসের ল্য়ান্ডমার্ক সংলগ্ন অধিকাংশ রাস্তা ব্য়ারিকেড করে রাখা হয়েছে। সংবাদসংস্থা এপি সূত্রে খবর, নিকটবর্তী একটি ব্রিজও সাময়িকভাবে বন্ধ করে দেওয়া হয়েছে।

eiffel tower news, আইফেল টাওয়ার
ছবি: টুইটার।

বোমাতঙ্কের খবরে রীতিমতো চাঞ্চল্য় ছড়াল আইফেল টাওয়ার চত্বরে। বোমা হামলার ফোন মেলার পরই আইফেল টাওয়ার খালি করা দেওয়া হল। আইফেল টাওয়ার চত্বর ঘিরে রেখেছে পুলিশ। নিউ ইয়র্ক টাইমস সূত্রে খবর, আইকনিক এই সৌধের দায়িত্বে থাকা সংস্থার মুখপাত্র জানিয়েছেন, একটি অজানা নম্বর থেকে ফোন পাওয়ার পরই সতর্কতামূলক পদক্ষেপ হিসেবে খালি করা হয়েছে আইফেল টাওয়ার।

১৩১ বছরের পুরনো প্য়ারিসের ল্য়ান্ডমার্ক সংলগ্ন অধিকাংশ রাস্তা ব্য়ারিকেড করে রাখা হয়েছে। সংবাদসংস্থা এপি সূত্রে খবর, নিকটবর্তী একটি ব্রিজও সাময়িকভাবে বন্ধ করে দেওয়া হয়েছে।

আরও পড়ুন: ডোকলাম বিবাদের পর LAC বরাবর দ্বিগুণ সামরিক নির্মাণ করেছে চিন! মার্কিন রিপোর্টে চাঞ্চল্য

ফরাসি সংবাদমাধ্য়ম সূত্রে খবর, এদিন বিকেলে এক অজ্ঞাতপরিচয় ব্য়ক্তির ফোন পায় পুলিশ। ফোনে হুমকি দেওয়া হয় যে, টাওয়ারের নীচে বোমা রাখা রয়েছে। ফ্রান্সের এক সাংবাদিক জানিয়েছেন, অজ্ঞাতপরিচয় ব্য়ক্তি হুমকি দেন যে, আইফেল টাওয়ার সংলগ্ন সবকিছু উড়িয়ে দেওয়া হবে।

হুমকি-ফোনের পরই নড়েচড়ে বসে পুলিশ। সেভেনথ অ্য়ারোন্ডিসমেন্ট এলাকা, যেখানে আইফেল টাওয়ার রয়েছে, সেই এলাকায় তদন্ত শুরু করে পুলিশ, দ্য় ইভনিং স্ট্য়ান্ডার্ড সূত্রে খবর। কিছু সময়ের জন্য় এলাকা খালি করতে সাধারণ মানুষকে আর্জি জানিয়েছে স্থানীয় প্রশাসন।

এই প্রথমবার নয়, এর আগেও আইফেল টাওয়ারকে ঘিরে হুমকি ফোন এসেছে। ২০১৮ সালের মে মাসে বোমাতঙ্কের খবরের পর খালি করা হয়েছিল আইফেল টাওয়ারকে। যদিও পরে কিছু পাওয়া যায়নি।

Read the full story in English

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and World news here. You can also read all the World news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Eiffel tower evacuated barricaded after bomb threat

Next Story
ডোকলাম বিবাদের পর LAC বরাবর দ্বিগুণ সামরিক নির্মাণ করেছে চিন! মার্কিন রিপোর্টে চাঞ্চল্যarunachal pradesh, অরুণাচল প্রদেশ, অরুণাচলে নিখোঁজ যুবক
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com