বড় খবর


মন্ত্রীদের বহনকারী বিমান অবতরণের কিছুক্ষণেই ইয়েমেনের বিমানবন্দরে ভয়াবহ বিস্ফোরণ

ইয়েমেনের আডেন আন্তর্জাতিক বিমানবন্দরে ভয়াবহ বিস্ফোরণ ও গোলাগুলির ঘটনায় অন্তত পাঁচজনের মৃত্যু হয়েছে।

ইয়েমেনের আডেন আন্তর্জাতিক বিমানবন্দরে ভয়াবহ বিস্ফোরণ ও গোলাগুলির ঘটনায় অন্তত পাঁচজনের মৃত্যু হয়েছে। বুধবার ইয়েমেনের নতুন সরকাররের মন্ত্রিদের বহনকারী একটি বিমান অবতরণের কিছুক্ষণ মধ্যেই সেখানে বিস্ফোরণ ও গোলাগুলির শব্দ শোনা যায় বলে জানিয়েছে সংবাদ সংস্থা আল আরাবিয়া।

জানা গিয়েছে, মর্টার শেল দিয়ে বিমানবন্দরে হামলা চালানো হয়েছে। এ ঘটনায় বেশ কয়েকজন হতাহত হয়েছে। তবে এই হামলায় ইয়েমেন সরকারের কোনও মন্ত্রীর প্রাণহানি হয়নি। প্রাথমিকভাবে পাঁচ জনের মৃত্যুর বিষয়ে নিশ্চিত হওয়া গেছে। মন্ত্রীদের বহনকারী বিমান অবতরণের সময় ইয়েমেনের এয়ারপোর্টে বিস্ফোরণ হয়।

বিস্ফোরণ ও গোলাগুলির পর প্রধানমন্ত্রী মঈন আব্দুলমালিকসহ মন্ত্রিসভার সদস্যদের নিরাপদে আডেন শহরে প্রেসিডেন্টের বাসভবনে পৌঁছে দেওয়া হয়েছে।

উল্লেখ্য, ২০১৫ সালে ইয়েমেনের প্রেসিডেন্ট মনসুর হাদিকে উচ্ছেদ করে রাজধানী সানা দখলে নেয় দেশটির ইরান সমর্থিত শিয়াপন্থী হুথি বিদ্রোহীরা। সৌদি আরবের রাজধানী রিয়াদে আশ্রয় নিতে বাধ্য হন ক্ষমতাচ্যুত হাদি। হুথির ক্ষমতা দখলের পর থেকেই হাদির অনুগত সেনাবাহিনীর একাংশ তাদের বিরুদ্ধে যুদ্ধ শুরু করে। ২০১৫ সালের মার্চে হুথি বিদ্রোহীদের বিরুদ্ধে ‘অপারেশন ডিসাইসিভ স্টর্ম’ নামের সামরিক আগ্রাসন শুরু করে সৌদি-মার্কিন সামরিক জোট। স্কুল, বাজার ও হাসপাতাল, জানাজার নামাজসহ বিভিন্ন স্থানে সৌদি জোটের বিমান হামলায় নিহত হয় লক্ষাধিক নিরাপরাধ মানুষ। আহত হয় আরও অনেকে।

Read in English

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Web Title: Explosions as new government arrives at yemen aden airport

Next Story
অক্সফোর্ডের ভ্যাকসিনকে ছাড়পত্র দিল ব্রিটেন, আশা দেখছে ভারত
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com