scorecardresearch

‘চাকরি’ ছাড়ছেন এলন মাস্ক! ভবিষ্যৎ পরিকল্পনা জানালেন বিশ্বের ধনীতম ব্যক্তি

টুইটেই ভবিষ্যৎ জানিয়ে দিলেন ধনকুবের।

Elon Musk
বিশ্বের ধনীতম ব্যক্তি এলন মাস্ক

তিনি বিশ্বের ধনীতম ব্যক্তি। কিন্তু তিনিই এবার চাকরি ছাড়তে চান। টেসলা সংস্থার সিইও এলন মাস্কের হঠাৎ কী হল যে এই ভাবনা! চাকরি ছেড়ে একজন ইনফ্লুয়েন্সার বা অনুপ্রেরক হতে চান। বৃহস্পতিবার ধনকুবেরের টুইট ঘিরে জল্পনা ছড়িয়েছে। তাহলে তিনিও কি জ্যাক মা, জ্যাক ডোরসিদের অনুসরণ করবেন? প্রশ্ন উঠেছে সোশ্যাল মিডিয়ায়।

টুইটে মাস্ক লিখেছেন, “ভাবছি, চাকরি ছেড়ে দিয়ে পুরো সময়ের জন্য ইনফ্লুয়েন্সার হয়ে যাব।” এটুকুই তিনি লিখে ছেড়ে দিয়েছেন। বিষয়টি নিয়ে বিস্তারিত কিছু জানাননি।

https://platform.twitter.com/widgets.js

তবে মাস্কের এই টুইটে তাঁর ভাবনা নিয়ে প্রশ্ন উঠেছে। সারাক্ষণ সোশ্যাল মিডিয়ায় সক্রিয় থাকা মাস্ক মশকরা করেছেন কি না তা নিয়েও সন্দেহ রয়েছে। আদৌ তিনি চাকরি ছাড়ার বিষয়ে কতটা সিরিয়াস তা নিয়েও ধন্দ তৈরি হয়েছে।

প্রসঙ্গত, টেসলার সিইও মাস্ক রকেট কোম্পানি স্পেসএক্স-এর কর্ণধার তথা সিইও। এছাড়াও ব্রেনচিপ স্টার্ট-আপ নিউরালিংক এবং পরিকাঠামো সংস্থা দ্য বোরিং কোম্পানিরও মালিক তিনি। গত জানুয়ারি মাসে একটি সাংবাদিক সম্মেলনে তিনি জানান, টেসলার সিইও পদে দীর্ঘ দিন থাকতে চলেছেন তিনি।

আরও পড়ুন তিন মিনিটের জুম কলে ৯০০ কর্মীকে ছাঁটাই করলেন ভারতীয় বংশোদ্ভূত সিইও, ভাইরাল ভিডিও

গত মাসে টুইটারে নিজের ফলোয়ারদের তিনি জিজ্ঞেস করেছিলেন, নিজের ১০ শতাংশ সম্পত্তি কি ইলেকট্রিক-গাড়ি তৈরিতে লগ্নি করবেন কি না। তাতে সিংহভাগ হ্যাঁ জানিয়েছিলেন। তারপর ১২০০ কোটি মার্কিন ডলারের শেয়ার তিনি বেচে দেন। তার মানে নিজের কথা থেকে নড়েন না মাস্ক। হতে পারে সত্যিই তিনি চাকরি ছেড়ে দিয়ে অন্য কিছু করতে চাইছেন মাস্ক।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Stay updated with the latest news headlines and all the latest World news download Indian Express Bengali App.

Web Title: Elon musk says he is thinking of quitting his jobs